Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ghatal

Ghatal Flood Situation: ঘাটালে সরেনি জল, তাই থানা সরল ভাড়া বাড়িতে, এ বছরেই দু’বার

চলতি বছরই জুলাই মাসে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল ঘাটালের বিস্তীর্ণ এলাকায়। সে সময় ৩০ জুলাই স্থানান্তরিত হয়েছিল থানা।

শুক্রবার ঘাটাল থানার সামনে।

শুক্রবার ঘাটাল থানার সামনে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ১৫:৫২
Share: Save:

জলমগ্ন হয়ে পড়ার কারণে‌ চলতি বছরে দু’বার সরাতে হল ঘাটাল থানাকে। গত কয়েক দিনে বৃষ্টি এবং শিলবতী নদী ছাপিয়ে যাওয়ায় পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থানার সামনে এখন এক হাঁটু জল। জল ঢুকে পড়েছে থানার ভিতরেও। এই অবস্থায় সেখান থেকে থানার কাজ পরিচালনা করা সম্ভব নয়। তাই প্রয়োজনীয় কাগজপত্র গুটিয়ে শুক্রবার সকালে ঘাটাল থানা ছেড়েছেন পুলিশকর্মীরা। ময়রাকাটা এলাকার একটি অস্থায়ী বাড়িতে শুক্রবার থেকে চলছে ঘাটাল থানার যাবতীয় কাজকর্ম।

জল ঢুকে পড়ায় এ বছর দ্বিতীয় বার সরাতে হল ঘাটাল থানাকে। চলতি বছরই জুলাই মাসে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল ঘাটালের বিস্তীর্ণ এলাকায়। সে সময় ৩০ জুলাই স্থানান্তরিত হয়েছিল থানা। জল নামার পর ৯ অগস্ট ভাড়াবাড়ি থেকে থানা ফিরিয়ে আনা হয়। তার পর অক্টোবরের প্রথম দিনেই ফের সরে গেল ঘাটাল থানা।

নিম্নচাপের জেরে বুধবার থেকে প্রবল বৃষ্টি হয়েছে পশ্চিম মেদিনীপুরে। এই বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পড়ে ঘাটাল মহকুমার বিস্তীর্ণ অংশ। তার উপর বিভিন্ন ব্যারাজ থেকে জল ছাড়ায় শিলাবতী এবং ঝুমি নদীর দু’কূল ছাপিয়ে গিয়েছে। এর জেরে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই ঘাটাল থানার সামনে জল জমতে শুরু করে। তা দেখেই কাগজপত্র গোছানোর কাজ শুরু হয়। রাতে আরও জল বাড়ে। দেরি না করে শুক্রবার সকালেই ফের সরিয়ে নিয়ে যাওয়া হয় থানা। সরে গেলেও পুরনো থানার উপর নজর রেখেছেন পুলিশকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ghatal police station Flood Situation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE