Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

এক সেশনেই রিঙ্কুর রাজ্যকে শেষ করল বাংলা, শামির ভাইয়ের দাপটে উত্তরপ্রদেশ অল আউট ৬০ রানে

কানপুরে উত্তরপ্রদেশকে ৬০ রানে অল আউট করে দিল বাংলা। ৪ উইকেট নিলেন মহম্মদ শামির ভাই মহম্মদ কইফ। কানপুরে দাপট দেখালেন বাংলার বোলারেরা।

mohammed kaif

মহম্মদ কইফ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৪:২১
Share: Save:

৬০ রানে শেষ উত্তরপ্রদেশ। কানপুরের সবুজ পিচে দাপট বাংলার পেসারদের। কেপ টাউনে বছরের প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে ৫৫ রানে শেষ হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। সেই স্মৃতি ফিরল শুক্রবার। একটি সেশনেই শেষ হয়ে গেল উত্তরপ্রদেশের ইনিংস।

কুয়াশার কারণে কানপুরে সঠিক সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। টস হয় ১১.৪৫ মিনিটে। অর্থাৎ প্রথম সেশনে খেলাই হয়নি। টস জিতে বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারির বল করা ছাড়া অন্য কিছু ভাবা সম্ভব ছিল না। গ্রিন পার্কের গ্রিন টপে বাংলার পেসারেরা শুরু থেকেই দাপটে দেখাতে শুরু করেন। অভিষেক ম্যাচ খেলতে নামা সূরজ সিন্ধু জয়সওয়াল এবং ঈশান পোড়েল নতুন বলে পর পর উইকেট তুলে নেন। সেই সঙ্গে যোগ দেন মহম্মদ কইফ। তাঁরা তিন জনে মিলে ২০.৫ ওভার করে ৬০ রানে অলআউট করে দেন উত্তরপ্রদেশকে।

বাংলার পেসারদের মধ্যে সব থেকে উইকেট নিয়েছেন কইফ। তিনি ৫.৫ ওভার বল করে ১৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। ৩ উইকেট নেন অভিষেক ম্যাচ খেলতে নামা সূরজ। তিনি ৮ ওভারে ২০ রান দেন। একটি রান আউটও করেন। ২ উইকেট নেন ঈশান। তিনি ৭ ওভারে দেন ২৪ রান।

উত্তরপ্রদেশের তিন জন ব্যাটার বাদ দিয়ে কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। এই ম্যাচে নীতীশ রানা দলে ফেরেন। তিনিই নেতৃত্ব দিচ্ছেন উত্তরপ্রদেশকে। কিন্তু ১১ রানের বেশি করতে পারেননি গত বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে নেতৃত্ব দেওয়া নীতীশ।

উত্তরপ্রদেশ দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার। সবুজ পিচে বাংলার ব্যাটারদের তাঁর সুইং সামলাতে হবে। তবে বোলারেরা ৬০ রানে উত্তরপ্রদেশকে শেষ করে দেওয়ায় কানপুরে আপাতত মানসিক ভাবে এগিয়ে বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE