Advertisement
১৮ জুলাই ২০২৪

ইস্তফা আইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের

আর্থিক অনিয়মের কথাও বলা হয়েছে ওই রিপোর্টে। এই নিয়ে তীব্র ছাত্র-অসন্তোষের সৃষ্টি হয়। এ দিন অবস্থান-বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। উপাচার্য পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জেনে বিক্ষোভ উঠে যায়।

বিক্ষোভ। ছবি: শৌভিক দে।

বিক্ষোভ। ছবি: শৌভিক দে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৮ ০৪:০৮
Share: Save:

ছাত্র বিক্ষোভের জেরে পদত্যাগের সিদ্ধান্ত নিলেন পশ্চিমবঙ্গ জাতীয় আইন বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পি ঈশ্বর ভাট। বুধবার তিনি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি দীপক মিশ্রের কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন।

এই বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ে রিভিউ কমিশনের সামগ্রিক রিপোর্ট সম্প্রতি সামনে আসে। রিপোর্টে জানানো হয়, বেশ কিছু ভাল শিক্ষক এই বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে গিয়েছেন। বহু পদ শূন্য। নিরাপত্তারক্ষীদের হাতে ছাত্রীদের নিগৃহীত হতে হচ্ছে। ক্যাম্পাসে ছাত্রীদের নিরাপত্তা নেই। পরিকাঠামো ঠিক নেই। শিক্ষা এবং গবেষণার মান খারাপ হয়ে যাচ্ছে। আর্থিক অনিয়মের কথাও বলা হয়েছে ওই রিপোর্টে। এই নিয়ে তীব্র ছাত্র-অসন্তোষের সৃষ্টি হয়। এ দিন অবস্থান-বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। উপাচার্য পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন জেনে বিক্ষোভ উঠে যায়।

প্রধান বিচারপতির কাছে উপাচার্য পদত্যাগের যে-চিঠি পাঠিয়েছেন, তাতে অবশ্য শারীরিক এবং ব্যক্তিগত কারণে পদ ছাড়ার কথা বলা হয়েছে। বক্তব্য জানার জন্য ফোন করেও উপাচার্যের সাড়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Law University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE