Advertisement
০৪ মে ২০২৪
Indian Oil Depot

মৌড়িগ্রামের তেলের ডিপোয় ট্যাঙ্কার মালিকদের আন্দোলন প্রত্যাহার

মৌড়িগ্রামের ওই ডিপো থেকে নিজেদের পাম্পে তেলতোলার পাশাপাশি ১৮ জন ডিলার অন্য পাম্পকেও তেল সরবরাহ করছেন বলে অভিযোগ উঠেছিল। এর ফলে ট্যাঙ্কার মালিকেরাআর্থিক ক্ষতির মুখে পড়ছেন।

A Photograph of Petrol Pump

আন্দোলন প্রত্যাহার করে নিলেন হাওড়ার মৌড়িগ্রাম ইন্ডিয়ান অয়েল ডিপোর ট্যাঙ্কার মালিকেরা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ০৭:৫৮
Share: Save:

যে ডিলারেরা নিজেদের ছাড়া অন্য পাম্পেও তেল সরবরাহ করছিলেন, তাঁরা সেই কাজ বন্ধ রাখার আশ্বাস দেওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে আন্দোলন প্রত্যাহার করে নিলেন হাওড়ার মৌড়িগ্রাম ইন্ডিয়ান অয়েল ডিপোর ট্যাঙ্কার মালিকেরা। তবে এই আন্দোলন প্রত্যাহারের পিছনে আরও একটি কারণ হল, উচ্চ মাধ্যমিক পরীক্ষা।

মৌড়িগ্রামের ওই ডিপো থেকে নিজেদের পাম্পে তেলতোলার পাশাপাশি ১৮ জন ডিলার অন্য পাম্পকেও তেল সরবরাহ করছেন বলে অভিযোগ উঠেছিল। এর ফলে ট্যাঙ্কার মালিকেরা আর্থিক ক্ষতির মুখে পড়ছেন, এমন দাবি তুলে বুধবার সকাল থেকে ট্যাঙ্কার মালিক ও চালকেরা ডিপোর গেটে তুমুল বিক্ষোভ দেখান। তাঁরা জানিয়ে দেন, মৌড়িগ্রামের ওই ডিপো থেকে তেল তুলে কোনও পাম্পেসরবরাহ করবেন না। আন্দোলনের শুরুতে ১৮ জন ডিলারকে ট্যাঙ্কারে তেল তুলতে বাধা দেন বিক্ষোভকারীরা। পরে আইওসি কর্তৃপক্ষ পুলিশি পাহারায় তেল তোলার কাজ শুরু করেন। এই নিয়ে এলাকায় উত্তেজনা ছড়ায়।

তবে যে ১৮ জন ডিলার নিজেদের পাম্পের পাশাপাশি অন্য পাম্পেও তেল দিচ্ছিলেন, তাঁরা সেইকাজ বন্ধ রাখবেন জানানোয় আপাতত সমস্যা মেটার দাবি করছেন বিক্ষোভকারীরা। এ দিন সকালে ১৮০টি ট্যাঙ্কার ওই ডিপো থেকে তেল তোলার কাজ শুরু করেছে। ‘মৌড়িগ্রাম ইন্ডিয়ান অয়েল ট্যাঙ্কার অ্যাসোসিয়েশন’-এর সম্পাদক রাজকুমার চট্টোপাধ্যায় জানান, উচ্চ মাধ্যমিক পরীক্ষার কথা ভেবে ২৬ মার্চ পর্যন্ত আন্দোলন প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

পাম্প মালিকেরা যা নিয়ে আন্দোলন করেছিলেন, তা সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছেন মৌড়িগ্রাম ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ। মৌড়িগ্রাম ইন্ডিয়ান অয়েলের কর্পোরেট কমিনউনিকেশনসের জেনারেল ম্যানেজার কৃষ্ণেন্দুচৌধুরী বৃহস্পতিবার বলেন, ‘‘অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। যে ডিলারেরা নিজেদের পাম্প ছাড়াওঅন্য পাম্পের জন্য তেল তুলেছেন, তাঁরা প্রত্যেকে দরপত্র পেয়েই কনসর্টিয়াম করে এই কাজ করেছেন। আইওসি সব নিয়ম মেনেই চলছে। তা ছাড়া কনসর্টিয়াম করে আইওসি-র তেল দেওয়ার পদ্ধতিসারা ভারত‌েই রয়েছে, এটা সকলের জানা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Oil Depot Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE