Advertisement
১১ জুন ২০২৪
Saikat Chatterjee

সুপ্রিম কোর্টেও খারিজ হয়ে গেল সৈকতের জামিনের আবেদন

এই মামলায় সৈকতের আগাম জামিনের আবেদন কলকাতা হাই কোর্ট খারিজ করেছিল। তার পর থেকেই সৈকতের খোঁজ মিলছে না জলপাইগুড়িতে।

সৈকত চট্টোপাধ্যায়।

সৈকত চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি: শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ০৮:৫০
Share: Save:

দম্পতিকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ায় অভিযুক্ত জেলা যুব তৃণমূল সভাপতি সৈকত চট্টোপাধ্যায়ের আগাম জামিনের আবেদনের ‘সারবত্তা’ নেই জানিয়ে, তা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। জলপাইগুড়ি পুরসভার উপ-পুরপ্রধান সৈকতকে আগামী ২৬ অক্টোবরের মধ্যে জেলা আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের বিচারপতি এস রবীন্দর ভাট এবং অরবিন্দ কুমারের ডিভিশন বেঞ্চ। তবে সৈকতের আইনজীবী দেবাশিস মুখোপাধ্যায়ের দাবি, ডিভিশন বেঞ্চের রায়ের শেষ লাইনে আবেদন খারিজের কথা উল্লেখ করে হাজির হওয়ার যে সুযোগ দেওয়ার কথা বলা হয়েছে, তার অর্থ— ২৬ অক্টোবরের মধ্যে সৈকতকে গ্রেফতার করা যাবে না। যদিও দম্পতির পরিবারের আইনজীবীদের দাবি, সুপ্রিম কোর্টের রায়ের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

গত ১ এপ্রিল জলপাইগুড়ির পান্ডাপাড়ার বাড়ি থেকে পুরসভার প্রাক্তন উপ-পুরপ্রধান অপর্ণা ভট্টাচার্য এবং তাঁর স্বামী তথা জেলা শিশুকল্যাণ সমিতির প্রাক্তন সদস্য সুবোধ ভট্টাচার্যের দেহ উদ্ধার হয়। পরিবারের দাবি, ওই দম্পতি বিষপান করে আত্মহত্যা করেন। পুলিশের উদ্ধার করা ‘সুইসাইড নোট’-এ সৈকত চট্টোপাধ্যায়, পুরপ্রতিনিধি সন্দীপ ঘোষ-সহ চার জনের বিরুদ্ধে টাকা তোলা, হুমকি দেওয়া, শিশু পাচারে যুক্ত থাকার অভিযোগ তুলে তাঁদের কারণেই মৃত্যুর পথ নিতে হয়েছে বলে অভিযোগ তোলা হয়।

এই মামলায় সৈকতের আগাম জামিনের আবেদন কলকাতা হাই কোর্ট খারিজ করেছিল। তার পর থেকেই সৈকতের খোঁজ মিলছে না জলপাইগুড়িতে। সৈকতের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। হাই কোর্টের রায়ের প্রেক্ষিতে রক্ষাকবচ চেয়ে সৈকত সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

সৈকতের আইনজীবী দেবাশিস মুখোপাধ্যায় এবং সন্দীপ দত্তের বক্তব্য, সৈকতকে আগামী ২৬ অক্টোবরের মধ্যে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে এবং নির্দেশে একে সুযোগ তথা ‘লিবার্টি’ বলে উল্লেখ করা হয়েছে। যার অর্থ, সৈকত চট্টোপাধ্যায়কে আদালতে হাজির হতে হবে এবং এই সময়ের মধ্যে গ্রেফতার করা যাবে না।

যদিও দম্পতির পরিবারের আইনজীবী সৌজিৎ সিংহ রায়ের বক্তব্য, ‘‘সৈকত চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা যাবে না, এ কথা সুপ্রিম কোর্টের নির্দেশে বলা হয়নি। নির্দেশের প্রথম লাইনেই বলা হয়েছে, সৈকত চট্টোপাধ্যায়ের আগাম জামিনের আবেদনের কোনও সারবত্তা নেই। সুপ্রিম কোর্ট বলেছে, সৈকত চট্টোপাধ্যায়ের যা আবেদন-নিবেদন সবই নিম্ন আদালতে জানাতে হবে। আইনের ভাষা আমরাও বুঝি। কেউ যেন বিভ্রান্ত করার চেষ্টা না করেন।’’

সৈকতের অনুগামীদের সূত্রে খবর, আগামী বুধবার সৈকত জলপাইগুড়িতে ফিরবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE