Advertisement
০১ মে ২০২৪
Abhishek Banerjee

অভিষেকের শ্যালিকার রক্ষাকবচের মেয়াদ শেষ, ইডির আবেদনে হস্তক্ষেপ করল না আদালত

আপাতত ইডির আবেদনে হস্তক্ষেপ না করার সিদ্ধান্ত প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি অনন্যা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চের। তবে মেনকা একক বেঞ্চেই নতুন আবেদন করতে পারবেন।

রক্ষাকবচের মেয়াদ শেষ মেনকা গম্ভীরের। নতুন করে আবেদন করতে পারবেন একক বেঞ্চেই।

রক্ষাকবচের মেয়াদ শেষ মেনকা গম্ভীরের। নতুন করে আবেদন করতে পারবেন একক বেঞ্চেই। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৬:৩৫
Share: Save:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের আদালতের রক্ষাকবচ সংক্রান্ত মামলায় ইডির আবেদনে আপাতত হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্ট। মেনকা যে নোটিসের উপর ভিত্তি করে আদালতে এসেছিলেন, তার মেয়াদ ফুরিয়ে গিয়েছে। তাই একক বেঞ্চের দেওয়া রক্ষাকবচের মেয়াদও শেষ। সেই কারণেই ইডির আবেদনে হস্তক্ষেপ করল না কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

শুক্রবার, হাই কোর্টে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং অনন্যা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ ইডির আবেদনের রায় ঘোষণা করে। ইডির আবেদন ছিল একক বেঞ্চ মেনকাকে যে রক্ষাকবচ এবং কলকাতায় জেরার নির্দেশ দিয়েছিল তা খারিজের। কিন্তু ডিভিশন বেঞ্চ দেখে, বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের একক বেঞ্চ এই নির্দেশ দিয়েছিল। তার মেয়াদ পেরিয়ে গিয়েছে। তাই স্বাভাবিক ভাবেই সেই বেঞ্চের দেওয়া রক্ষাকবচেরও মেয়াদ পেরিয়েছে। তাই আপাতত ইডির আবেদনে হস্তক্ষেপ না করার সিদ্ধান্ত নেয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি অনন্যা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। তবে মেনকা একক বেঞ্চেই নতুন করে আবেদন করতে পারবেন।

কলকাতা হাই কোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের একক বেঞ্চ ইডিকে নির্দেশ দিয়েছিল, মেনকা গম্ভীরকে যেন কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হয়। পাশাপাশি, আপাতত গ্রেফতারির মতো কোনও কড়া পদক্ষেপ করার ক্ষেত্রেও মেনকাকে রক্ষাকবচ দিয়েছিল সিঙ্গল বেঞ্চ। সেই রক্ষাকবচকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করে ইডি। সেই মামলারই শুনানিতে শুক্রবার হস্তক্ষেপে রাজি হল না হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE