Advertisement
১৯ এপ্রিল ২০২৪
অমিত শাহ।

অমিত শাহ। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৬:০৫
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৩:৪৬ key status

সীমান্তরক্ষীদের সমস্যার কথা প্রধানমন্ত্রী জানেন: অমিত

অমিত জানান, সীমান্ত সামলানোর দায়িত্বে থাকা সেনা সদস্যেরা যাতে কম সমস্যার মুখোমুখি হন, তা নিশ্চিত করেতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্বদাই সচেষ্ট। তিনি সীমান্তরক্ষীদের সমস্ত সমস্যার কথাই জানেন বলেও তিনি উল্লেখ করেন।

timer শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৩:৩৫ key status

সেনা সদস্যদের প্রশংসায় অমিত

ভারত মানবাধিকারের বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়। দেশের বিভিন্ন সীমান্ত ভারতের নিরাপত্তা বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরে স্থানীয়দের মানবাধিকার রক্ষা করে চলেছে। মুক্তিযুদ্ধের সময়েও ভারতীয় সেনা সদস্যরা বাংলাদেশকে মুক্ত করে সে দেশের মানুষদের মানবাধিকার রক্ষা করেছে বলেও মন্তব্য করেন অমিত। বিসএফ-র সদস্যদের উদ্দেশ্য করে অমিত বলেন, ‘‘আমি জানি যে সব সেনা সদস্যেরা সীমান্ত এলাকা পাহারার দায়িত্বে রয়েছেন তাঁদের কাজ কতটা কঠিন। আপনাদের সব সময়ই সতর্ক থাকতে হয়।’’ পাশাপাশি বৃহস্পতিবার বনগাঁয় ভরত-বাংলাদেশ মৈত্রী সংগ্রহালয়ের শিলান্যাসও করেন অমিত।

Advertisement
timer শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৩:৩১ key status

বিএসএফের ৮৫ নম্বর ব্যাটালিয়নের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

ছয়টি ভাসমান আউটপোস্টের বসিয়ে যে ব্যবস্থা গ্রহণ করা হয়ছে তার ফলে অনুপ্রবেশকারীদের সংখ্যা অনেক কমবে।এছাড়াও এর ফলে চোরাচালান কারবারিদের রোখা যাবে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

timer শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১১:১৬ key status

হিঙ্গলগঞ্জে পৌঁছলেন অমিত

কলকাতা থেকে বিএসএফের বিশেষ হেলিকপ্টারে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে পৌঁছলেন স্বরাষ্ট্রমন্ত্রী। হিঙ্গলগঞ্জে পৌঁছে বোট অ্যাম্বুলেন্স এবং বিএসএফ-এর ভাসমান আউটপোস্টের উদ্বোধনও করলেন অমিত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মোট ছয়টি ভাসমান আউটপোস্টের উদ্বোধন করেন।

timer শেষ আপডেট: ০৫ মে ২০২২ ০৭:৪২ key status

কলকাতায় অমিত

কলকাতায় পা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বৃহস্পতিবার সকালে দমদম বিমানবন্দরে এসে পৌঁছলেন তিনি। তাঁকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানালেন শুভেন্দু অধিকারী-নিশীথ প্রামাণিক।

timer শেষ আপডেট: ০৫ মে ২০২২ ০৭:৪১

হতে পারে সীমান্ত সংক্রান্ত আলোচনা

বিএসএফের ৮৫ নম্বর ব্যাটালিয়নের একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সূত্রের খবর, এর পর বোটে চড়ে সীমান্তবর্তী এলাকা পরিদর্শন করতে পারেন তিনি। বিএসএফের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বাংলাদেশ লাগোয়া ভারত সীমান্ত নিয়ে আলোচনা হতে পারে তাঁর।

Advertisement
timer শেষ আপডেট: ০৫ মে ২০২২ ০৭:৪০

দমদম বিমানবন্দরে নামবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত

বৃহস্পতিবার ৫ মে সকালে দিল্লির পালম বিমানবন্দর থেকে রওনা দিয়ে দমদম বিমানবন্দরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখান থেকে বিএসএফের বিশেষ হেলিকপ্টারে যাবেন উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE