Advertisement
০৫ মে ২০২৪
India Railways

ট্রেনের সময়সূচিতে বদল, দুর্ভোগের আশঙ্কা

পূর্ব রেলের মালদহ ডিভিশনের ডিআরএম বিকাশ চৌবে বলেন, ‘‘শিয়ালদহ স্টেশনের রক্ষণাবেক্ষণের জন্য কিছু ট্রেনের সময়সূচি বদল করা হয়েছে।

এক্সপ্রেস ট্রেনের সময়সূচিতে বদল।

এক্সপ্রেস ট্রেনের সময়সূচিতে বদল। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৩ ০৮:০০
Share: Save:

কোনও ট্রেন দু’ঘণ্টা, কোনও ট্রেন আবার ছাড়বে নির্ধারিত সময়ের থেকে তিন ঘণ্টা পরে। আগামী শনিবার (৮ এপ্রিল) মালদহের গৌড় এক্সপ্রেসের মতো উত্তরবঙ্গের শিয়ালদহগামী একাধিক দূরপাল্লা ট্রেনের সময়সূচি বদল করল রেল। বুধবার, পূর্ব রেলের মালদহ ডিভিশন বিজ্ঞপ্তি দিয়ে ট্রেনের সময়সূচি বদলের কথা ঘোষণা করেছে। শিয়ালদহ স্টেশনে সংস্কারের কাজ চলায় একাধিক দূরপাল্লা ট্রেনের সময়সূচি বদল করা হয়েছে, দাবি রেল কর্তৃপক্ষের। ফলে, শনি ও রবিবার দুর্ভোগের আশঙ্কায় রয়েছেন রেলযাত্রীদের বড় অংশ।

পূর্ব রেলের মালদহ ডিভিশনের ডিআরএম বিকাশ চৌবে বলেন, ‘‘শিয়ালদহ স্টেশনের রক্ষণাবেক্ষণের জন্য কিছু ট্রেনের সময়সূচি বদল করা হয়েছে। যাত্রীদের জন্য বিজ্ঞপ্তি দিয়ে তা জানিয়েও দেওয়া হয়েছে।

রেল কর্তৃপক্ষের দাবি, সপ্তাহ খানেক আগেই মালদহ টাউন স্টেশনের একাধিক প্ল্যাটফর্ম সংস্কার করা হয়েছে। এ ছাড়া, ডিভিশনের ফরাক্কা, ধুলিয়ান, নিমতিতার মতো স্টেশনগুলিতেও সংস্কার হয়েছে। এ বার শিয়ালদহ স্টেশন সংস্কারের কাজ শুরু হচ্ছে। আগামী, শনিবার থেকে রবিবার পর্যন্ত প্রায় ১০ ঘণ্টা শিয়ালদহ স্টেশনের রেল লাইনের রক্ষণাবেক্ষণের কাজ চলবে। সে কাজের প্রভাব ট্রেন চলাচলের উপরেও পড়বে।

রেল কর্তৃপক্ষের দাবি, সময়সূচি বদলের তালিকায় রয়েছে মালদহের গৌড় এক্সপ্রেস, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, পদাতিক এক্সপ্রেস, দার্জিলিং মেল, বালুরঘাট-মালদহ টাউন প্যাসেঞ্জার ট্রেনও। এ ছাড়া, শিয়ালদহ ডিভিশনের শিয়ালদহ এক্সপ্রেস, অজমেড় এক্সপ্রেস শিয়ালদহ স্টেশনের বদলে কলকাতা স্টেশন থেকে ছাড়বে। ফলে, আগামী ৮ ও ৯ এপ্রিল দুর্ভোগের আশঙ্কায় রয়েছেন যাত্রীরা। তাঁদের দাবি, স্টেশন সংস্কারের জন্য প্রায় ট্রেন বাতিল থেকে সময়সূচি বদলের ঘটনা ঘটছে। রেল কর্তৃপক্ষ আগে থেকে বিষয়টি না জানানোয়, হয়রানির মুখে পড়তে হচ্ছে। মালদহের ব্যবসায়ী সমিতির সভাপতি জয়ন্ত কুণ্ডু বলেন, “স্টেশন সংস্কারের জন্য প্রায় ট্রেন বাতিল করা হচ্ছে। বিভিন্ন ট্রেনেরও সময়সূচিও এক-দু’দিন আগে বদলানো হচ্ছে। এই দিনগুলোয় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রেলের উচিত, কমপক্ষে সাত দিন আগে বিজ্ঞপ্তি দিয়ে ট্রেন বাতিল কিংবা সময়সূচি বদলের বিষয়টি জানানো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Railways Express Train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE