Advertisement
০২ মার্চ ২০২৪
জিজ্ঞাসাবাদের জন্য আনারুলকে নিয়ে যাচ্ছে সিবিআই।

জিজ্ঞাসাবাদের জন্য আনারুলকে নিয়ে যাচ্ছে সিবিআই। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৬:৫৬
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৪:২৬

বিরোধী দলের ষড়যন্ত্র রয়েছে, বগটুই-কাণ্ডে বিস্ফোরক দাবি ধৃত আনিরুলের

বিরোধী দলের ষড়যন্ত্র রয়েছে। বগটুই-কাণ্ডে বিস্ফোরক দাবি ধৃত তৃণমূল নেতা আনিরুল হোসেন।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৪:২০ key status

তদন্ত প্রভাবিত করছে বিজেপি, বিস্ফোরক অভিযোগ কুণাল ঘোষের

তদন্ত প্রভাবিত করছে বিজেপি। একযোগে কাজ করছে সিবিআই ও বিজেপি। বগটুই-কাণ্ডে বিস্ফোরক অভিযোগ তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের। তাঁর দাবি, নিরপেক্ষ তদন্তের পদক্ষেপ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। কিন্তু এখন বিজেপি মামলা প্রভাবিত করছে।

Advertisement
timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১৩:৩৫

কয়েক জন অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেল সিবিআই

বগটুই-কাণ্ডে ধৃত আনারুল হোসেন-সহ কয়েক জনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকরা। রবিবার তাদের রামপুরহাট থানা থেকে নিয়ে যাওয়া হয়েছে ওই শহরের পিএইচই-র গেস্ট হাউসে। সেখানেই বগটুই-কাণ্ডের তদন্তের জন্য সিবিআইয়ের অস্থায়ী দফতর তৈরি করা হয়েছে। ওই ঘটনায় এখনও পর্যন্ত আনারুল হোসেন-সহ মোট ২১ জন গ্রেফতার হয়েছে।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১২:৩৫

বয়ান রেকর্ড করতে রামপুরহাট হাসপাতালে পৌঁছল সিবিআই

বগটুই-কাণ্ডে আহতদের বয়ান রেকর্ড করার জন্য রামপুরহাট হাসপাতালে গেলেন সিবিআই আধিকারিকরা। হাসপাতালে ভর্তি রয়েছেন এক নাবালিকা ও তিন মহিলা। সে দিন কী হয়েছিল, কী কী চাক্ষুষ করেছেন, আহতদের সেই বয়ান রেকর্ড করবে সিবিআই।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১১:৪১ key status

বগটুই-কাণ্ডে সেদিনের রাতের সিসিটিভি ফুটেজ চাইল সিবিআই

বগটুই-কাণ্ডে রামপুরহাটে রয়েছেন সিবিআই আধিকারিকরা। ধৃত আনারুল ইসলামের ভূমিকা কী ছিল, তার তদন্ত করছেন তাঁরা। রবিবার আহতদের বয়ান রেকর্ড করার জন্য রামপুরহাট হাসপাতালে গিয়েছেন তদন্তকারীরা। পাশাপাশি ঘটনার দিন ঠিক কী ঘটেছিল, তার সিসিটিভি ফুটেজ চেয়েছে সিবিআই। পুলিশের কাছ থেকে নেওয়া হবে এই সিসিটিভি ফুটেজ। সিসিটিভি-তে যাদের দেখা যাবে,তাদের চিহ্নিত করতে গ্রামবাসীদের সঙ্গে কথা বলবেন তাঁরা।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ১০:০০ key status

বগটুইয়ে তদন্তকারী সিবিআই আধিকারিকদের নিরাপত্তার ভার গেল সিআরপিএফের হাতে

বগটুইয়ের ঘটনায় তদন্তকারী সিবিআই আধিকারিকদের নিরাপত্তারক জন্য কেন্দ্রীয় বাহিনী পাঠানো হল। রাজ্য পুলিশে নয়, বগটুইয়ে সিআরপিএফ এখন সিবিআই আধিকারিকদের নিরাপত্তায় নিয়োজিত থাকবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ৩৫ জন সিআরপিএফ নিয়োগ করা হচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের জন্য।

Advertisement
timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৭:১৯ key status

সিবিআইয়ের আতসকাচের নীচে পুলিশকর্তার ভূমিকা

বগটুইয়ের পরে শাসক দলের গোষ্ঠী কোন্দল সামনে এসেছে। তা ছাড়াও, সম্প্রতি দুই কাউন্সিলর-সহ খুনের ঘটনাগুলিতে রাজনৈতিক শত্রুতার বিষয়ও উঠে এসেছে। তবে প্রশাসনের দাবি, এই গোয়েন্দা তৎপরতা মূলত তথ্য সংগ্রহ (ইন্টেলিজেন্স)। তদন্তের সঙ্গে এর কোনও যোগসূত্র নেই। বগটুই-কাণ্ডে গাফিলতির জন্য রামপুরহাটের এই দুই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে ‘শাস্তিমূলক’ পদক্ষেপ করেছে রাজ্য সরকার। কিন্তু বীরভূম জেলার উচ্চ পদস্থ কয়েক জন পুলিশকর্তার ভূমিকাও সিবিআইয়ের আতসকাচের নীচে।

timer শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৭:১৬ key status

এখনও ভয়ে সিঁটিয়ে বগটুই, ঘরছাড়া অনেকে

গত সোমবার রামপুরহাটের বগটুইয়ে বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ খুন হন। ওই রাতেই অগ্নিদগ্ধ হয়ে সাত জনের মৃত্যু হয় একই গ্রামে। তার পর ঘটনার তদন্তভার পুলিশের হাত থেকে বিশেষ তদন্তকারী দল (সিট)-এর হাতে। শেষে হাই কোর্টের নির্দেশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র হাতে গিয়েছে তদন্তভার। কিন্তু গ্রাম থেকে ভয়ের আবহ সরেনি। গ্রামের অনেকে এখনও ঘরছাড়া। যাঁরা আছেন তাঁদের কেউ কেউ প্রস্তুতি নিচ্ছেন ভিটে ছাড়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE