মিথুন রাশি

Gemini

আপনার এই বছর ২০২৪ মিথুন রাশি

মিথুন রাশির এই বছরটা, ২০২৪ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১১:২৪
Share:

আপনার এই বছর

২০২৪

মিথুন এই রাশির জাতকের পক্ষে বর্তমান বছরটি শুভাশুভ মিশ্রিত। এ বছরে মাঝেমধ্যে নানাবিধ রোগভোগ করতে হবে।

উদর সংক্রান্ত ব্যাধি, দুষ্টক্ষত, আঘাতপ্রাপ্তি, রক্তপাত, অস্থিভঙ্গ, শিরা-উপশিরার স্বাভাবিক ক্রিয়ায় বযাঘাত, বায়ু ও রক্তচাপাধিক্য প্রভৃতির কারণে শারীরিক ক্লেশভোগ অনস্বীকার্য। শরীরে একাধিক বার অস্ত্রোপচার করতে হতে পারে। কর্মক্ষেত্রে জটিলতা, উপার্জনে বিঘ্ন, মাত্রাতিরিক্ত ব্যয় প্রভৃতির ফলে দিশাহারা অবস্থার সৃষ্টি হতে পারে। ঋণগ্রস্ত হওয়াও অসম্ভব নয়। শিক্ষক, অধ্যাপক ও গবেষকদের মর্যাদাহানির যোগ প্রবল। চিকিৎসক ও সঙ্গীতশিল্পীদের আয়ের ক্ষেত্র অনেকাংশে অনুকূল। অন্যান্য পেশার ব্যক্তিরা বিভিন্ন জটিল সমস্যার সম্মুখীন হতে পারেন। দাম্পত্য জীবনে অল্প সমস্যা ও শান্তিভঙ্গ সম্ভব। পত্নীর স্বাস্থ্যের প্রতিও বিশেষ দৃষ্টিদান আবশ্যক। পত্নীর স্বাস্থ্যের অবনতির আশঙ্কা এবং জীবনহানির যোগ অস্বীকার করা যায় না। বছরের শেষভাগে অবিবাহিতের বিবাহ হতে পারে। জাতকের পরীক্ষার ফল আশানুরূপ হবে বলে মনে হয় না। ভ্রাতা-ভগ্নীদের সঙ্গে সামান্য মনোমালিন্যের যোগ রয়েছে বটে, তবে তা বৃহদাকার ধারণ করবে না। পিতা-মাতা উভয়েরই, বিশেষত পিতার জীবনসংশয়কর পীড়া, এমনকি জীবনাবসানও অসম্ভব নয়। পৈতৃক সম্পত্তি লাভে ঝঞ্ঝাট সৃষ্টি হবে। বন্ধুভাব বড়ই অশুভ। বন্ধুবিচ্ছেদ কিংবা বন্ধুর দ্বারা অনিষ্ট সাধনের যোগ প্রবল। হিতকারী ভ্রাতৃস্থানীয় কোনও বন্ধুর আকস্মিক বিয়োগে অথবা মরণাপন্ন ব্যাধির ফলে বিশেষ চিন্তিত হয়ে পড়তে পারেন। শত্রুর সংখ্যা বৃদ্ধি পাবে। শত্রুর দ্বারা অনিষ্টও হবে অনেক। সুতরাং শত্রুদের বিষয়ে সতর্ক থাকা দরকার। বাধাবিঘ্ন ঘটলেও এ বছর ধর্মাচরণে মনোনিবেশ সম্ভব হবে। সদগুরুলাভ ও আধ্যাত্মিক উন্নতিলাভের যোগ প্রবল।

Advertisement

সম্পদ

১/৫

এই বছর অর্থভাগ্য খুব ভাল থাকবে। ব্যবসায় অর্থচিন্তা থাকবে। গৃহনির্মাণের জন্য ঋণ নিতে হতে পারে। পাওনা টাকা আদায়ে দেরি হতে পারে।

পরিবার

২/৫

পরিবারে সকলের সঙ্গে অশান্তি বাধতে পারে। কোনও আত্মীয়ের সঙ্গে ব্যবসা নিয়ে বিবাদ বাধতে পারে। স্ত্রীর সঙ্গে বিবাদ বৃদ্ধি। সন্তানদের নিয়েও সমস্যা দেখা দেবে।

সম্পর্ক

২/৫

যে কোনও সম্পর্কে উন্নতির যোগ। বাইরের কোনও সম্পর্ক নিয়ে অশান্তি। তৃতীয় ব্যক্তির জন্য দাম্পত্য সম্পর্কে বিবাদের যোগ। পরিবারে শান্তি বজায় থাকবে না।

পেশা

৩/৫

ব্যবসার ক্ষেত্রে চিন্তা থেকে মুক্তি। চাকরির স্থানে ছোটখাটো অশান্তি থেকেই যাবে। খরচ বেশি হওয়ার জন্য সঞ্চয় কম হতে পারে।

শুভ সংখ্যা

৬৭

শুভ দিক

পশ্চিম

শুভ রত্ন

পান্না

শুভ রং

সবুজ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement