কর্কট রাশি

Cancer

আপনার এই বছর ২০২৪ কর্কট রাশি

কর্কট রাশির এই বছরটা, ২০২৪ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

শ্রী জয়দেব

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১১:২৪
Share:

আপনার এই বছর

২০২৪

কর্কট নেত্ররোগ, শিরঃপীড়া, বাত, আঘাতপ্রাপ্তি, রক্তের সমস্যা, অজীর্ণ প্রভৃতির জাতকের দৈহিক ক্লেশের প্রধান কারণ হবে। অস্ত্রোপচার এড়িয়ে থাকা যাবে না।

পিত্ত, জননেন্দ্রিয় ঘটিত ক্লেশভোগ চরম আকার ধারণ করতে পারে। উপার্জন খারাপ হবে না। কিন্তু ব্যয়াধিক্যের কারণে সঞ্চয় হবে অল্প। অসৎ পথে ধনাগমের সুযোগ আসতে পারে। তবে সে সুযোগ গ্রহণ করলে বিপদ ঘটবে। বিশেষত প্রথমার্ধে কনিষ্ঠ ভ্রাতার জীবনসংশয় হতে পারে। জাতকের নিজের মামলা-মোকদ্দমায় জড়িয়ে পড়া ও কারাদণ্ড ভোগের যোগ রয়েছে। পত্নীভাগ পূর্বাপেক্ষা শুভ। পত্নীর শরীরের উন্নতি হবে এবং পত্নীর ভাগ্যে ধনলাভের যোগ বিদ্যমান। সন্তানদের স্বাস্থ্য ভাল থাকবে না। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল আশাপ্রদ নয়। একটি সন্তানের (সম্ভবত প্রথম সন্তানের) অনুচিত আচরণ ও অপরিণামদর্শী সিদ্ধান্ত গ্রহণের ফলে বংশের মুখ কালিমালিপ্ত হতে পারে। কাজের সুবাদে কয়েক বার বিভিন্ন স্থানে গমন করতে হবে, কিন্তু তাতে বেশি লাভবান হবেন না। শত্রুদের চক্রান্তে মানহানি, ধনসম্পদ নষ্ট, গৃহে অগ্নিদাহ প্রভৃতি ঘটতে পারে। রাজনীতির সঙ্গে যুক্ত থাকলে অধিক বিপদ ঘটবে বলে মনে হয়। বন্ধুর দ্বারা উপকারের আশা কম। কোনও এক নিকট বন্ধুর বিশ্বাসঘাতকতায় চরম বিপদের সম্মুখীন হতে পারেন। পিতার শারীরিক অবস্থার সামান্য অবনতি ঘটলেও তাঁর অকালমৃত্যুর আশঙ্কা নেই। মাতার শরীরের অবনতির যোগ যেমন প্রবল, তেমনি আকস্মিক মৃত্যুযোগও অমূলক নয়। উত্তরাধিকার সূত্রে প্রাপ্য সম্পদ লাভে বঞ্চিত হতে পারেন। ধর্মাচরণে আগ্রহ বৃদ্ধি পেতে পারে, কিন্তু ধৈর্যের অভাব ও নানাবিধ সমস্যার জন্য নিবিষ্ট মনে ঈশ্বরচিন্তা সব সময় সম্ভব হবে না।

Advertisement

সম্পদ

৪/৫

আর্থিক সুযোগ কাজে লাগান। ব্যবসায় খুব ভাল উপার্জনের সম্ভাবনা। চাকরির স্থানে কোনও বাধা থেকে মুক্তিলাভ। সঞ্চয়-ভাগ্য মধ্যম।

পরিবার

৩/৫

পরিবারের জন্য খুব ভাল বছর বলে গণ্য হতে পারে। ভ্রাতৃবিবাদ মিটে যাওয়ার সম্ভাবনা। স্ত্রী ও সন্তানের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে।

সম্পর্ক

১/৫

সকলের সঙ্গে সম্পর্ক ভাল থাকতে পারে। প্রেমের ক্ষেত্রে কোনও ভাল খবর আসবে। পুরোনো কোনও সম্পর্ক নিয়ে একটু চিন্তা বাড়তে পারে। নতুন কোনও সম্পর্কে না যাওয়াই ভাল।

পেশা

৪/৫

ব্যবসায় খুব ভাল আয় হতে পারে। চাকরির স্থানে উন্নতির যোগ। আগের বছরের তুলনায় এই বছর আয়ের সুযোগ বাড়তে পারে। সব মিলিয়ে এই বছর জীবিকা-ক্ষেত্র শুভ।

শুভ সংখ্যা

৫৫

শুভ দিক

পশ্চিম

শুভ রত্ন

মুনস্টোন

শুভ রং

সাদা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement