×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জানুয়ারি ২০২১ ই-পেপার

বর্ধমান

নিঝুম রাতে আস্ত ট্র্যাক্টর নিয়ে উধাও চোর, সাক্ষী সিসিটিভি

২৪ নভেম্বর ২০২০ ২০:৪৬

এই দৃশ্যই ধরা পড়ে সিসিটিভি ফুটেজে।

ভোর তখন প্রায় তিনটে। গোটা পাড়া নিঝুম। বাড়ির সামনে দাঁড় করানো রয়েছে ট্র্যাক্টর। আচমকাই অন্ধকার ফুঁড়ে সেখানে হাজির দুই ব্যক্তি। ইতিউতি দেখে উঠে পড়ল ট্র্যাক্টরের উপর। তার পর স্টার্ট দিয়েই নিমেষে পগার পার! বাড়িতে বসানো সিসিটিভি ক্যামেরায় গোটা ঘটনা বন্দি হয়ে রইল।

মঙ্গলবার পূর্ব বর্ধমানে গুসকরার ১ নম্বর ওয়ার্ডের নদীপটি এলাকায় এই ঘটনা ঘটেছে। ট্র্যাক্টরের মালিক আনন্দ মণ্ডল পেশায় ব্যবসায়ী। সকালে উঠে তিনি দেখেন ট্র্যাক্টর চুরি হয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে গুসকরা পুলিশ ফাঁড়িতে খবর দেন তিনি। পুলিশ অভিযোগ দায়ের করেছে। তদন্ত শুরু হয়েছে।

আনন্দ জানিয়েছেন, বাড়ির পাশেই হার্ডওয়্যারের দোকান চালান তিনি। বিভিন্ন জায়গায় ট্র্যাক্টর খাটাতেন। তার জন্য চালকও রেখেছিলেন। রোজ কাজ সেরে বাড়ির সামনে ট্র্যাক্টর রেখে চাবি জমা করে চলে যেতেন তিনি। সকালে এসে ফের চাবি সংগ্রহ করে ট্র্যাক্টর নিয়ে বেরোতেন। এ দিন সকালে চাবি চাইতে এসে ওই চালকই প্রথম দেখেন যে ট্র্যাক্টরটি নেই। বাড়িতে ঢুকে জানতে চান, কোথাও সেটি পাঠানো হয়েছে কি না। তাতেই টনক নড়ে সকলের। বাড়িতে লাগানো সিসিটিভি ফুটেজ দেখে বুঝতে পারেন ট্র্যাক্টরটি চুরি গিয়েছে।

আরও পড়ুন: খেজুরিতে তৃণমূল প্রতীকের সামনে শুরু মিছিল, শুভেন্দুর মুখে বন্দেমাতরম​

আরও পড়ুন: জেলবন্দি ২৫ পাকিস্তানিকে ওয়াঘা সীমান্ত দিয়ে ফেরাল ভারত​

ওই ট্র্যাক্টর দিয়ে মূলত বালি, পাথর সরবরাহ করতেন বলে জানিয়েছেন আনন্দ। বাড়ির সামনে থেকে আস্ত ট্র্যাক্টরটি কেউ তুলে নিয়ে যেতে পারে, তা কল্পনাও করতে পারেননি তিনি। এই ঘটনায় এলাকার ব্যবসায়ী মহলেও আতঙ্ক ছড়িয়েছে। 

Advertisement

আরও ভিডিয়ো