Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ishan Kishan

বিতর্কের পর প্রকাশ্যে এলেন ‘বিশৃঙ্খল’ ঈশান, জাতীয় দলের দরজা খুলবে কি?

দলের শৃঙ্খলা না মানার কারণে জাতীয় দল থেকে ঈশান কিশনের বাদ পড়া নিয়ে গত কয়েক দিন ধরে অনেক চর্চা হয়েছে। সেই ঈশান আবার প্রকাশ্যে এলেন। কী করলেন তিনি?

cricket

ঈশান কিশন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ২১:২৫
Share: Save:

দলের শৃঙ্খলা না মানার কারণে জাতীয় দল থেকে ঈশান কিশনের বাদ পড়া নিয়ে গত কয়েক দিন ধরে অনেক চর্চা হয়েছে। সেই ঈশান আবার প্রকাশ্যে এলেন। শুক্রবার একটি ভিডিয়ো পোস্ট করেছেন যেখানে তাঁকে অনুশীলন করতে দেখা গিয়েছে। কোথায় অনুশীলন করছেন তা স্পষ্ট নয়। তবে জাতীয় দলে ফেরার প্রক্রিয়া যে শুরু হয়ে গিয়েছে তা স্পষ্ট।

এ দিন ঈশানের পোস্ট করা ভিডিয়োয় তাঁর অনুশীলনের বিভিন্ন মুহূর্ত দেখা গিয়েছে। প্রথমে তিনি ধ্যান করছেন। এর পর কোনও একটি মাঠে দৌড়চ্ছেন। মাঝে জলপানের বিরতি। আবার হার্ডলস টপকানোর পালা চলছে। ক্যামেরার দিকে ঘুরে তাকিয়ে ইঙ্গিতও করেছেন ভারতের উইকেটকিপার।

কিন্তু ঘরোয়া ক্রিকেটে ফেরা নিয়ে এ দিনও কোনও ইঙ্গিত দেননি। ঝাড়খণ্ডের হয়ে রঞ্জি ট্রফিতে খেলবেন কি না তা স্পষ্ট করা হয়নি। আফগানিস্তান সিরিজ় শুরুর আগের দিন কোচ রাহুল দ্রাবিড় জানান, দক্ষিণ আফ্রিকা সফরের সময় ঈশান কিছুটা মানসিক অবসাদে ছিলেন। তাই বিশ্রাম চেয়েছিলেন। অন্য কোনও বিষয় নেই। আফগানিস্তানের বিরুদ্ধেও তিনি খেলতে চাননি। দ্রাবিড়ের কথায়, ঈশান আবার ঘরোয়া ক্রিকেট খেলে জাতীয় দলে ফিরতে চেয়েছেন।

তিনি বলেছিলেন, ‘‘শাস্তিমূলক কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এই খবরের কোনও ভিত্তি নেই। ইশান খেলতে চায়নি। দক্ষিণ আফ্রিকায় বিশ্রাম চেয়েছিল। আমরা বিবেচনা করে ছুটি মঞ্জুর করেছিলাম। আমরা ওর পাশে রয়েছি। ইশান এখনই খেলতে চাইছে না। যখন আবার খেলতে চাইবে, তখন ঘরোয়া ক্রিকেটে খেলে জাতীয় দলে ফিরবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE