Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
তৃণমূলের কর্মী সমর্থকদের উচ্ছ্বাস। জেলায় জেলায় অশান্তি অব্যাহত।

তৃণমূলের কর্মী সমর্থকদের উচ্ছ্বাস। জেলায় জেলায় অশান্তি অব্যাহত। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৯:২৫
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৯:২৩

কুলপিতে আইএসএফের মিছিলে হামলা তৃণমূলের

দক্ষিণ ২৪ পরগনার কুলপিতে তৃণমূল-আইএসএফ সংঘর্ষ। আহত আইএসএফের বেশ কয়েক জন। কুলপির বুলারচক এলাকায় আইএসএফ প্রার্থী জয়ী হন। তাঁরা মঙ্গলবার রাতে বিজয়মিছিল নিয়ে বেরোলে সেখানে হামলা হয় বলে অভিযোগ। বাঁশ, রড দিয়ে মারধর করা হয়। বোমাবাজির অভিযোগও উঠেছে শাসকদলের আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। আহতেরা ডায়মন্ড হারবার হাসপাতালে চিকিৎসাধীন।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৮:১৮

পাথরপ্রতিমায় তৃণমূল কর্মীদের মারধর

পাথরপ্রতিমায় তৃণমূল কর্মীদের মারধর করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। পূর্বশ্রীধরনগর বালিখালপাড়া এলাকায় তৃণমূল প্রার্থী অর্ধেন্দু ভুঁইয়া-সহ একাধিক কর্মীর বাড়িতে গিয়ে মঙ্গলবার রাতে হামলা চালানো হয় বলে অভিযোগ। বাঁশ, রড দিয়ে মারধর করা হয়। এতে তৃণমূলের ন’জন কর্মী আহত হয়েছেন। ডায়মন্ড হারবার হাসপাতালে চিকিৎসাধীন তাঁরা।

Advertisement
timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৭:৫৪

গণনাকর্মীদের উপর কেন্দ্রীয় বাহিনীর লাঠি

বীরভূমের গণনাকেন্দ্রে গণনার কাজে নিযুক্ত কর্মীদের লাঠিপেটা করার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। বীরভূমের রামপুরহাট ২ ব্লকের বিষ্ণুপুর রসমঞ্জরী হাই স্কুলে গণনাকর্মীদের রাতের খাবার ঠিক মতো দেওয়া হয়নি বলে অভিযোগ। প্রতিবাদ করলে তাঁদের লাঠিপেটা করা হয়। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মহকুমা শাসকের দ্বারস্থ হয়েছেন কর্মীরা।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৬:৪৬ key status

মালদহে তৃণমূল কর্মী খুন

তৃণমূলের বিজয়মিছিলে হামলা। মালদহে খুন হয়ে গেলেন শাসকদলের এক কর্মী। চাঁচলের খেমপুর গ্রাম পঞ্চায়েতের পুরাণপুর এলাকায় মঙ্গলবার পঞ্চায়েত নির্বাচনের ফল জানার পর বিজয়মিছিল বার করেছিল তৃণমূল। ওই এলাকায় জয়ী হন তৃণমূলের তারিকুল শেখ। মিছিলে ছিলেন মফিজউদ্দিন শেখ নামের এক দলীয় কর্মী। অভিযোগ, তৃণমূলের অপর একটি দল মিছিলে হামলা চালায়। মফিজউদ্দিন গুরুতর জখম হন। বুধবার চাঁচল হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৬:৩০

সাঁইথিয়ায় তাজা বোমা

পঞ্চায়েত ভোটের গণনার দিন বীরভূমে আবার তাজা বোমা উদ্ধার করা হল। সাঁইথিয়ার বাতাসপুর এলাকার একটি জঙ্গল থেকে বুধবার ১৫টি বোমা উদ্ধার করেছে পুলিশ। গোপন সূত্রে হানা দিয়ে তারা বোমার হদিশ পায়। বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৫:২১ key status

মালদহের জেলা পরিষদও তৃণমূলের দখলে

মালদহের জেলা পরিষদও দখলে রাখল তৃণমূল। এই জেলায় মোট জেলা পরিষদ রয়েছে ৪৩টি। এর মধ্যে ৩৩টি আসনে জয়ী হয়েছে তৃণমূল। এ ছাড়া, কংগ্রেস ছ’টি এবং বিজেপি চারটি আসনে জয়ী হয়েছে। 

Advertisement
timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৫:১৫ key status

জয়ের পরেই বাম থেকে তৃণমূলে

সিপিএমের টিকিটে জয়ী প্রার্থীরা ২৪ ঘণ্টার মধ্যেই যোগ দিলেন তৃণমূলে। পূর্ব বর্ধমানের কাটোয়ার শ্রীখণ্ড গ্রাম পঞ্চায়েতে সিপিএম তিনটি আসন পেয়েছিল। জয়ী হয়েছিলেন ইউসুফ শেখ, মনোতারা বিবি, কদরবানু বিবি। বুধবার তাঁরা ‘উন্নয়নের স্বার্থে’ জেলা তৃণমূলের সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা নেন।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৪:৩১

ঝাড়গ্রামে মার খেলেন নির্দল সমর্থকেরা

ঝাড়গ্রামে নির্দল প্রার্থীর সমর্থকদের মারধর করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় ন’জন নির্দল সমর্থক গুরুতর জখম হয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন মহিলারাও। তৃণমূলকে ভোট না দেওয়ায় হামলার অভিযোগ।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৪:২৮ key status

সাগরদিঘির কংগ্রেস কর্মীর মৃত‍্যু

ভোটের সন্ত্রাসে নিহত আরও এক। কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সাগরদিঘির কংগ্রেস কর্মী রাজেশ শেখর। বুধবার তাঁর মৃত্যু হয়েছে। শনিবার পঞ্চায়েত ভোটের দিন সংঘর্ষে আহত হয়েছিলেন তিনি। বাঁশ ও লাঠির আঘাত ছিল তাঁর শরীরে।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৪:২৩

বীরভূমে তাজা বোমা উদ্ধার

পঞ্চায়েত ভোটের গণনা চলাকালীন মুর্শিদাবাদ লাগোয়া বীরভূমের তারাপীঠ থানার খামেড্ডা গ্রাম থেকে ২৫টি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। পুকুরপাড়ে একটি প্লাস্টিকের বালতির মধ্যে বোমাগুলি রাখা ছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং বম্ব স্কোয়াড। তারা এলাকাটি ঘিরে রেখেছে।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৩:৫১ key status

ভাঙড়ে ১৪৪ ধারা

মঙ্গলবার রাত থেকে পঞ্চায়েত ভোটের গণনাকে কেন্দ্র করে অশান্ত ভাঙড়। অনির্দিষ্টকালের জন্য সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে তিন জনের মৃত্যু হয়েছে ভাঙড়ে। তাঁদের মধ্যে দু’জন আইএসএফ কর্মী এবং এক জন সাধারণ যুবক। সংঘর্ষে পুলিশের এক পদস্থ কর্তা এবং এক পুলিশকর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৩:৪৭

বাগদায় বিজেপির অবরোধ

তৃণমূল প্রার্থী এগিয়ে থাকার খবর আসতেই বিজেপির বিরুদ্ধে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানোর অভিযোগ। উত্তর ২৪ পরগনার বাগদা ১ জেলা পরিষদ আসনে তৃণমূল এগিয়ে ছিল। সেই খবর পেতেই গণনাকেন্দ্রে উত্তেজনা ছড়ায়। বনগাঁ-বাগদা রাজ্য সড়কের হেলেঞ্চাতে অবরোধে বসেন বিজেপির কর্মী, সমর্থকেরা। ঘটনাস্থলে যান বিজেপি নেতা তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর-সহ অন্যান্য বড় নেতারা। এক ঘণ্টা পর অবরোধ উঠেছে।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৩:৪১

তৃণমূলের হারে ভাঙল জলের কল!

বীরভূমে তৃণমূল প্রার্থী হেরে যাওয়ার পর এলাকার জলের কল ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। যার জেরে রামপুরহাট ১ ব্লকের আয়াস গ্রাম পঞ্চায়েতের বেলেবাড়ি গ্রামে সকাল থেকে জলের সমস্যা দেখা দিয়েছে। পাশাপাশি, এলাকার বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ওই এলাকা থেকে বিজেপি প্রার্থীরা জিতেছেন বলে দাবি।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৩:১০

বিজেপি প্রার্থীর স্বামী নিখোঁজ

বীরভূমের ময়ুরেশ্বর ১ ব্লকের দক্ষিণগ্রাম গ্রাম পঞ্চায়েতের কুসুমি গ্রামের বিজেপি প্রার্থীর স্বামী প্রভাকর প্রার্থী ভোট গণনার পর থেকেই নিখোঁজ। তাঁর স্ত্রী বন্দনা বাগদি দক্ষিণগ্রাম গ্রাম পঞ্চায়েতের কুসুমিতে ভোটে দাঁড়িয়েছেন। এই বুথে ব্যালট পেপার লুটের অভিযোগে পুনর্নির্বাচন হয়েছিল। বন্দনা দু’টি ভোটে পরাজিত হন। তার পর থেকেই তাঁর স্বামীর খোঁজ মিলছে না। থানায় নিখোঁজ ডায়েরি করা হয়েছে।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১২:৪৮ key status

বিডিও অফিসে সাংসদ দেবশ্রীর ‘তাণ্ডব’

রায়গঞ্জের বিজেপি বিধায়ক দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে বিডিও অফিসে গিয়ে ‘তাণ্ডব’ দেখানোর অভিযোগ। গণনায় কারচুপি, ব্যালট বাক্স বদল-সহ একাধিক অভিযোগ নিয়ে রায়গঞ্জের বিডিও অফিসে গিয়েছিলেন দেবশ্রী এবং বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার। বিডিও-র টেবিল উল্টে দিয়ে বিক্ষোভ দেখানো হয়। বিডিও আহত হয়েছেন বলে খবর। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে নিগ্রহের অভিযোগ অস্বীকার করেছেন সাংসদ।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১২:৩৫

মালদহে মন্ত্রীর ভাই পরাজিত

মালদহের জেলা পরিষদে হরিশ্চন্দ্রপুরের ১৬ নম্বর আসনে প্রার্থী হয়েছিলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্প দফতরের মন্ত্রী তাজিমুল হোসেনের ভাই সামিউদ্দিন আহমেদ। তিনি পরাজিত হয়েছেন। তাঁর বিরুদ্ধে জিতেছেন কংগ্রেস প্রার্থী আমিনুল হক।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১১:৪৭ key status

ভাঙড়ে নিহত তিন

ভাঙড়ের কাঁঠালিয়া এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই আইএসএফ কর্মী এবং এক যুবকের মৃত্যু হয়েছে। যুবক কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন বলে স্থানীয় সূত্রে খবর। এছাড়াও গুলিবিদ্ধ হয়েছেন পুলিশের এক পদস্থ কর্তা এবং এক পুলিশকর্মী। বুধবার সকাল থেকেই এলাকায় টহল দিচ্ছে পুলিশ। চলছে ধরপাকড়।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১১:৩৩

পুরুলিয়ায় তৃণমূলের জয়

পুরুলিয়ায় জেলা পরিষদ নিজেদের দখলে রাখল তৃণমূল। এই জেলায় ৪৫টি আসনের মধ্যে ৪২টিতে তৃণমূল জিতেছে। দু’টি আসনে জিতেছে বিজেপি। 

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১০:৩৮ key status

হুগলির জেলা পরিষদ তৃণমূলের

হুগলির জেলা পরিষদ দখল করল তৃণমূল। এই জেলায় জেলা পরিষদের ৫৩টি আসন। তার মধ্যে ৫১টিতে তৃণমূল জয়ী হয়েছে। দু’টি আসন পেয়েছে বিজেপি। এ ছাড়া, ১৮টি পঞ্চায়েত সমিতির ১৭টি এবং ২০৭টি গ্রাম পঞ্চায়েতের ১৮৯টিতে তৃণমূল জয়ী হয়েছে।

timer শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১০:২৭ key status

কোচবিহারে জেলা পরিষদে জয়ী তৃণমূল

কোচবিহারেও জেলা পরিষদ তৃণমূলের দখলে। এই জেলায় মোট জেলা পরিষদ ৩৪টি। তার মধ্যে ৩২টিতেই জয় পেয়েছে শাসকদল। দু’টি আসন জিতেছে বিজেপি। গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতিতেও তৃণমূলের আধিপত্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE