Advertisement
০২ মে ২০২৪
India vs Afghanistan

আফগানিস্তানকে হারানোর পিছনে কাজ করেছে ধোনির মস্তিষ্ক! জানালেন ভারতের জয়ের নায়ক

বৃহস্পতিবার অপরাজিত ৬০ রান করে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে দলকে জিতিয়েছেন শিবম দুবে। জয়ের পর যাবতীয় কৃতিত্ব দিলেন মহেন্দ্র সিংহ ধোনিকে।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৮:৫৪
Share: Save:

যশস্বী জয়সওয়াল চোট না পেলে বৃহস্পতিবারের দলে তাঁর জায়গাই হত না। সুযোগ পেয়ে তা দারুণ ভাবে কাজে লাগালেন শিবম দুবে। অপরাজিত ৬০ রান করে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে দলকে জিতিয়েছেন তিনি। জয়ের পর যাবতীয় কৃতিত্ব দিলেন মহেন্দ্র সিংহ ধোনিকে। জানালেন, যা কিছু করেছেন তা ধোনির পরামর্শ পেয়েই।

ম্যাচের পর ‘জিয়ো সিনেমা’য় দুবে বলেছেন, “ব্যাট করতে নামার সময় যে ভাবে ধোনি ম্যাচ শেষ করে আসত, সেটা থেকে পাওয়া শিক্ষাই কাজে লাগাতে চেয়েছিলাম। আমি নিয়মিত মাহি ভাইয়ের সঙ্গে কথা বলি। কী ভাবে বিভিন্ন পরিস্থিতি সামলাতে হবে সেই পরামর্শ ওঁর থেকেই পাই। দু’-তিনটে পরামর্শও দিয়েছেন আমাকে। আমি কেমন ব্যাট করি সেটাও জানিয়েছেন। যদি উনি আমার ব্যাটিং কেমন হচ্ছে সেটা বলে দেন তা হলে আরও ভাল খেলব।”

এশিয়ান গেমসে শেষ বার জাতীয় দলের হয়ে খেলেছিলেন দুবে। আবার নামলেন আফগানিস্তান সিরিজ়ে। শুধু ধোনিই নয়, দুবে কৃতিত্ব দিয়েছেন রোহিতকেও। তিনি রোহিতের মধ্যে দেখতে পেয়েছেন ধোনির ছায়া। দুবের কথায়, “দু’জনেই আমাকে উপরের দিকে ব্যাট করার সুযোগ দেয়। এখনও অনেক কাজ বাকি। আমি জানি দু’জনেই আমার পাশে রয়েছে এবং আমি ভাল খেলি সেটাই চায়। এতে আমি আরও উদ্দীপ্ত হই।”

ব্যাট হাতে ভাল খেললেও বোলিং আরও উন্নত করতে চান দুবে। বলেছেন, “এখনও পর্যন্ত যা উন্নতি করেছি তা রাতারাতি হয়নি। মরসুমের বাইরে অনেকটা পরিশ্রম করেছি ফিটনেসের উপর। ঘরোয়া ক্রিকেটেও অনেক বল করেছি। আপাতত ঠিক জায়গায় বল করা এবং গতির দিকে নজর দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan MS Dhoni Shivam Dube
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE