Advertisement
Back to
Presents
Associate Partners
Prajwal Revanna

‘অশ্লীল’ ভিডিয়ো বিতর্ক: দেবগৌড়ার পুত্র এবং পৌত্রকে নোটিস সিটের, ২৪ ঘণ্টার মধ্যে হাজিরার নির্দেশ

মঙ্গলবারই সিটের তরফে পিতা-পুত্রকে নোটিস জারি করা হয়েছে বলে খবর। এসপি সীমা লেটকারের সামনে ২৪ ঘণ্টার মধ্যে তাঁদের উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Probe team summons Deve Gowda\\\\\\\'s grandson as Karnataka Sex Scandal Row dgtl

প্রজ্জ্বল রেভান্না। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ০৯:৫৯
Share: Save:

আরও বিপাকে পড়লেন প্রজ্জ্বল রেভান্না। তাঁর বিরুদ্ধে ওঠা হেনস্থার অভিযোগে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে তদন্ত শুরু করেছে কর্নাটক পুলিশ। এ বার প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতি প্রজ্জ্বলকে হাজিরা দেওয়ার জন্য নোটিস পাঠাল তদন্তকারী দল। সূত্রের খবর, ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে তদন্তকারী অফিসারদের সামনে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু একা প্রজ্জ্বল নন, নোটিস পাঠানো হয়েছে তাঁর বাবা এইচ ডি রেভান্নাওকেও। এই মামলায় তিনিও এক জন অভিযুক্ত বলে দাবি তদন্তকারী দলের।

রেভান্নার ‘অশ্লীল’ ভিডিয়ো ফাঁস হয়ে যাওয়ার পর থেকেই উত্তাল কর্নাটকের রাজ্য রাজনীতি। মঙ্গলবারই জনতা দল সেকুলার (জেডিএস) তাঁকে সাসপেন্ড করেছে। একই সঙ্গে দলের তরফে জানানো হয়েছিল, “আমরা প্রজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে সিটের তদন্তকে স্বাগত জানাচ্ছি।’’ মঙ্গলবারই সিটের তরফে পিতা-পুত্রকে নোটিস দেওয়া হয়েছে বলে খবর। পুলিশ সুপার সীমা লেটকারের সামনে ২৪ ঘণ্টার মধ্যে তাঁদের উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অন্য দিকে, জাতীয় মহিলা কমিশন এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। কর্নাটক পুলিশের কাছে তিন দিনের মধ্যে রিপোর্টও তলব করেছে তারা। কমিশনের প্রধান রেখা শর্মা কর্নাটক পুলিশের ডিজিপি অলোক মোহনকে চিঠি লিখে জানিয়েছেন অবিলম্বে এই ঘটনায় কার্যকরী পদক্ষেপ করার জন্য। একই সঙ্গে ‘দেশত্যাগী’ অভিযুক্তকে গ্রেফতার করার আর্জিও জানানো হয়েছে চিঠিতে।

প্রথম দফার ভোটের আগে হাসন লোকসভা কেন্দ্রে বেশ কয়েকটি ‘অশ্লীল’ ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। তাতেই নাম জড়ায় ওই কেন্দ্রের জেডিএস প্রার্থী প্রজ্জ্বলের। বিষয়টি নিয়ে শোরগোল পড়তেই ঘটনাটির তদন্তের নির্দেশ দেন কংগ্রেস শাসিত কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। শনিবার তিনি এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডলে জানান, রাজ্য সরকার এই ঘটনাটির তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে। কর্নাটকের মহিলা কমিশনও এই ঘটনা নিয়ে সরব হয়। এই ঘটনায় প্রজ্জ্বলের সঙ্গে পাশাপাশি অভিযোগ উঠেছে দেবগৌড়ার পুত্র তথা প্রজ্জ্বলের পিতা এইচডি রেভান্নার বিরুদ্ধেও। সংবাদ সংস্থা পিটিআই জানায়, বাড়ির রাঁধুনির অভিযোগের ভিত্তিতেই হোলেনারাসিপুর থানায় মামলা রুজু হয়েছে তাঁদের বিরুদ্ধে।

কর্নাটকের এক বিজেপি নেতা সম্প্রতি দাবি করেছেন, তাঁর কাছে থাকা একটি পেনড্রাইভে ৩০০০ ‘অশ্লীল’ ভিডিয়ো রয়েছে। সেখানে প্রজ্জ্বলের বিরুদ্ধে প্রমাণ রয়েছে বলে দাবি করেছেন তিনি। এমনকি, ওই ভিডিয়ো দেখিয়ে পরবর্তী সময়েও মহিলাদের যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে দেবগৌড়া-পৌত্রের বিরুদ্ধে। তার পর থেকেই ঘটনাকে কেন্দ্র করে সরগরম দক্ষিণের এই রাজ্যটি। ‘অশ্লীল’ ভিডিয়ো মামলা নিয়ে কর্নাটক সরকার তৎপর হতেই ‘বেপাত্তা’ হন প্রজ্জ্বল। রিপোর্টে আরও দাবি করা হয়েছে, রবিবার সকালেই বেঙ্গালুরু ছেড়ে জার্মানির ফ্রাঙ্কফুর্টের উদ্দেশে রওনা হন হাসনের জেডিএস প্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prajwal Revanna JDS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE