Advertisement
১০ জুন ২০২৪
arrest

Arrest: প্রাচীন মুদ্রা কিনুন, টোপ দিয়ে চড়া দামে বিক্রি রুপোর কয়েন! পুলিশের জালে ১৩ দুষ্কৃতী

সেখানেই ওই চক্রের সদস্যেরা জড়ো হবে। খবর পেয়েই সেখানে হানা দেয় গোলাবাড়ি থানার পুলিশ। একটি হোটেলের সামনে গোটা দলটিকে ঘিরে ফেলা হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ০৬:৫৩
Share: Save:

রুপোর কয়েন কিনে সেগুলিকে প্রাচীন মুদ্রা বলে দাবি করে চড়া দামে বিক্রির কারবার চালাচ্ছিল একটি দুষ্কৃতী-চক্র। বিহার, ঝাড়খণ্ডের মতো রাজ্যে দীর্ঘ দিন ধরেই সক্রিয় ছিল তাদের কারবার। এ বার এ রাজ্যেও লোক ঠকানোর সেই ব্যবসা শুরু করার পরিকল্পনা
করেছিল চক্রের পান্ডারা। কিন্তু বুধবার গোপন সূত্রে খবর পেয়ে তাদের হাতেনাতে ধরে ফেলল পুলিশ। গ্রেফতার করা হল ওই চক্রের ১৩ জন সদস্যকে। এ দিন ধৃতদের হাওড়া আদালতে তোলা হলে বিচারক সবাইকে ১৪ দিন বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন।

পুলিশ জানায়, এ দিন গোপন সূত্রে খবর আসে, মূল্যবান প্রাচীন (অ্যান্টিক) মুদ্রা বিক্রি করা হবে বলে কয়েক জনকে হাওড়া স্টেশন সংলগ্ন এলাকায় ডাকা হয়েছে। সেখানেই ওই চক্রের সদস্যেরা জড়ো হবে। খবর পেয়েই সেখানে হানা দেয় গোলাবাড়ি থানার পুলিশ। একটি হোটেলের সামনে গোটা দলটিকে ঘিরে ফেলা হয়। পুলিশ জানায়, তল্লাশি চালিয়ে ধৃতদের কাছ থেকে দু’টি রুপোর কয়েন উদ্ধার হয়েছে।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানায়, ‘অ্যান্টিক’ বা প্রাচীন মুদ্রা বলে দাবি করে এই ধরনের রুপোর কয়েন বিক্রির নামে হাজার হাজার টাকা হাতিয়ে নিত এই চক্র। রুপোর কয়েনগুলি কেনা হত কোনও দোকান থেকে। পুলিশ জানায়, ধৃত ১৩ জনের মধ্যে দু’জন হাওড়ার বাসিন্দা।

হাওড়া সিটি পুলিশের এক পদস্থ কর্তা বলেন, ‘‘দীর্ঘ দিন ধরেই ঝাড়খণ্ড ও বিহারের মতো রাজ্যে এই প্রতারণার কারবার চলছিল। হাওড়াতেও এই ধরনের জাল বিছানোর চেষ্টা করছিল ওই জালিয়াতেরা। কিন্তু তার আগেই পুলিশের জালে পড়ে গেল তারা।’’ এই চক্রের সঙ্গে আর কেউ যুক্ত আছে কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE