×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

‘আহারে বাংলা’র প্রতিবাদ করতে গিয়ে আক্রান্ত সুজন চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ নভেম্বর ২০১৮ ২০:৫২
জোর করে পুলিশের জিপে তোলা হচ্ছে সুজন চক্রবর্তীকে। —নিজস্ব চিত্র

জোর করে পুলিশের জিপে তোলা হচ্ছে সুজন চক্রবর্তীকে। —নিজস্ব চিত্র

জঙ্গলমহলে না খেতে পেয়ে মারা যাচ্ছেন শবররা। আর রাজ্য সরকার খাদ্য উৎসব করছে। এই অভিযোগ তুলেই নিউটাউনে ‘আহারে বাংলা’ অনুষ্ঠানের প্রতিবাদে করতে গিয়েছিলেন সিপিএম সমর্থকরা। সেই প্রতিবাদ মিছিলে অংশ নিয়েই আক্রান্ত হলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী

নিউটাউনে চলছে রাজ্য সরকারের ‘আহারে বাংলা’ খাদ্য উৎসব। তার প্রতিবাদেই মঙ্গলবার সন্ধ্যায় সিপিএম কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখাচ্ছিলেন। নেতৃত্বে ছিলেন সুজন চক্রবর্তী। পুলিশ জোর করে সেখান থেকে সিপিএম সমর্থকদের সরাতে গেলে দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। এমনকি, ধস্তাধস্তিও শুরু হয়।

রেহাই পাননি যাদবপুরের বিধায়ক সুজন চক্রবর্তীও। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন সুজনবাবু। জোর করে গাড়িতে তোলার চেষ্টা করেন বিধাননগর কমিশনারেটের পুলিশ কর্মীরা। তখনই চোট পান সুজনবাবু। পরে তাঁকে গ্রেফতারও করা হয়।

Advertisement

আরও পড়ুন: দুপুরে মুখ্যমন্ত্রীর ধমক, মন্ত্রিত্ব ছাড়লেন শোভন, মেয়র পদও ছাড়তে বললেন মমতা

আরও পড়ুন: আগামী নির্বাচনে লড়বেন না, জানিয়ে দিলেন সুষমা স্বরাজ

আজকের তারিখে গুরুত্বপূর্ণ কী কী ঘটেছিল অতীতে, তারই কয়েক ঝলক দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন

সিপিএমের তরফ থেকে জানানো হয়েছে, রাজারহাট-নিউটাউন এলাকার গণ সংগঠনগুলির পক্ষ থেকে শান্তিপূর্ণ বিক্ষোভ চলছিল। অভিযোগ, জোর করে সেই বিক্ষোভ সরানোর চেষ্টা করে পুলিশ। গ্রেফতার করা হয় সুজন চক্রবর্তী, শুভিজিৎ দাশগুপ্ত-সহ সিপিএম সমর্থকদের। প্রত্যেককে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় নিউটাউন থানায়। সেখানেও বিক্ষোভ দেখান সিপিএম সমর্থকেরা।

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

Advertisement