Advertisement
Back to
Presents
Associate Partners
Tejasvi Surya

‘ধর্মের ভিত্তিতে’ ভোট চেয়েছেন! বিজেপি প্রার্থী তেজস্বী সূর্যের বিরুদ্ধে মামলা

শুক্রবার, দ্বিতীয় দফাতেই ছিল তেজস্বীর আসনে ভোট। কর্নাটকের ১৪টি আসনে ছিল ভোটগ্রহণ। তার মধ্যেই রয়েছে বেঙ্গালুরু দক্ষিণ। তেজস্বীর বিরুদ্ধে সেখানে কংগ্রেসের প্রার্থী সৌম্যা রেড্ডি।

image of tejaswi

তেজস্বী সূর্য। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ২০:৫০
Share: Save:

ধর্মের ভিত্তিতে ভোট চাওয়ার অভিযোগে বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রের বিজেপির প্রার্থী তথা বিদায়ী সাংসদ তেজস্বী সূর্যের বিরুদ্ধে মামলা দায়ের হল। মামলা করল নির্বাচন কমিশন।

কর্নাটকের মুখ্য নির্বাচনী আধিকারিকের একটি বিবৃতি এক্স (সাবেক টুইটার)-এ পোস্ট করা হয়েছে। সেখানে জানানো হয়েছে, তেজস্বী সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে ‘ধর্মের ভিত্তিতে ভোট’ চেয়েছেন। বেঙ্গালুরুর জয়নগর থানায় দায়ের হয়েছে মামলা। এই নিয়ে তেজস্বীর প্রতিক্রিয়া জানা যায়নি।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

প্রসঙ্গত, শুক্রবার, দ্বিতীয় দফাতেই ছিল তেজস্বীর আসনে ভোট। কর্নাটকের ১৪টি আসনে ছিল ভোটগ্রহণ। তার মধ্যেই রয়েছে বেঙ্গালুরু দক্ষিণ। তেজস্বীর বিরুদ্ধে সেখানে কংগ্রেসের প্রার্থী সৌম্যা রেড্ডি। ভোটের দিনই কংগ্রেসকে আক্রমণ করে তেজস্বী জানিয়েছেন, সারা দেশে ৩০টিও আসন জিতবে না বিরোধীরা। এএনআইকে তিনি বলেন, ‘‘কংগ্রেস হতাশাগ্রস্ত হয়ে পড়েছে। সমীক্ষা বলছে, দেশের ৩০টির বেশি আসন পাবে না ওরা। তার পরেই ভেঙে পড়েছে। প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে যত ব্যক্তিগত আক্রমণ আর ভিত্তিহীন অভিযোগ ওরা তোলে, তত তিনি শক্তিশালী হন। বিজেপি আরও জনপ্রিয় হয়।’’

শুক্রবার ১৩টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৮টি আসনে ছিল ভোটগ্রহণ। নির্বাচন কমিশন জানিয়েছে, দ্বিতীয় দফায় ভোটারের সংখ্যা ১৫ কোটি ৮৮ লক্ষ।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE