Advertisement
০৪ মে ২০২৪

শেয়ারে বিনিয়োগের নামে প্রতারণা! গ্রেফতার চিকিৎসক, প্রতারণার শিকারও চিকিৎসক

২০২০সালের জুলাই মাস থেকে শেয়ারে বিনিয়োগের জন্য অভিযুক্ত চিকিৎসককে টাকা দেওয়া শুরু করেন সুরজিৎ।

অভিযুক্ত চিকিৎসক একাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় ১২কোটি টাকা সংগ্রহ করেছেন।

অভিযুক্ত চিকিৎসক একাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় ১২কোটি টাকা সংগ্রহ করেছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২১ ২১:১০
Share: Save:

শেয়ারে টাকা বিনিয়োগের নাম করে আর্থিক প্রতারণার অভিযোগ। প্রগতি ময়দান থানায় অর্থিক প্রতারণার অভিযোগ দায়ের করেন এক চিকিৎসক। তদন্তে নেমে উত্তমকুমার লেঙ্কা নামে আরেক এক চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত চিকিৎসক একাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় ১২ কোটি টাকা সংগ্রহ করেছেন। এমনটাই তদন্তে উঠে এসেছে বলে জানান লালবাজারের এক শীর্ষ পুলিশ কর্তা।

২০২০ সালের জুলাই মাস থেকে শেয়ারে বিনিয়োগের জন্য অভিযুক্ত চিকিৎসককে টাকা দেওয়া শুরু করেন অভিযোগকারী। শেয়ারে বিনিয়োগ করে মোটা অঙ্কের লাভ হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন অভিযুক্ত উত্তমকুমার। ভুবনেশ্বরের এক আর্থিক সংস্থার মাধ্যমে শেয়ারে বিনিয়োগ করা হবে বলেও জানিয়েছিলেন তিনি। সেই সংস্থতেই ডিরেক্টর পদে ছিলেন উত্তমকুমার।

বিনিয়োগের জন্য, ক্ষতিগ্রস্ত ওই চিকিৎসক প্রায় ২৭ লক্ষ টাকা উত্তমকুমারকে দেন বলে জানতে পেরেছে পুলিশ। কিন্তু টাকা দিতে থাকলেও সময় মতো মুনাফা না পেয়ে পুলিশের দ্বারস্থ হন অভিযোগকারী। এই ঘটনার তদন্তে নেমেই সোমবার রাতে অভিযু্ক্ত ওই চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ। অভিযোগকারী ওই চিকিৎসক ছাড়াও আরও বেশ কয়েকজন এই প্রতারণার শিকার হয়েছেন বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE