Advertisement
২৬ এপ্রিল ২০২৪
পা মেলালেন মমতা

পা মেলালেন মমতা নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৫:০৬
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৪:৫৭ key status

বন্যা পরিস্থিতি দেখলাম, পারলে কাল ঘাটাল যাব

পশ্চিম মেদিনীপুর ও হাওড়ার অনেক জায়গায় বন্যা হয়েছে। আসার সময় উদয়নারায়ণপুর ও আমতার অবস্থা দেখেছি। সব ছবি তুলেছি। মুখ্যসচিবের সঙ্গে কথা বলব। আবহাওয়া ভাল থাকলে কাল ঘাটাল যাব। জাতীয় সঙ্গীত গেয়ে অনুষ্ঠান শেষ করব।

timer শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৪:৫৪ key status

আমরা ধর্মে ধর্মে, মানুষে মানুষে বিভেদ করি না

বাংলার মানুষের জন্য আমাদের সরকার কাজ করেছে। আমরা ধর্মে ধর্মে, মানুষে মানুষে বিভেদ করি না। ঝাড়গ্রামের সব আসনে আমাদের জিতিয়ে আপনারা যে আস্থা দেখিয়েছেন তার জন্য ধন্যবাদ। 

Advertisement
timer শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৪:৪৪ key status

ঝাড়গ্রামের সামগ্রিক উন্নতি করেছে আমাদের সরকার

ঝাড়গ্রামের ৯৫ শতাংশ মানুষকে সুবিধা দিয়েছে আমাদের সরকার। রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা ঝাড়গ্রামের মানুষ পেয়েছেন। এখানে বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়েছে। সুপার স্পেশ্যালিটি হাসপাতাল গড়ে তোলা হয়েছে। মাওবাদী হামলায় মৃতদের পরিবারকে চাকরি দিয়েছি। আদিবাসীদের সংস্কৃতি রক্ষা করার দায়িত্ব আমাদের। আদিবাসীদের জন্য ২০১৩ সাল থেকে আলাদা বিভাগ করা হয়েছে। তাঁদের অধিকার কেউ কেড়ে নিয়ে পারবে না। আদিবাসীদের জমি হস্তান্তর করা যাবে না। বছরে দু’বার দুয়ারে সরকার প্রকল্প হবে। দু’এক মাসের মধ্যে দুয়ারে রেশন ও লক্ষ্মীর ভান্ডার প্রকল্প চালু হবে। আবেদন করলে এক মাসের মধ্যে তফসিলি শংসাপত্র দিয়ে দেওয়া হচ্ছে। সারণা ধর্ম, সারি ধর্মের জন্য কেন্দ্রকে চিঠি দিয়েছি।

timer শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৪:৪০ key status

আদিবাসী ভাই-বোনদের প্রণাম জানাই

আজ বিশ্ব আদিবাসী দিবস। আজ আবার ভারত ছাড়ো আন্দোলনও শুরু হয়েছিল। ভারতের স্বাধীনতা যুদ্ধে আদিবাসী ভাই-বোনদের অবদান ভোলার নয়। তাঁদের প্রণাম জানাই। 

timer শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৪:৩৪ key status

সংবর্ধনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী

সমাজের বিভিন্ন স্তরের কৃতী মানুষদের সংবর্ধনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী। আদিবাসী সম্প্রদায়ের বিশিষ্টদের সম্মান জানানো হয়। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতি ছাত্রছাত্রীদেরও সংবর্ধনা দেন তিনি। এ ছাড়া রাজ্য সরকারের একাধিক প্রকল্পের আওতায় অনেকের হাতে প্রকল্পের শংসাপত্রও তুলে দিলেন তিনি। 

timer শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৪:২৮ key status

নাচের তালে পা মেলালেন মমতা, ধামসাও বাজালেন মুখ্যমন্ত্রী

আদিবাসী শিল্পীদের সাথে নাচের তালে পা মেলালেন মমতা। তার আগে আদিবাসীদের শাড়ি গায়ে জড়িয়ে নেন তিনি। সাহায্য করেন মন্ত্রী বীরবাহা হাঁসদা ও জেলাশাসক জয়শ্রী দাশগুপ্ত। নাচের পরে তিনি ধামসাও বাজান। এক শিল্পীর থেকে ঝুমুর নিয়ে বাজান। তালে নাচতে থাকেন আদিবাসী শিল্পীরা। পরে আদিবাসী শহিদদের আলোক চিত্র ঘুরে দেখেন মমতা। সিধো-কানহোর প্রতিকৃতিতে মাল্যদান করেন তিনি।

ধামসা বাজাচ্ছেন মমতা

ধামসা বাজাচ্ছেন মমতা

Advertisement
timer শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৪:১০ key status

ঝাড়গ্রামে আদিবাসী দিবসের অনুষ্ঠানে যোগ দিলেন মমতা

ঝাড়গ্রামে পৌঁছলেন মমতা। বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠানে সবুজ সাথী, কন্যাশ্রী, জয় জোহর প্রকল্পের আওতায় ১৯ জনের হাতে শংসাপত্র তুলে দেবেন মুখ্যমন্ত্রী। এ ছাড়া মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ১৩ জন কৃতিকে সংবর্ধনা জানাবেন তিনি। বিভিন্ন কাজে নজির গড়ার জন্য জেলার ১৭ জনকে মমতার সংবর্ধনা জানানোর কথা। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE