Advertisement
২৭ এপ্রিল ২০২৪
EIILM-Kolkata

EIILM-Kolkata: ১৬টি ইন্দোনেশীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে মউ স্বাক্ষর করল ইআইআইএলএম-কলকাতা

২৪ মার্চ মউ স্বাক্ষরের দিন অনলাইনের অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ইআইআইএলএম-কলকাতার চেয়ারম্যান তথা ডিরেক্টর আর পি বন্দ্যোপাধ্যায়।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ২০:০৬
Share: Save:

ইন্দোনেশিয়ার ১৬টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ঘোষণা করল ইস্টার্ন ইনস্টিটিউট ফর ইন্টিগ্রেটেড লার্নিং ইন ম্যানেজমেন্ট-এর কলকাতা শাখা (ইআইআইএলএম-কলকাতা)। ২৪ মার্চ ওই বিশ্ববিদ্যালয়গুলির সঙ্গে একটি মউ স্বাক্ষর করেছে এই শিক্ষাপ্রতিষ্ঠান। এ উপলক্ষে ওই দিন অনলাইনে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইআইআইএলএম-কলকাতার চেয়ারম্যান তথা ডিরেক্টর আর পি বন্দ্যোপাধ্যায়।

ইন্দোনেশিয়ার ইউনিভারসিতাস মারিফ হাসিম লতিফ (ইউএমএএইচএ), ইউনিভাসিতাস পানকাসাকচি তেগাল-সহ ১৬টি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এই চুক্তি স্বাক্ষরের ফলে এশীয় তথা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়বে ইআইআইএলএম-কলকাতা। এই চুক্তির ফলে ম্যানেজমেন্ট স্তরের শিক্ষা, গবেষণা-সহ এই ক্ষেত্রের সম্প্রদায়ভুক্তদের পরিষেবা প্রদানের পথ সহজ হবে বলে মনে করা হচ্ছে।

বস্তুত, ১৯৯৫ সাল থেকেই ম্যানেজমেন্ট শিক্ষার জগতে অগ্রগণ্য স্থান রয়েছে ইআইআইএলএম-কলকাতার। উচ্চতর ম্যানেজমেন্ট শিক্ষার প্রসার ছাড়াও এই ক্ষেত্রে সৃজনশীলতাকেও গুরুত্ব দিয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠান। পাশাপাশি, সদাপরিবর্তনশীল বাণিজ্য জগতের সঙ্গে খাপ খাওয়াতে সময়ের সঙ্গে বরাবরই নিজেদের দৃষ্টিভঙ্গির বদল ঘটিয়েছে ইআইআইএলএম-কলকাতা। এই শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে পড়ুয়ারা যাতে শিক্ষাজগতের সেরাদের মাঝে জায়গা গড়ে নিতে পারেন, সে দিকেও খেয়াল রাখা হয়েছে।

—নিজস্ব চিত্র।

ইন্দোনেশীয় বিশ্ববিদ্যালয়গুলির সঙ্গে এই চুক্তি স্বাক্ষরের ফলে ইআইআইএলএম-কলকাতার পড়ুয়ারা যৌথ আন্তর্জাতিক সেমিনার বা কর্মশালায় যোগদান করার সুযোগ পাবেন। পাশাপাশি, গবেষণা এবং প্রকাশনার সুবিধা-সহ স্টু়ডেন্ট এক্সচেঞ্জ প্রোগ্রামেও অংশ নিতে পারবেন তাঁরা। যৌথ ভাবে অনলাইনে পড়াশোনার সুবিধা ছাড়াও রয়েছে ওই বিশ্ববিদ্যালয়ের নানা আলোচনায় অংশগ্রহণের সুযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EIILM-Kolkata Education management
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE