Advertisement
০৬ মে ২০২৪
COVID-19

Corona: রাজ্যে দৈনিক আক্রান্ত সামান্য কমল, কিন্তু বাড়ল সংক্রমণের হার এবং সক্রিয় রোগীর সংখ্যা

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,০১৮ জন।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ২১:২৬
Share: Save:

আরও নামল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,০১৮ জন। বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪ লক্ষ ৭৪ হাজার ২৪৯। দৈনিক সংক্রমণ নামলেও সক্রিয় রোগীর সংখ্যা কিন্তু ক্রমেই বাড়ছে। বৃহস্পতিবার এই সংখ্যা ২২ হাজার ছাড়িয়ে গিয়েছে।

মৃত্যুর গ্রাফটাও একটু একটু করে নামছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৪ জনের। বুধবার এই সংখ্যাটা ছিল ৬৯। সংক্রমণের হার বা পজিটিভিটি রেটও কমছে। তবে বুধবারের তুলনায় বৃহস্পতিবার সামান্য বেড়েছে। বুধবার এই হার ছিল ৫.২৭ শতাংশ। বৃহস্পতিবার তা বেড়ে হয়েছে ৫.৭২ শতাংশ। প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

গত ২৪ ঘণ্টায় ৫৫ হাজার ৬৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ১ কোটি ৩৫ লক্ষ ২৩ হাজার ৩৮১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১ লক্ষ ২২ হাজার ৩৫০ জন। বৃহস্পতিবার পর্যন্ত মোট ১ কোটি ৮২ লক্ষ ২৫ হাজার ১১৬ জনের টিকাকরণ হয়েছে।

রাজ্যে দৈনিক সংক্রমণ কমলেও প্রশাসনকে চিন্তায় রেখেছে উত্তর ২৪ পরগনা এবং কলকাতার করোনার সংক্রমণের ছবিটা। রাজ্যের অন্য জেলাগুলোতে সংক্রমণে লাগাম পরানো গেলেও এই দুই জেলায় সংক্রমণ উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ৪৩১ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। কলকাতায় সংক্রমিত হয়েছেন ৩৬৬ জন। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৭ জনের। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১১ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE