মেষ রাশি

Aries

আপনার এই বছর ২০২৪ মেষ রাশি

মেষ রাশির এই বছরটা, ২০২৪ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

শ্রী জয়দেব

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১১:২৩
Share:

আপনার এই বছর

২০২৪

মেষ এ বছর জাতকের উদরপীড়া,বায়ু-অম্ল-শ্লেষ্মা ঘটিত ব্যাধি, অর্শাদি গুহ্যরোগ,পায়ে আঘাতপ্রাপ্তি বা বেদনানুভব জনিত ক্লেশভোগ অবশ্যম্ভাবী। প্রভূত অর্থব্যয় হলেও তুলনামূলক ভাবে অধিক ধনসঞ্চয়ে সক্ষম হবেন।

অধিক ব্যয় হলেও তা অপব্যয় হবে না। প্রশাসনিক কর্মে লিপ্ত ব্যাক্তিরা ও ব্যবসায়ীরা, বিশেষত ঔষধ ব্যবসায়ীরা উন্নতিলাভ করবেন অনেক বেশি। বিশেষ কোনও কৃতিত্ব প্রদর্শনের ফলে খ্যাতিলাভ ও সম্পদ বৃদ্ধি হতে পারে। ভ্রাতৃভাব শুভাশুভ মিশ্রিত। ভ্রাতা-ভগ্নীদের সঙ্গে একাধিক বার সদ্ভাব ক্ষুণ্ণ হওয়ার উপক্রম হতে পারে, কিন্তু সদ্ভাব নষ্ট হবে না। কোনও এক ভ্রাতার (সম্ভবত জ্যেষ্ঠ ভ্রাতার) শারীরিক ক্লেশের জন্য দুঃখভোগ অসম্ভব নয়। ক্ষেত্রবিশেষে জ্যেষ্ঠ ভ্রাতার জীবনাবসানও ঘটতে পারে। পুত্র-কন্যাদের স্বাস্থ্যের অবনতির যোগ নেই। তাদের আচরণে মনঃকষ্ট সৃষ্টি হতে পারে, তবে তা সাময়িক। একটি সন্তানের কৃতিত্বে মুখোজ্জ্বল হবে ও আনন্দ বৃদ্ধি পাবে। পরীক্ষার ফল নিজের অনুকূলে থাকবে। নতুন সদ্বন্ধুলাভ ও তাঁর প্রচেষ্টায় কর্মের প্রসার ও প্রসিদ্ধিলাভের যোগ। অবিবাহিতদের বিবাহ, বিবাহিতের সুপুত্র লাভ সম্ভব। পিতা-মাতার স্বাস্থ্যের কিঞ্চিৎ অবনতি এবং তার জন্য অর্থব্যয়ের যোগ রয়েছে। গুপ্তশত্রু সম্বন্ধে সতর্ক থাকা প্রয়োজন। অবশ্য এ বছর শত্রুকুল পরাভব স্বীকারে বাধ্য হবে।

Advertisement

সম্পদ

৩/৫

এই রাশির জাতকের তেমন কোনও আর্থিক চাপ থাকবে না। বছরের মধ্যভাগে অবশ্য বাড়িতে আর্থিক বিষয়ে দুশ্চিন্তা দেখা দিতে পারে। কিন্তু, যাবতীয় বাধা-বিপত্তি অতিক্রম করতে খুব কষ্ট পেতে হবে না।

পরিবার

১/৫

পারিবারিক বিবাদ নিয়ে চিন্তা বাড়তে পারে। পরিবারে সকলের সঙ্গে মাঝেমধ্যে বিবাদের সম্ভাবনা রয়েছে। পারিবারিক অশান্তি নিয়ে কারওর সঙ্গে আলোচনা না করাই শ্রেয়।

সম্পর্ক

২/৫

প্রেমের ক্ষেত্র বিবাদ বৃদ্ধি। নতুন সম্পর্কে উন্নতির যোগ। পুরোনো সম্পর্ক একটু মানসিক চাপ বাড়াতে পারে। বাইরের লোকের জন্য পরিবারে অশান্তি বৃদ্ধির যোগ।

পেশা

৩/৫

এই বছর জীবিকার নিয়ে খুব চাপ থাকবে না। জীবিকার পরিবর্তন হতে পারে। ব্যবসার ক্ষেত্রে সাফল্যের যোগ রয়েছে।

শুভ সংখ্যা

৭০

শুভ দিক

উত্তর-পশ্চিম

শুভ রত্ন

লাল প্রবাল

শুভ রং

লাল

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement