Advertisement
০৩ মে ২০২৪
Calcutta High Court

১২ বছর ফল প্রকাশ নেই

ফিরদৌস জানান, এই পরীক্ষার বিজ্ঞপ্তি হয়েছিল বাম আমলে। ২০১০ সালের বিজ্ঞপ্তি প্রকাশের পর ২০১১ সালের মে মাসে পরীক্ষা হয়। কিন্তু সেই পরীক্ষার ফলপ্রকাশ করা হয়নি।

calcutta high court.

কলকাতা হাই কোর্ট। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৯:২৫
Share: Save:

চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের পরীক্ষা হয়েছিল এক যুগ আগে। এখনও তার ফলাফল প্রকাশ করতে পারেনি মাদ্রাসা শিক্ষা পর্ষদ। মঙ্গলবার কলকাতা হাই কোর্টের বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি প্রসেনজিৎ বিশ্বাসের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আগামী ৬ মাসের মধ্যে ওই পরীক্ষার ফলপ্রকাশ করতে হবে। চাকরিপ্রার্থীদের আইনজীবী ফিরদৌস শামিম জানান, ২০২০ সালেও হাই কোর্টের ডিভিশন বেঞ্চ এই পরীক্ষার ফলপ্রকাশের জন্য ৬ মাসের সময় দিয়েছিল। কিন্তু ফলপ্রকাশ করতে পারেনি মাদ্রাসা পর্ষদ।

ফিরদৌস জানান, এই পরীক্ষার বিজ্ঞপ্তি হয়েছিল বাম আমলে। ২০১০ সালের বিজ্ঞপ্তি প্রকাশের পর ২০১১ সালের মে মাসে পরীক্ষা হয়। কিন্তু সেই পরীক্ষার ফলপ্রকাশ করা হয়নি। তার ভিত্তিতে পরবর্তী কালে কলকাতা হাই কোর্টের একক বিচারপতির বেঞ্চে মামলা হয়েছিল। সেই মামলায় কোর্ট নির্দেশ দিয়েছিল, সাত দিনের মধ্যে ফল প্রকাশ করতে হবে। তার বিরুদ্ধে মাদ্রাসা শিক্ষা পর্ষদ ডিভিশন বেঞ্চে আপিল জানায়। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল, পর্ষদকে ৬ মাসের মধ্যে ফলপ্রকাশ করতে হবে। প্রসঙ্গত, ২০২০ সালের মার্চ মাসে কোভিডের জন্য লকডাউন শুরু হয়। তার পরে বেশ কিছু দিন সব কিছুই থমকে ছিল। তবে অতিমারি কাটিয়ে সব কিছু ছন্দে ফিরলেও ফলপ্রকাশ হয়নি। ফের ওই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিল পর্ষদ।

কোর্টের খবর, এ দিন মাদ্রাসা পর্ষদের তরফে জানানো হয়েছিল যে প্রযুক্তিগত বিভ্রাটের ফলে প্রায় ৭৪ হাজার পরীক্ষার্থী পাশ করতে পারেননি। তাই তাঁদের বিষয়টি বিবেচনা করা প্রয়োজন। যদিও মূল রায় ঘোষণা হয়ে যাওয়ায় নতুন কোনও যুক্তি গ্রহণ করতে চায়নি ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Madrasa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE