Advertisement
০৫ মে ২০২৪
Ashes 2023

অ্যাশেজে ইংল্যান্ড শিবিরে ‘বার্বি’, স্টোকসের সাংবাদিক বৈঠকে হঠাৎ বাজল গান, বিঘ্ন ঘটালেন কে?

অ্যাশেজ সিরিজ়ে হার বাঁচাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পঞ্চম টেস্টে জিততেই হবে ইংল্যান্ডকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে ফুরফুরে মেজাজে ইংল্যান্ডের ক্রিকেটারেরা।

picture of Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ২১:৩৯
Share: Save:

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অ্যাশেজ সিরিজ়ের পঞ্চম টেস্ট শুরু বৃহস্পতিবার। ম্যাচের আগের দিন বুধবার নিয়মমাফিক সাংবাদিক বৈঠকে এসেছিলেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তিনি কথা শুরুর করার আগেই বেজে উঠল ‘বার্বি’ সিনেমার জনপ্রিয় গান। যা শুনে হেসে ফেললেন স্টোকস নিজেও।

অ্যাশেজের পঞ্চম টেস্ট ইংল্যান্ডের কাছে ভীষণ গুরুত্বপূর্ণ। ওভালে জিততে না পারলে হারতে হবে সিরিজ়। ম্যাঞ্চেস্টারে সুবিধাজনক জায়গায় থেকেও বৃষ্টির জন্য জয় হাতছাড়া হয়েছে। প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে মাঠে নামার আগে ইংল্যান্ড শিবিরের পরিবেশ বেশ ফুরফুরে। যা টের পাওয়া গেল স্টোকসের সাংবাদিক সম্মেলনে।

ওভালে স্টোকস কথা শুরু করতে যাওয়ার ঠিক আগে বেজে উঠল ‘বার্বি’ সিনেমার জনপ্রিয় গান। যা শুনে থমকে যান স্টোকস। বুঝতে পারছিলেন না কী করে হঠাৎ গান শুরু হল। এ দিক ও দিক তাকিয়ে বোঝার চেষ্টা করছিলেন কোথা থেকে ভেসে আসছে গান। উপস্থিত সাংবাদিকেরা পরিস্থিতি দেখে হেসে ফেলেন। হেসে ফেলেন স্টোকস নিজেও। অলপ্ সময়ের মধ্যেই স্টোকস আবিষ্কার করেন কুকীর্তির নায়ককে। তিনি আর কেউ নন, তাঁরই সতীর্থ মার্ক উড।

সাংবাদিক বৈঠকের জায়গার কাছেই ছিলেন ইংল্যান্ডের জোরে বোলার। অধিনায়ক সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেওয়া শুরু করবেন দেখেই নিজের মোবাইলে বাজাতে শুরু করেন গান। স্টোকসের চোখে পড়তেই গান বন্ধ করে হাসতে হাসতে সেখান থেকে চলে যান তিনি। সতীর্থের দুষ্টুমিতে প্রচ্ছন্ন মদতের হাসি দেখা গিয়েছে স্টোকসের মুখেও। গোটা পরিস্থিতি উপভোগ করেছেন উপস্থিত সকলেই। উডের এই কীর্তির ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট।

উড হয়তো চেয়েছিলেন স্টোকসের সাংবাদিক বৈঠক থেকে সবার মন সরিয়ে দিতে। সম্পূর্ণ না হলেও অল্প কিছু ক্ষণের জন্য তিনি সফল। ইংরেজ জোরে বোলারের এই রসিকতাতেই টের পাওয়া গিয়েছে, অ্যাশেজের পঞ্চম টেস্টের আগে চাপে নেই ইংল্যান্ড শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2023 Ben Stokes mark wood England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE