Advertisement
০১ মে ২০২৪
India Vs West Indies

ওয়েস্ট ইন্ডিজ়ে বিমান বিলম্ব, সারা রাত বিমানবন্দরে কাটিয়ে ক্ষুব্ধ রোহিতেরা, চিঠি বোর্ডকে

বিমান বিলম্বের জন্য সারা রাত বিমানবন্দরে কাটাতে হল ভারতীয় দলকে। ক্রিকেটারেরা পর্যাপ্ত বিশ্রাম নিতে পারেনি। বাতিল করতে হয় বুধবারের অনুশীলন। অব্যবস্থায় ক্ষুব্ধ রোহিত, বিরাটেরা।

Picture of Rahul Dravid and Rohit Sharma

(বাঁদিকে) রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ২২:৫৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ় শুরুর আগে ঠিক মতো বিশ্রাম করতে পারলেন না ভারতীয় ক্রিকেটারেরা। বার্বাডোজের বিমানের জন্য সারা রাত বিমানবন্দরে অপেক্ষা করতে হওয়ায় রোহিত শর্মা, বিরাট কোহলিরা ঘুমাতে পারলেন না। ওয়েস্ট ইন্ডিজ়ের অব্যবস্থায় বিরক্ত ক্রিকেটারেরা অভিযোগ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডকে।

টেস্ট এবং এক দিনের সিরিজ় শুরুর মাঝে বিশ্রাম দু’দিনের। তাই টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারদের অনুশীলন রাখেননি কোচ রাহুল দ্রাবিড়। বিশ্রাম দিয়ে তরতাজা করে তুলতে চেয়েছিলেন রোহিত, বিরাটদের। ভারত-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্ট হয়েছিল ত্রিনিদাদে। বৃহস্পতিবার প্রথম এক দিনের ম্যাচ হবে বার্বাডোজে। মঙ্গলবার রাত ১১টার সময় ত্রিনিদাদ থেকে বার্বাডোজের বিমান ছিল ভারতীয় দলের। নির্দিষ্ট সময় বিমানবন্দরে পৌঁছে যায় ভারতীয় দল। কিন্তু সময় মতো বিমান ছাড়েনি। ক্রমশ পিছিয়েছে বিমান ছাড়ার সময়। শেষ পর্যন্ত রাত ৩টের পর ভারতীয় দলের বিমান ছাড়ে। বুধবার ভোর পাঁচটায় বার্বাডোজ পৌঁছন রোহিত, বিরাটেরা। সারারাত বিমানবন্দরেই জেগে বসে থাকতে হয় তাঁদের। এই অব্যবস্থায় ক্ষুব্ধ ভারতীয় দলের ক্রিকেটারেরা।

ভারতীয় দলের পক্ষ থেকে এই অব্যবস্থা নিয়ে লিখিত অভিযোগ করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। একে ঘন ঘন ম্যাচ। তার উপর ক্রিকেটারেরা বিশ্রামের পর্যাপ্ত সময় না পাওয়ায় ক্ষুব্ধ কোচ রাহুল দ্রাবিড়ও। ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার জন্য বুধবারের নির্দিষ্ট অনুশীলন বাতিল করে দিয়েছেন তিনি। ভারতীয় দল সিদ্ধান্ত নিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ় সফরে তারা আর রাতের বিমানে সফর করবে না। ক্রিকেটারদের এই দাবি মেনে নিয়েছেন ক্রিকেট কর্তারা। সফরের পরিকল্পনা পরিবর্তন করতে অনুরোধ করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তাদের।

ভারতীয় বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‘মঙ্গলবার রাত ৮.৪০টা নাগাদ ত্রিনিদাদের হোটেল ছাড়ে ভারতীয় দল। প্রায় সারা রাত ক্রিকেটারদের বিমানবন্দরে বসে থাকতে হয়েছে। বিষয়টা ভাল হয়নি। দলের পক্ষ থেকে বোর্ডকে অনুরোধ করা হয়েছে, এখন থেকে ওরা শুধু সকালের দিকের বিমানে সফর করতে চায়। ম্যাচের পর ক্রিকেটারদের অবশ্যই নির্দিষ্ট বিশ্রাম প্রয়োজন। দলের অনুরোধ মেনে সফরের পরিকল্পনায় কিছু প্রয়োজনীয় পরিবর্তন করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE