Advertisement
০২ মে ২০২৪
New Zealand and Pakistan

রেকর্ডের ম্যাচে পাকিস্তানের হার, মিচেল, সাউদি জেতালেন নিউ জ়‌িল্যান্ডকে

নিউ ‌জ়িল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টিতে ৪৬ রানে হেরে গেল পাকিস্তান। ব্যাট হাতে নিউ জ়িল্যান্ডকে জেতাতে ভূমিকা নিলেন ড্যারিল মিচেল এবং কেন উইলিয়ামসন। বল হাতে চার উইকেট টিম সাউদির।

cricket

নিউ জ়িল্যান্ডের ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৭:৩৪
Share: Save:

পাকিস্তানের অধিনায়ক হিসেবে শুরুটা ভাল হল না শাহিন আফ্রিদির। নিউ ‌জ়িল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টিতে ৪৬ রানে হেরে গেল পাকিস্তান। অর্ধশতরান করে নিউ জ়িল্যান্ডকে জেতাতে ভূমিকা নিলেন ড্যারিল মিচেল এবং কেন উইলিয়ামসন। বল হাতে চার উইকেট নিলেন টিম সাউদি।

পাকিস্তানকে ভোগাল তাদের বোলিং। টি-টোয়েন্টিতে এই প্রথম পাকিস্তানের বিরুদ্ধে এত রান করল কোনও দল। মিচেল ২৭ বলে ৬১ রান করেন। উইলিয়ামসন ৪২ বলে ৫৭ রান করেন। নিউ জ়িল্যান্ড ২০ ওভারে ৮ উইকেটে ২২৬ তোলে। তবে শুরুটা ভাল হয়নি। প্রথম বলেই ফিরে যান ডেভন কনওয়ে। তবে পাকিস্তানের বিরুদ্ধে ধীরস্থির ইনিংস খেলে টি-টোয়েন্টিতে নিজের ১৮তম অর্ধশতরান করেন উইলিয়ামসন।

নিউ জ়িল্যান্ডের হয়ে ব্যাট হাতে আসল ঝড় অবশ্য ফিন অ্যালেনের। তিনি ১৫ বলে ৩৫ রান করেন। তার মধ্যে শাহিনের একটি ওভারে ২৪ রান নেন। দু’টি ছয় এবং তিনটি চার মারেন তিনি।

জবাবে সাইম আয়ুবের সৌজন্যে পাকিস্তানের শুরুটা দুর্দান্ত হয়। তিনটি ছয় এবং দুটি চার মেরে আট বলে ২৭ রান তোলেন পাকিস্তানের ওপেনার। কিন্তু বেশি দূর ইনিংস এগোতে পারেননি। রান আউট হয়ে সাজঘরে ফেরেন। ক্রিজে জুটি গড়েন বাবর আজম এবং মহম্মদ রিজ়‌ওয়ান। পাওয়ার প্লে-র আগেই রিজ়ওয়ান সাজঘরে ফেরেন। খেলতে পারেননি ফখর জ়মানও।

চতুর্থ উইকেটে বাবর এবং ইফতিকার আহমেদ ৪০ রান যোগ করেন। কিন্তু এই জুটি ভাঙতেই পাকিস্তান চাপে পড়ে। ১৭তম ওভারে বাবরের (৫৭) বিদায় পাকিস্তানের হার নিশ্চিত করে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Daryl Mitchell Tim Southee Shaheen Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE