Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

আন্তর্জাতিক

কোথাও শুরু হয় ভূমিকম্প আবার কোথাও খাবার দেওয়া হয় কমোডে!

নিজস্ব প্রতিবেদন
১০ জুলাই ২০১৮ ০৯:৩৬
ভোজনরসিক আপনি? দেশ-বিদেশে যেখানেই ভ্রমণ করুন না কেন শহর ঢুঁড়ে বার করেন এলাকার সেরা রেস্তোরাঁ? তাহলে এই রেস্তোরাঁর ঠিকানাগুলো নোট করে নিন। সুস্বাদু খাবারের পাশাপাশি রেস্তোরাঁর অন্দরসজ্জা এবং থিম আপনাকে চমকে দেবেই। বিশ্বের নানা প্রান্তেই এখন এই থিম রেস্তোরাঁর রমরমা। চলুন ঘুরে আসি তাক লাগানোর মতো এমনই কয়েকটি থিম রেস্তোরাঁয়।

তাইওয়ান: ভাবুন তো, ধোঁয়া ওঠা নুডল স্যুপ সার্ভ করা হল আপনাকে এমন একটি পাত্রে যেটা দেখতে পুরোপুরি কমোডের মতো!  চমকে গেলেন? তাইওয়ানের ‘মডার্ন টয়লেট’ রেস্তোরাঁয় ঠিক এমনটাই হয়। গোটা রেস্তোরাঁটি এমন ভাবে সাজানো হয়েছে যে আপনার মনে হবে কোনও শৌখিন টয়লেটের মধ্যে বসে আছেন। খাবারও অত্যন্ত সুস্বাদু।
Advertisement
দক্ষিণ কোরিয়া:নিজের পোষ্যকে খুব ভালবাসেন? এক মুহূর্তও ছেড়ে থাকতে পারেন না? তবে, প্রিয়জনের সঙ্গে নামী রেস্তোরাঁয় খেতে গেলে কী করবেন? পোষ্য-প্রেমীদের জন্য এই সুযোগ করে দিয়েছে দক্ষিণ কোরিয়ার বেশ কয়েকটি ক্যাফে। ‘ক্যাট ক্যাফে’তে যান বা ‘ডগ ক্যাফে’—আপনার চারপাশে আদুরে চেহারা নিয়ে ঘুরে বেড়াবে তারা।

সিঙ্গাপুর:রেস্তোরাঁ না হাসপাতাল? ভিতরে ঢুকলে তাক লেগে যাবে। এখানে আপনাকে বসতে হতে হুইলচেয়ারে, খাবার সার্ভ করা হবে অপারেটিং টেবিলে। ডাক্তার ও নার্সের পোশাক পড়া ওয়েটারেরা আপনার সেবায় হাজির থাকবে। হয়তো আপনাকে বিয়ারও সার্ভ করা হতে পারে স্যালাইনের বোতলে।
Advertisement
নিউ ইয়র্ক:নিনজা খেলতে আমরা কে না ভালোবাসি? কালো কাপড়ে চোখ-মুখ বেঁধে নিনজার কেরামতি মোবাইলের পর্দায় দেখতে সকলেই ভালোবাসি। আর নিউ ওয়ার্কের নিনজা রেস্তোরাঁতে গেলে পাবেন খাঁটি নিনজা ফ্লেভার। এমনকি কালো পোশাক পরে মার্শাল আর্ট দেখাতে দেখাতে খাবারও সার্ভ করবে এখানকার ওয়েটাররা।

জাপান:এটি টোকিওর জেল থিম রেস্তোরাঁ। এখানে গেলে একটু সাবধানে থাকবেন। হতো আপনাকে হাতকড়া পরিয়ে জেলের ভিতরেই খেতে দেওয়া হল। না, ভয়ের কিছু নেই সবটাই সাজানো। এখানে ওয়েটারেরাও কারারক্ষী পোশাক পরে আপনাকে খাবার সার্ভ করতে আসবেন।

তাইওয়ান: যদি আস্ত একটা বিমানের ভিতর প্রিয়জনের পাশে বসে চিলড বিয়ারে চুমুক দেওয়া যায়, তাহলে কেমন লাগে? তাইওয়ানের ‘এ৩৮০ স্কাই রেস্টুরেন্ট’-এ ঠিক এমন ফ্লেভারই দেওয়া হবে আপনাকে। তবে যে কোনও বিমানের থেকে এই রেস্তোরাঁর খাবার অনেক বেশি সুস্বাদু।

নিউ ইয়র্ক: মঙ্গল গ্রহে একবার ঢুঁ মেরে আসতে চান? তাহলে চলে যান নিউ ইয়র্কের ‘মার্স রেস্টুরেন্ট’-এ। হয়তো দেখবেন এলিয়ানরা খাবার সার্ভ করছে আপনাকে।

স্পেন:  এই রেস্তোরাঁয় যেতে হলে অবশ্যই সাবধান থাকতে হবে। খেতে খেতে হয়তো দেখলেন ভূমিকম্প শুরু হল। হঠাৎ করে আলো নিভে গেল। আপনাকে জানানো হল শক্ত করে চেয়ার ধরে থাকতে, কারণ ভূমিকম্পের তীব্রতা ৭.৮ রিখটার। গোটা বিষয়টা যদিও সাজানো, তবে খুবই থ্রিলিং। উদ্ধারকারী দলের পোশাক পরে আপনাকে খাবার সার্ভ করতে আসবেন ওয়েটারেরা।

নেদারল্যান্ডস:এ যেন রেস্তোরাঁ নয়। আস্ত সব্জি খেত। তাজা শাক-সব্জি থেকে ফল সবই চাষ হচ্ছে। খাবার অর্ডার দেওয়ার সঙ্গে সঙ্গেই গাছ থেকে তুলে তা রান্না হয়ে চলে আসবে সোজা আপনার পাতে। নেদারল্যান্ড-র দে কাস-আমস্টারডাম রেস্টুরেন্টে চলে আসুন এমন টাটকা খাবার খেতে।