Advertisement
০২ মে ২০২৪

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঝালদা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১২:৩৮
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১২:৩৭ key status

ঝালদা কাণ্ডে এফআইআর দায়ের সিবিআইয়ের

ঝালদায় কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু খুনের তদন্তভার গিয়েছে সিবিআইয়ের হাতে। বুধবার আনুষ্ঠানিক ভাবে এফআইআর দায়ের করে মামলা নিজেদের হাতে তুলে নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, বুধবার নথির কাজ করবে সিবিআই। সম্ভবত বৃহস্পতিবার ঝালদায় গিয়ে সরেজমিনে তদন্ত শুরু করবেন সিবিআই আধিকারিকরা।  

timer শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ০৯:২৭ key status

আজই ঝালদায় সিবিআই দল?

কলকাতা হাই কোর্টের নির্দেশে ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর মৃত্যুর তদন্ত করছে সিবিআই। এ ব্যাপারে পুলিশ সুপারকেও ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। ওয়াকিবহাল মহলের ধারণা, নথিপত্র খতিয়ে দেখার কাজ সেরে বুধবারই ঝালদার অকুস্থলে গিয়ে সরেজমিনে পরিস্থিতি জরিপ করতে পারেন সিবিআই আধিকারিকরা। 

Advertisement
timer শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ০৯:২৫ key status

নিরঞ্জনের রহস্যমৃত্যুর তদন্তেও সিবিআই দাবি

বুধবার সকালে কংগ্রেসের ডাকা বন্‌ধের সমর্থনে মিছিল চলাকালীন খবর আসে, ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে তপনের বন্ধু নিরঞ্জনের। পাশে পাওয়া সুইসাইড নোটে লেখা, ‘যে দিন তপনের মৃত্যু হয়, সে দিন থেকে আমি মানসিক অবসাদে ভুগছি। যে দৃশ্য দেখেছি, তা মাথা থেকে কোনও ভাবেই বের করতে পারছি না।’ এর পরই দাবি ওঠে, তপন খুনের পাশাপাশি নিরঞ্জনের রহস্যমৃত্যুরও তদন্ত করতে হবে সিবিআইকে। স্থানীয়দের একাংশের দাবি, পুলিশের উপর কোনও ভরসা রাখতে পারছেন না তাঁরা, তাই সিবিআইয়ের দাবি। 

timer শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ০৯:২১ key status

ঝালদায় চলছে কংগ্রেসের ডাকা ১২ ঘণ্টার বন্‌ধ, ব্যাপক প্রভাব

পুরুলিয়ার ঝালদায় মৃত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দুর ওপরে পুলিশি হেনস্থার প্রতিবাদে কংগ্রেসের ডাকা ১২ ঘণ্টার বন্‌ধে স্তব্ধ ঝালদা। বন্‌ধের সমর্থনে ঝালদা শহরে মিছিল করে কংগ্রেস। পুলিশ আটকালে রাস্তার উপরে বসে পড়ে বিক্ষোভ শুরু করেন পূর্ণিমা। ঝালদা শহরের দোকান পাট সম্পূর্ণ বন্ধ। রাস্তা শুনশান। চলছে পুলিশি টহল। 

timer শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ০৯:১৬ key status

তপন কান্দুর সঙ্গী নিরঞ্জনের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, ঝালদায় চাঞ্চল্য

পুরুলিয়ার ঝালদার মৃত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর বন্ধু নিরঞ্জন বৈষ্ণব ওরফে সেফালের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে তীব্র চাঞ্চল্য। ঝালদায় কংগ্রেসের ডাকে ১২ ঘণ্টার বন্‌ধের সমর্থনে বুধবার সকালে মিছিল চলাকালীনই এই খবর আসে।বস্তুত, তপনকে হত্যার সময় তাঁর সঙ্গেই ছিলেন সেফাল। তিনিই ছিলেন তপন হত্যা মামলার একমাত্র প্রত্যক্ষদর্শী। সেফালের মৃত্যুতে পুরুলিয়ার কংগ্রেস নেতা নেপাল মাহাতো অভিযোগ করেছেন, তপনের মতোই এই ঘটনাটিও পুলিশের অত্যাচারেরই আরেকটি নিদর্শন। দেহের পাশ থেকে সেফালের নামে লেখা একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। তাতে লেখা রয়েছে, কোনও চাপের মুখে নয়, মানসিক অবসাদ সহ্য করতে না পেরেই স্বেচ্ছায় আত্মঘাতী হয়েছেন সেফাল।

নিরঞ্জনের দেহের পাশ থেকে মেলা সুইসাইড নোট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE