Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

Night Curfew: রাতে যান নিয়ন্ত্রণে কড়া হোন, বার্তা সিপি-র

লালবাজার সূত্রের খবর, রোজ রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে নাকা তল্লাশি চালান ট্র্যাফিক গার্ডের পুলিশকর্মীরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ০৬:৪২
Share: Save:

করোনা সংক্রমণ বৃদ্ধিতে রাশ টানতে জারি হওয়া বিধিনিষেধ অনেকটাই শিথিল হয়েছে। তবে সেটা দিনে। কিন্তু রাত ন’টার পরে কড়াকড়ি এখনও চালু রয়েছে। অভিযোগ, তা রয়েছে খাতায়কলমেই। তাই নৈশ নিষেধাজ্ঞা অমান্য করা গাড়ির বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে নাকা তল্লাশি বাড়ানোর নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার। সম্প্রতি ট্র্যাফিক পুলিশের আধিকারিকদের সঙ্গে এক ভার্চুয়াল বৈঠকে সেই বার্তা দেন তিনি।

লালবাজার সূত্রের খবর, রোজ রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে নাকা তল্লাশি চালান ট্র্যাফিক গার্ডের পুলিশকর্মীরা। কিন্তু গভীর রাতে তা হয় না বলেই অভিযোগ। ফলে তখন বিনা বাধায় গাড়ি চলে বলে অভিযোগ উঠেছে। তা ঠেকাতেই সিপি ওই নির্দেশ দিয়েছেন। তাঁর বার্তা, জরুরি কাজ ছাড়া কেউ যাতে ওই সময়ে গাড়ি নিয়ে না-বেরোন, তা দেখতে হবে ট্র্যাফিক গার্ডগুলিকে। যা মেনে ট্র্যাফিক গার্ডগুলি নিজেদের এলাকায় ওই কাজ শুরু করেছে বলে সূত্রের খবর। গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে গাড়ি থামিয়ে অনুমতিপত্র দেখা হচ্ছে বলে জানান এক পুলিশ আধিকারিক।

রাজ্যে সার্বিক নিয়ন্ত্রণ-বিধি বহাল থাকার কথা আগামী ৩০ জুলাই পর্যন্ত। কিন্তু অনেক জায়গা থেকেই অভিযোগ আসছিল যে, রাতেও বিধিনিষেধ মানা হচ্ছে না। রাত ৯টার পরে শহরের রাস্তায় গাড়ির দীর্ঘ লাইন দেখা যাচ্ছে। এমনকি, বেসরকারি বাসও নৈশকালীন নিষেধাজ্ঞা না মেনে চলছে। রাসবিহারী, মানিকতলার মতো ব্যস্ত মোড়ের ছবিও রাতে স্বাভাবিক থাকছে। মনে করা হচ্ছে, এর পরেই ‘সক্রিয় এবং কড়া’ হওয়ার বার্তা দিয়েছে লালবাজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE