কুম্ভ রাশি

Aquarius

আপনার এই বছর ২০২৪ কুম্ভ রাশি

কুম্ভ রাশির এই বছরটা, ২০২৪ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

শ্রী জয়দেব

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১১:৩০
Share:

আপনার এই বছর

২০২৪

কুম্ভ জাতক এ বছর বিভিন্ন প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হবেন। সারা বছরই দৈহিক ক্লেশভোগ করতে হবে।

নানা কারণে মানসিক শান্তি বিঘ্নিত হবে। আয়-ব্যয়ের মধ্যে সমতা বজায় রাখা কঠিন হয়ে পড়বে। আয় মন্দ হবে না, কিন্তু ব্যয় হবে প্রচুর। সুতরাং, সঞ্চয়ের আশা স্বল্প। একাধিক বার ঋণগ্রস্ত হওয়াও অসম্ভব নয়। ন্যায্য প্রাপ্য থেকে বঞ্চিত হওয়ার যোগ রয়েছে। ওই প্রাপ্য সম্পত্তি নিয়ে স্বজনবর্গের সঙ্গে বিরোধ এমনকি মামলা-মোকদ্দমায় লিপ্ত হয়ে পড়তে পারেন। ভ্রাতা-ভগ্নীর সঙ্গে সম্পর্কে চিড় ধরা অসম্ভব নয়। বাবা-মায়ের স্বাস্থ্যের অবনতির লক্ষণ স্পষ্ট। পিতৃবিয়োগও সম্ভব। দাম্পত্য জীবনে শান্তিভঙ্গের আশঙ্কা থাকলেও বিচ্ছেদের আশঙ্কা নেই। বছরের প্রথম ভাগে অবিবাহিতের বিবাহযোগ রয়েছে। নতুন বন্ধুলাভের যোগ যেমন রয়েছে, তেমনই একাধিক পুরনো বন্ধুর সঙ্গে তিক্ততা সৃষ্টি ও যোগাযোগ হারানোর আশঙ্কা রয়েছে। কোনও বন্ধুর দ্বারা অনিষ্টের আশঙ্কা প্রবল। সন্তানদের আচরণে সামান্য স্বেচ্ছাচারিতা চিন্তা ও দুঃখের কারণ হলেও তা স্থায়ী হবে না। বরং, একটি সন্তানের কৃতিত্বে মুখ উজ্জ্বল হবে। আত্মীয়বর্গের মধ্যে একাধিক শত্রু সৃষ্টি বিশেষ চিন্তার কারণ হয়ে পড়তে পারে। ধর্মাচরণে সচেষ্ট হয়েও মানসিক চঞ্চলতার কারণে সুফল লাভের আশা অল্প। অধিক স্বার্থপরতা, রূঢ় ভাষণ, স্বমত স্থাপনের চেষ্টা প্রভৃতি দোষ পরিত্যাগ করলে কর্মে আশাতিরিক্ত সাফল্য, পদমর্যাদা বৃদ্ধি ও অর্থাগম বৃদ্ধির সুযোগ লাভ হবে।

Advertisement

সম্পদ

৪/৫

এই বছর আয় ভালই হবে। লটারিতে অর্থপ্রাপ্তির যোগ দেখা যচ্ছে। পাওনা আদায়ে অশান্তি বৃদ্ধি হলেও টাকা পেয়ে যাওয়ার সম্ভবনাই বেশি। ব্যবসার ক্ষেত্রে কোনও অপবাদ জুটতে পারে।

পরিবার

৩/৫

পরিবারে চাপ লেগে থাকবে। দাম্পত্য জীবনে মনোমালিন্য বাড়তে পারে। গুরুজনের সঙ্গে মতের অমিল হতে পারে। বিভিন্ন কারণে মানসিক চাপ বাড়তে পারে।

সম্পর্ক

২/৫

বাইরের কোনও মহিলা বা পুরুষের সঙ্গে নতুন সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। ভাল কোনও সম্পর্ক শত্রুতার কারণে নষ্ট হতে পারে। প্রেমের ক্ষেত্রে বিবাদ হলেও তা মিটে যাবে।

পেশা

২/৫

কর্মস্থানে ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে, খুব সতর্ক থাকতে হবে। ব্যবসায় লাভের পরিমাণ বাড়বে। কর্মসূত্রে একটু দূরে যেতে হতে পারে। চাকরির স্থানে অশান্তি থেকে মুক্তিলাভ।

শুভ সংখ্যা

৮৫

শুভ দিক

অগ্নিকোণ

শুভ রত্ন

নীলা

শুভ রং

নীল

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement