Advertisement
০৩ মে ২০২৪
Amazon Forest

আমাজ়নের গভীর জঙ্গলে ৩১ দিন ধরে আটকে! প্রস্রাব এবং পোকামাকড় খেয়ে প্রাণ বাঁচালেন যুবক

গত ২৫ জানুয়ারি বন্ধুদের সঙ্গে আমাজ়নের বৃষ্টি অরণ্যে শিকার করতে গিয়েছিলেন জোনাথন। কিন্তু সেখানে তিনি বন্ধুদের থেকে দলছুট হয়ে গভীর অরণ্যে হারিয়ে যান।

Bolivian Man in Amazon Forest survives by drinking urine.

জঙ্গলে জাগুয়ারের মুখোমুখি হয়েছিলেন বলেও দাবি করেছেন জোনাথন। ছবি: পিক্সাবে।

সংবাদ সংস্থা
লা পাজ, বলিভিয়া শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৩:৫৩
Share: Save:

আমাজ়নের জঙ্গলে ৩১ দিন ধরে আটকে। দূর দূর পর্যন্ত খাবার এবং পানীয় জলের হদিস নেই। এই অবস্থায় এক মাসেরও বেশি সময় ধরে নিজের প্রস্রাব এবং পোকামাকড় খেয়ে প্রাণ বাঁচালেন বলিভিয়ার যুবক জোনাথন অ্যাকোস্টা। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত ২৫ জানুয়ারি বন্ধুদের সঙ্গে আমাজ়নের বৃষ্টি অরণ্যে শিকার করতে গিয়েছিলেন জোনাথন। কিন্তু সেখানে তিনি বন্ধুদের থেকে দলছুট হয়ে গভীর অরণ্যে হারিয়ে যান। জঙ্গল থেকে বেরনোর পথ খুঁজে পাননি তিনি। যে টুকু খাবার ছিল তা-ও এক-দু’দিনেই ফুরিয়ে যায়। এর পর তেষ্টা মেটাতে নিজের প্রস্রাব এবং খিদে মেটাতে জঙ্গলের পোকামাকড় এবং কেঁচো খেতে শুরু করেন জোনাথন। এই খেয়েই ৩১ দিন ধরে তিনি বেঁচে ছিলেন বলে জোনাথন দাবি করেছেন।

সংবাদমাধ্যম ‘ডেইলি মেইল’-এর প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ আমেরিকার বৃষ্টি অরণ্যের দক্ষিণ-পশ্চিমের বাউরেস পৌরসভার একটি অনুসন্ধান দল ২৬ ফেব্রুয়ারি জোনাথনকে জঙ্গল থেকে উদ্ধার করে। উদ্ধারকারী দল যখন জোনাথনকে খুঁজে পেয়েছিল, তখন তিনি প্রায় অর্ধমৃত। সারা শরীর কাদা-মাটিতে ভর্তি। উদ্ধারের পরে জোনাথনকে একটি হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে সেখানে তাঁর চিকিৎসা চলছে।

এক সাক্ষাৎকারে জোনাথন বলেছেন, ‘‘জঙ্গলে হারিয়ে যাওয়ার পর প্রাণ বাঁচাতে পোকামাকড় খাওয়া ছাড়া এবং নিজের প্রস্রাব পান করা ছাড়া আমার কাছে আর কোনও উপায় ছিল না। অনেক চেষ্টা করেও কোন মানুষের খোঁজ আমি পাইনি। পদে পদে বিপদ আমার জন্য অপেক্ষা করছিল। অনেক জন্তু জানোয়ার আমাকে আক্রমণও করেছিল। আমিও আস্তে আস্তে বাঁচার আশা ছেড়ে দিয়েছিলাম।’’

জঙ্গলে তিনি জাগুয়ারের মুখোমুখি হয়েছিলেন বলেও দাবি করেছেন জোনাথন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE