Advertisement
১১ মে ২০২৪
Santragachi Bridge

বড়দিনের আগেই শুক্রে খুলছে সাঁতরাগাছি সেতু, কড়া নজরদারি চালাচ্ছে হাওড়া সিটি পুলিশ

বৃহস্পতির মাঝরাত গড়ালেই খুলে যাবে সাঁতরাগাছি সেতু। রাজ্যের পূর্তমন্ত্রী জানিয়েছেন, শেষ হয়ে গিয়েছে সেতু সংস্কারের কাজ। আবার আগের মতো সাঁতরাগাছি সেতুতে যান চলাচল করবে।

শুক্রবার থেকেই খুলে যাবে সাঁতরাগাছি সেতু।

শুক্রবার থেকেই খুলে যাবে সাঁতরাগাছি সেতু। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৮:০৬
Share: Save:

বড়দিন রবিবার। তার আগেই বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা থেকে খুলে যাচ্ছে সাঁতরাগাছি সেতু। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন রাজ্যের পূর্তমন্ত্রী পুলক রায়। এর ফলে গত মাসখানেক ধরে যে যানজট তৈরি হচ্ছিল তা কেটে যাবে বলে আশা পূর্ত দফতরের। ইতিমধ্যেই শুরু হয়েছে সেতু থেকে যন্ত্রপাতি সরানোর কাজও।

বৃহস্পতির মাঝরাত গড়ালেই খুলে যাবে সাঁতরাগাছি সেতু। এ নিয়ে রাজ্যের পূর্তমন্ত্রী জানিয়েছেন, শেষ হয়েছে সেতু সংস্কারের কাজ। শুক্রবার থেকে আগের মতো সাঁতরাগাছি সেতুতে যান চলাচল করবে বলে জানিয়েছেন তিনি। ওই সেতুতে ড্রোনের মাধ্যমে নজরদারি চালাচ্ছে হাওড়া সিটি পুলিশ। সেতু খুললে বড়দিনের আগেই যাত্রা-দুর্ভোগ থেকে মুক্তি মিলবে বলেও পূর্ত দফতরের আধিকারিকদের আশা।

গত ১৯ নভেম্বর থেকে সংস্কারের জেরে যান নিয়ন্ত্রণ করা হচ্ছিল সাঁতরাগাছি সেতুতে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হচ্ছিল এই সেতুতে৷ কলকাতার অন্যতম প্রবেশদ্বার এই সাঁতরাগাছি সেতুর গুরুত্ব অপরিসীম। নিত্য প্রায় ৮০ হাজার গাড়ি যাতায়াত করে এই সেতু দিয়ে। এমন গুরুত্বপূর্ণ সেতুতে সংস্কারের কাজ চলায় এখন হয়রানির শিকার হতে হচ্ছে যাত্রীদের। তার ফলে দেখা দিচ্ছে যানজটও। পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে, খারাপ হয়ে গিয়েছিল সাঁতরাগাছি সেতুর এক্সপ্যানসন জয়েন্টগুলি। তার সংস্কারের কাজ চলছিল জোরকদমে। ঠিক ছিল, ৩১ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে সেতু সংস্কারের কাজ। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তার আগেই শেষ হয় সংস্কারের কাজ। তার ফলে প্রস্তাবিত সময়ের কিছুটা আগেই খুলছে সেতু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Santragachi Bridge Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE