Advertisement
১৯ মে ২০২৪
Midnapore Medical College and Hospital

মেদিনীপুরে চিকিৎসার গাফিলতিতে প্রসূতি মৃত্যুর অভিযোগ, ভাঙচুর, বিক্ষোভ হাসপাতালে, আটক সাত

পুলিশ সূত্রে খবর, রবিবার রাত ১০টা নাগাদ মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মাতৃমা বিভাগে মৃত্যু হয় চিকিৎসাধীন প্রসূতি রিনা খাতুনের। তাঁর বাড়ি কোতোয়ালি থানার বেনেডিহি গ্রামে।

মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল।

মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ০১:১৫
Share: Save:

চিকিৎসার গাফিলতিতে প্রসূতির মৃত্যুর অভিযোগ মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার এই ঘটনার জেরে উত্তপ্ত হয়ে উঠল হাসপাতাল চত্বর। হাসপাতালের মাতৃমা বিভাগে চলল ভাঙচুর এবং বিক্ষোভ। এই ঘটনায় আহত হয়েছেন দু’জন পুলিশকর্মী। গোটা ঘটনায় মোট সাত জনকে আটক করেছে কোতোয়ালি থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, রবিবার রাত ১০টা নাগাদ মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মাতৃমা বিভাগে মৃত্যু হয় চিকিৎসাধীন প্রসূতি রিনা খাতুনের। তাঁর বাড়ি কোতোয়ালি থানার বেনেডিহি গ্রামে। গত শুক্রবার হাসপাতালে প্রসবযন্ত্রণা নিয়ে ভর্তি হওয়ার পর সন্তান প্রসব করেন রিনা। কিন্তু তার পর থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। রবিবার রাতে রিনার মৃত্যুর পরেই পরিবারের লোকজন উত্তেজিত হয়ে মাতৃমা বিভাগে ভাঙচুর চালান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। মোট সাত জনকে আটক করে তারা বিক্ষুদ্ধ জনতাকে ছত্রভঙ্গ করে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত হাসপাতালের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে প্রত্যক্ষদর্শী গোপীবল্লভপুরের এক বাসিন্দা ভবানী দণ্ডপাঠ বলেন, “হাসপাতালে রোগী ভর্তি রয়েছেন। ঘুমিয়ে পড়েছিলাম। হঠাৎ দেখি গন্ডগোল চলছে।” অপর এক প্রত্যক্ষদর্শী কেশপুরের কলাগ্রামের বাসিন্দা রেবতী হাজরা বলেন, “রাতে হঠাৎ গন্ডগোল শুরু হয়। হাসপাতালে ভাঙচুর শুরু করেন কিছু লোক জন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE