Advertisement
০২ মে ২০২৪
থানার বাইরে সাংবাদিক সম্মেলন করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

থানার বাইরে সাংবাদিক সম্মেলন করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ০২:৫৯
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ০২:৪৪ key status

মাথা নত করবে না বাংলা: অভিষেক

থানা থেকে বেরিয়ে সাংবাদিক সম্মেলন সেরে নিজের এক্স (পূর্বতর টুইটার) হ্যান্ডলে একটি ছবি পোস্ট করেছেন অভিষেক। ছবিতে দেখা যাচ্ছে গাড়ির দরজায় দাড়িয়ে দলের কর্মী সমর্থকদের উদ্দেশে হাত তুলে স্লোগান দিচ্ছেন তিনি। ছবিতে জুড়ে দিয়েছেন একটি লাইন। তাতে লেখা, “জমিদারদের কাছে মাথা নত করবে না বাংলা।”

timer শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ০০:০০ key status

রাজভবন অভিযানের ডাক অভিষেকের

দিল্লিতে হেনস্থার প্রতিবাদে বৃহস্পতিবার কলকাতায় রাজভবন অভিযানের ডাক দিলেন অভিষেক। ওই দিন বেলা ৩টের সময় রাজভবন অভিযানের কথা ঘোষণা করলেন তিনি।

Advertisement
timer শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২৩:২৯ key status

দিল্লিকাণ্ডে প্রতিক্রিয়া মমতার

তৃণমূল নেতৃত্বকে দিল্লিতে হেনস্থার ঘটনায় ক্ষুব্ধ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজের এক্স হ্যান্ডলে প্রতিক্রিয়া জানিয়ে তিনি লিখেছেন, “আজ গণতন্ত্রের জন্য একটি অন্ধকার, অশুভ দিন। বাংলার জনগণের প্রতি বিজেপির ঘৃণা, দরিদ্রদের অধিকারের প্রতি তাদের অবজ্ঞা প্রকাশ পেয়েছে। গণতান্ত্রিক মূল্যবোধকে সম্পূর্ণ বিসর্জন দিয়ে দেওয়া হয়েছে।” তিনি আরও লেখেন, “কিন্তু আমরা ভয় করব না ভয় করব না, দু’বেলা মরার আগে মরব না, ভাই, মরব না।”

timer শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২৩:২৫ key status

কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে সরব অভিষেক

কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতির এক্সে পোস্ট নিয়েও সরব অভিষেক। তিনি বলেন, ‘‘আমাদের মহিলা সাংসদদের হেনস্থা করা হয়েছে। টেনে হিঁচড়ে নিয়ে গিয়েছে দিল্লি পুলিশ।’’

timer শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২৩:১৬ key status

সন্তানহারাদের সঙ্গে দেখা না করে পালিয়ে গেলেন মন্ত্রী: অভিষেক

থানা থেকে বেরিয়ে অভিষেক বলেন, ‘‘কৃষি ভবনে ঢোকার পর কেন্দ্রীয় মন্ত্রী জানিয়ে দেন তিনি ভুক্তভোগীদের সঙ্গে দেখা করবেন না। বার বার অনুরোধ করা সত্ত্বেও তিনি সেই অনুরোধ রাখেননি। আমরা সন্তানহারাদের সঙ্গে দেখা করার জন্য অনুরোধ করলেও তিনি রাজি হননি।” অভিষেক আরও বলেন, “বেশ খানিকক্ষণ বসে থাকার পর আমরা জানতে পারি মন্ত্রী আমাদের সঙ্গে দেখা করবেন না। তিনি বেরিয়ে গিয়েছেন। সন্তানহারাদের সঙ্গে দেখা না করে পালিয়ে গেলেন মন্ত্রী।”

timer শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২৩:০২ key status

থানার বাইরে বেরোলেন অভিষেক

প্রায় ২ ঘণ্টা পর থানা থেকে বাইরে বেরিয়ে এলেন অভিষেক-সহ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। থানার বাইরে জড়ো হয়েছেন তৃণমূলের কর্মী-সমর্থকেরাও।

Advertisement
timer শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২২:৫৭ key status

থানার বাইরে বিক্ষোভ তৃণমূলের

মুখার্জীনগর থানার সামনে বিক্ষোভ দেখাচ্ছে তৃণমূল। থানার ভিতরে আটক করে রাখা হয়েছে অভিষেক-সহ অন্যান্য তৃণমূল প্রতিনিধিকে।

timer শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ২২:৫৫ key status

মুখার্জীনগর থানায় তৃণমূলের নেতা-নেত্রীরা

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, কৃষি ভবন থেকে নেতা-নেত্রীদের আটক করে নিয়ে যাওয়া হয়েছে মুখার্জীনগর থানায়। খবর পেয়ে সেখানে যাচ্ছেন অন্য নেতা, মন্ত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE