Advertisement
১৫ মে ২০২৪
IPL 2024

চেন্নাইতে তুষার ঝড়! হায়দরাবাদকে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এলেন ধোনিরা

সানরাইজার্স হায়দরাবাদ মানেই বিধ্বংসী ব্যাটিং। একাধিক ম্যাচে ২০০-র উপরে রান তুলছেন ট্রেভিস হেডেরা। সেই দলের ব্যাটারদের নিষ্প্রভ করে দিলেন চেন্নাই সুপার কিংসের বোলারেরা।

CSK Fan

চেন্নাই সুপার কিংসের সমর্থকদের উচ্ছ্বাস। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২৩:৩১
Share: Save:

সানরাইজার্স হায়দরাবাদকে ৭৮ রানে হারিয়ে দিল চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে ২১২ রান তুলে ছিলেন রুতুরাজ গায়কোয়াড়েরা। হায়দরাবাদের ইনিংস শেষ হয়ে গেল ১৩৪ রানে। তুষার দেশপাণ্ডে নিলেন ৪ উইকেট। তাঁর দাপটেই ধরাশায়ী হায়দরাবাদের ব্যাটিং।

টস জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠিয়েছিলেন হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। তাতে কোনও অসুবিধা হয়নি চেন্নাইয়ের। ঘরের মাঠে ২১২ রান তুলল রুতুরাজ গায়কোয়াড়ের দল। রবিবার চেন্নাইয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন অজিঙ্ক রাহানে এবং রুতুরাজ গায়কোয়াড়। কিন্তু ১২ বলে মাত্র ৯ রান করে আউট হয়ে যান রাহানে। সেখান থেকে দলের ইনিংস গড়তে শুরু করেন রুতুরাজ এবং ড্যারিল মিচেল। তাঁরা ১০৭ রানের জুটি গড়েন। রাচিন রবীন্দ্রকে বসিয়ে এই ম্যাচে মিচেলকে খেলায় চেন্নাই। তিনি ৩২ বলে ৫২ রান করেন। কিউই ক্রিকেটার বিশ্বকাপে ভাল খেলেছিলেন। এ বার আইপিএলেও নিজের ফর্ম দেখাচ্ছেন।

রুতুরাজ ধারাবাহিক ভাবে রান করছেন। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই দলে জায়গাও করে নিতে পারেন তিনি। ইতিমধ্যেই ৯ ম্যাচে ৪৪৭ রান করে ফেলেছেন রুতুরাজ। ভারতীয় দলে ওপেনার হিসাবে নিজের জায়গা পাকা করার লড়াইয়ে থাকবেন চেন্নাই অধিনায়ক। কিন্তু রবিবার মাত্র ২ রানের জন্য শতরান করতে পারলেন না তিনি। ৯৮ রান করে আউট হয়ে যান। ইনিংসে তখনও আর ৪ বল বাকি।

কিন্তু রুতুরাজ আউট হতেই চেন্নাই সমর্থকেরা চিৎকার শুরু করেন। মহেন্দ্র সিংহ ধোনি নামছেন যে। তিনি নামলেন। প্রথম বলেই ক্যাচ তুললেন। কিন্তু অভিষেক শর্মা সেই বল ধরার জন্য এগিয়েও যেন থমকে গেলেন। বলের কাছে পৌঁছতে পারলেন না। চার হয়ে যায়। পরের বলে সিঙ্গল নেন ধোনি। বাকি কাজটা করেন শিবম দুবে। ছক্কা হাঁকান তিনি। ২০ বলে ৩৯ রান করেন দুবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার দলে ঢোকার চেষ্টায় তিনিও।

২১৩ রানের লক্ষ্য মাথায় নিয়ে ব্যাট করতে নেমে ভেঙে পড়ে হায়দরাবাদের ব্যাটিং। তুষার শুরুতেই আউট করেন ট্রেভিস হেডকে। পরের বলেই তুলে নেন অনমলপ্রীত সিংহের উইকেট। ২১ রানে ২ উইকেট হারিয়ে হায়দরাবাদ প্রথম ধাক্কা খায়। সেটা সামলে ওঠার আগেই তুষারের তৃতীয় শিকার অভিষেক শর্মা। টপ অর্ডারকে একার দায়িত্বে শেষ করে দেন তুষার।

হায়দরাবাদের মিডল অর্ডারকে ভাঙেন মাথিসা পাথিরানা, রবীন্দ্র জাডেজারা। যে দল অনায়াসে ২৫০ রান তুলে দেয় প্রথমে ব্যাট করলে, সেই হায়দরাবাদ শেষ হয়ে গেল ১৩৪ রানে। পড়ে ব্যাট করতে নামলে চাপ সামলানোর ক্ষমতা হায়দরাবাদের কতটা আছে তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। রবিবার দু'টি করে উইকেট নিলেন মুস্তাফিজুর রহমান এবং পাথিরানা। একটি করে উইকেট নেন জাডেজা এবং শার্দূল ঠাকুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Chennai Super Kings Sunrisers Hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE