Advertisement
১৯ মে ২০২৪
Ramandeep Singh

আইপিএলের সেরা ক্যাচ! পিছন দিকে ২১ মিটার দৌড়ে ঝাঁপ, কেকেআরের রমনদীপের ক্যাচ নিয়ে বিস্ময়

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অবাক করা ক্যাচ ধরলেন কলকাতা নাইট রাইডার্সের রমনদীপ সিংহ। পিছন দিকে ২১ মিটার দৌড়ে ঝাঁপিয়ে বল তালুবন্দি করলেন তিনি।

cricket

রমনদীপের ক্যাচ ধরার মুহূর্ত। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ২২:২৩
Share: Save:

আর্শিন কুলকর্নির ব্যাটে লেগে বলটি যখন হাওয়ায় উঠেছিল, সবাই ভেবেছিলেন দুই ফিল্ডারের মাঝে পড়বে। কিন্তু সবাইকে অবাক করে দিলেন রমনদীপ সিংহ। জন্টি রোডসের সামনে তাঁরই দলের বিরুদ্ধে কি আইপিএলের সেরা ক্যাচ ধরে ফেললেন রমনদীপ। তিনি মনে করিয়ে দিলেন গত বছর বিশ্বকাপ ফাইনালে ট্রেভিস হেডের ক্যাচ। ঠিক এমনই পিছন দিকে দৌড়ে রোহিত শর্মার ক্যাচ ধরেছিলেন তিনি। সেই ক্যাচই বদলে দিয়েছিল ফাইনালের ছবিটা।

লখনউ সুপার জায়ান্টসের ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে ঘটে এই ঘটনা। মিচেল স্টার্কের বল লেগ সাইডে খেলার চেষ্টা করেন কুলকর্নি। বল তাঁর ব্যাটের কানায় লেগে উপরে ওঠে। কভার এলাকায় ফিল্ডিং করছিলেন রমনদীপ। তিনি পিছন দিকে দৌড়তে থাকেন। প্রথমে দেখে মনে হচ্ছিল, রমনদীপ বলের কাছে পৌঁছতে পারবেন না। কিন্তু রমনদীপ হাল ছাড়েননি।

এক সেকেন্ডের জন্যই বল থেকে চোখ সরাননি রমনদীপ। মাঝে এক মুহুর্তের জন্য থমকে গিয়েছিলেন তিনি। কারণ, উল্টো দিক থেকে ছুটে আসছিলেন আন্দ্রে রাসেল। রমনদীপ জানতেন, রাসেল বলের কাছে পৌঁছতে পারবেন না। তাই শেষ মুহূর্তে তিনি ঝাঁপান। দু’হাতে ক্যাচ ধরার চেষ্টা করেন। বল তালুবন্দি করার পরে মাটিতে পড়েন তিনি। তার পরেও বল ছাড়েননি। আউট হয়ে যান কুলকর্নি।

রমনদীপ যে ক্যাচটি ধরতে পারবেন তা ভাবেননি ধারাভাষ্যকারের ভূমিকায় থাকা রবি শাস্ত্রী। প্রথমে তিনি ভেবেছিলেন দুই ফিল্ডারের মাঝে বল পড়বে। রমনদীপ ক্যাচ ধরার পরে তাই শাস্ত্রী অবাক হয়ে জিজ্ঞাসা করেন, “এটাই কি এ বারের আইপিএলের সেরা ক্যাচ?” তাঁর সহ-ধারাভাষ্যকার বলে ওঠেন, “অসাধারণ ক্যাচ।”

এ বারের আইপিএলে বেশ কয়েকটি ভাল ক্যাচ দেখা গিয়েছে। রবি বিষ্ণোই, অক্ষর পটেল, মাথিশা পাথিরানা, ক্যামেরন গ্রিন দেখিয়েছেন কী ভাবে ক্যাচ ম্যাচের ছবি বদলে দিতে পারে। সেই তালিকায় জায়গা করে নিলেন রমনদীপও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramandeep Singh IPL 2024 KKR Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE