Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল চালু

কথা মতো ঠিক পুজোতেই চালু হল স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা। জেলা পুলিশ ও বোলপুর পুরসভার যৌথ উদ্যোগে প্রাথমিক ভাবে বোলপুরের তিনটি গুরুত

নিজস্ব সংবাদদাতা
বোলপুর ০৭ অক্টোবর ২০১৬ ০১:২৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

কথা মতো ঠিক পুজোতেই চালু হল স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা। জেলা পুলিশ ও বোলপুর পুরসভার যৌথ উদ্যোগে প্রাথমিক ভাবে বোলপুরের তিনটি গুরুত্বপূর্ণ মোড়ে পরীক্ষামূলক ভাবে চালু হল স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা। তিনটি মোড় হল, শহরের টুরিস্ট লজ মোড়, চিত্রা মোড় এবং চৌরাস্তা। এ দিন সকালে বোলপুরের চিত্রা মোড়ে ওই স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের মৎস্য দফতরের মন্ত্রী চন্দ্রনাথ সিংহ। পুলিশের পুজো গাইড ম্যাপও এ দিন আনুষ্ঠানিক ভাবে প্রকাশ হয় ওই অনুষ্ঠানে।

জেলা পুলিশ ও পুরসভা সূত্রে জানা গিয়েছে, বোলপুর শহর থেকে এক দিকে এনএইচটুবি, এক দিকে ইলামবাজার এবং এক দিকে সিউড়ি যাওয়ার পথে জেলা পুলিশের উদ্যোগে আগেই বসেছে ট্রাফিক পার্ক। যেখানে ট্রাফিক বিষয়ক সচেতনতা গড়ে তোলার জন্য চলছে মাইকে প্রচার। ওই তিনটি মোড়ে থাকছে স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যাল ব্যবস্থা, দুটি করে উচ্চ শক্তিসম্পন্ন সিসি ক্যামেরা এবং সাউন্ড সিস্টেম। সিসি ক্যামেরা দিন ভর রেকর্ড করবে তথ্য এবং সাউন্ড সিস্টেম থেকে প্রচারিত হবে ট্রাফিক বিষয়ক সচেতনতা। শুধু তাই নয়, ব্যাঙ্ক, ডাকঘর বা আর্থিক প্রতিষ্ঠানে লেনদেন করার সময়ে সচেতন হওয়ার পাশাপাশি রাস্তায় চলাফেরার সময়ে অন্যমনস্ক না হতে আর্জি থাকছে ওই মাইকের প্রচারে। প্রয়োজনে পুলিশের সহায়তা নেওয়ার জন্য জনগণকে সচেতন করার কথাও বাজছে সাউন্ড সিস্টেমে।

এ দিন বাউল শিল্পী তরুণ খ্যাপা ও তাঁর সহযোগীরা ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ নিয়ে একটি টাইটেল সং পরিবেশন করেন।

Advertisement

বোলপুর পুরসভার পুরপ্রধান সুশান্ত ভকত, এসডিপিও অম্লান কুসুম ঘোষ, সিআই কল্যাণপ্রসাদ মিত্র, আইসি মহম্মদ ফিরোজ হোসেন হাজির ছিলেন অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানে রাজ্যের মৎস্য মন্ত্রী চন্দ্রনাথ সিংহ জানান, মুখ্যমন্ত্রী বোলপুরকে ঢেলে সাজানোয় উদ্যোগী হয়েছে। অন্যান্য পরিকল্পনার সঙ্গে যানজট মেটাতে, ট্রাফিক সিগন্যাল ব্যবস্থার কাজ চলছে। জেলা পুলিশ ও পুরসভা কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে আপাতত তিনটি মোড়ে স্বয়ংক্রিয় ট্রাফিক সিগনালিং ব্যবস্থা চালু হল। আগামী দিনে আরও ব্যবস্থা নেওয়া হবে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement