Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

শনিবার নেতাজি জয়ন্তীতে একই মঞ্চে উপস্থিত থাকতে পারেন মোদী, মমতা

কলকাতা থেকে বর্ষব্যাপী উৎসব পালনের সূচনা করবেন নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে থাকার কথা মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ জানুয়ারি ২০২১ ১৪:১৪
Save
Something isn't right! Please refresh.
শনিবার একই মঞ্চে দেখা যেতে পারে মমতা ও মোদীকে।

শনিবার একই মঞ্চে দেখা যেতে পারে মমতা ও মোদীকে।
ফাইল চিত্র

Popup Close

কেন্দ্রের উদ্যোগে শনিবার সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপন শুরু হচ্ছে। কলকাতা থেকেই বর্ষব্যাপী উৎসব পালনের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সেই অনুষ্ঠানে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে এখনও পর্যন্ত মোদীর শনিবারের যে কর্মসূচি জানা গিয়েছেতাতেবিকেল সাড়ে ৪টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভিক্টোরিয়ায় নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে তাঁর থাকার কথা। ওই অনুষ্ঠানেই বক্তার তালিকায় নাম রয়েছে মমতার। বক্তৃতা করার কথা রাজ্যপাল জগদীপ ধনখড়ের। থাকবেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিংহ পটেল।

অসমের যোরহাটের একটি কর্মসূচি সেরে শনিবার বিকেল সাড়ে ৩টের সময়ে মোদী নামবেন কলকাতা বিমানবন্দরে। সেখান থেকে তিনি যাবেন আলিপুরের জাতীয় গ্রন্থাগারে। নেতাজি বিষয়ক একটি আন্তর্জাতিক আলোচনা সভায় বক্তৃতা করবেন মোদী। তার পর যাবেন ভিক্টোরিয়ায়।

Advertisement

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চেয়ারম্যান করে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপনের জন্য একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে। সেই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন মমতা। এছাড়াও বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়রয়েছেন। রয়েছেন বাংলা থেকে জয়ী সব বিজেপি সাংসদদের পাশাপাশি সদ্য বিজেপি-তে যোগ দেওয়া পূর্ব বর্ধমানের তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। এঁরা সকলেই শনিবারের অনুষ্ঠানে আমন্ত্রিত বলে জানা গিয়েছে। তবে সৌরভ ওই অনুষ্ঠানে আসবেন কি না তা নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। কিছুদিন আগেই হাসপাতাল থেকে বাড়ি ফেরা সৌরভকে না-ও দেখা যেতে পারে মোদীর কর্মসূচিতে।

শুধু সৌরভই নন, মোদীর নেতাজি কমিটিতে রয়েছে অনেক বাঙালি মুখ। তাদের মধ্যে উল্লেখযোগ্য বলিউড অভিনেতা মিঠুন চক্রবর্তী ওকাজল। শনিবারের অনুষ্ঠানেও গুরুত্ব পাচ্ছেন বাঙালি শিল্পীরা। ভিক্টোরিয়ার অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন উষা উত্থুপ, সৌম্যজিৎ, অন্বেষা, সোমলতা, পাপনরা।

রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে সরকারি অনুষ্ঠান হলেও একই মঞ্চে মোদী ও মমতার থাকাটা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, নেতাজি জয়ন্তী পালন নিয়ে ইতিমধ্যেই কেন্দ্র-রাজ্য সংঘাতের আবহ তৈরি হয়েছে। ২৩ জানুয়ারি দেশে নেতাজি জন্মজয়ন্তী ‘পরাক্রম দিবস’হিসেবে পালনের কথা বলেছে কেন্দ্র। আর তার পরেই ওই নাম নিয়ে আপত্তি তুলে মমতা জানিয়ে দেন, রাজ্যে ২৩ জানুয়ারি ‘দেশনায়ক দিবস’ পালন করা হবে। সেই আবহেই শনিবার একই মঞ্চে বসতে পারেন মোদী ও মমতা। এর আগে কলকাতায় দু’জনকে একই মঞ্চে দেখা গিয়েছিল ২০২০ সালের ১১ জানুয়ারি। মিলেনিয়াম পার্কে কলকাতা পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে। সে দিন ওই অনুষ্ঠানের আগে রাজভবনে বৈঠকও করেছিলেন তাঁরা। তবে শনিবার কোনও বৈঠকের সম্ভাবনার কথা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement