Advertisement
২৩ এপ্রিল ২০২৪
COVID-19

করোনার নয়া উপরূপ নিয়ে আতঙ্ক, তাজমহলে দর্শনার্থীদের জন্য চালু হল নয়া নিয়ম

বছর শেষের মুখে করোনার নতুন উপরূপ ঘিরে আতঙ্ক বাড়ছে। কোভিড মোকাবিলায় নতুন করে পদক্ষেপ করা হল তাজমহলে। দর্শনার্থীদের মানতে হবে এ বার এই নয়া নিয়ম।

করোনা মোকাবিলায় তাজমহলে পদক্ষেপ করা হল।

করোনা মোকাবিলায় তাজমহলে পদক্ষেপ করা হল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
আগরা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৬:০৮
Share: Save:

করোনার নয়া উপরূপ ‘বিএফ.৭’-এর দাপাদাপিতে চিনে হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। পড়শি দেশের এই পরিস্থিতি দেখে তৎপর হয়েছে মোদী সরকার। বিভিন্ন রাজ্যে করোনা মোকাবিলায় পদক্ষেপ করা হচ্ছে। এই আবহে এ বার তাজমহলে দর্শনার্থীদের জন্য কোভিডবিধি চালু করা হল।

তাজমহলে ঢোকার আগে দর্শনার্থীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। কোভিড পরীক্ষা করানোর পর রিপোর্ট দেখে তবেই দর্শনার্থীদের তাজমহলে প্রবেশ করতে দেওয়া হবে। নতুন করে যাতে সংক্রমণ না মাথাচাড়া দেয়, সে কারণেই এই পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এই প্রসঙ্গে আগরার জেলা স্বাস্থ্য তথ্য আধিকারিক অনিল সতসাঙ্গি বলেছেন, ‘‘সংক্রমণ রুখতে করোনা পরীক্ষায় জোর দেওয়া হয়েছে। দর্শনার্থীদের জন্য করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।’’

দেশ-বিদেশের বহু মানুষ রোজ তাজমহল দর্শন করতে ভিড় জমান। চিন-সহ বিভিন্ন দেশে নতুন করে যে ভাবে সংক্রমণ বাড়ছে, এ দেশে যাতে সেই ঢেউ আছড়ে না পড়ে, তা নিশ্চিত করতেই তাজমহলে এই পদক্ষেপ করা হয়েছে।

প্রসঙ্গত, ভারতে এখনও পর্যন্ত ৪ জনের শরীরে পাওয়া গিয়েছে করোনার নয়া উপরূপ। তাঁরা গুজরাত ও ওড়িশার বাসিন্দা। তবে বর্তমানে তাঁরা সুস্থ রয়েছেন। কিন্তু চিনে যে ভাবে সংক্রমণের ঢেউ আছড়ে পড়েছে, তার ভয়াবহতা দেখেই আগাম সতর্ক হয়েছে কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার কোভিড পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকলকে মাস্ক পরার আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 tajmahal corona national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE