ধনু রাশি

Sagittarius

আপনার এই বছর ২০২৪ ধনু রাশি

ধনু রাশির এই বছরটা, ২০২৪ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

শ্রী জয়দেব

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১১:২৯
Share:

আপনার এই বছর

২০২৪

ধনু এ রাশির জাতকের পক্ষে এটি শুভাশুভ মিশ্রফল লাভের বছর। তার মধ্যে অশুভ অপেক্ষা শুভফলের আধিক্যই দেখা যাচ্ছে।

সারা বছরই কোনও না কোনও শারীরিক ক্লেশভোগ করতে হবে। উদরপীড়া (প্লীহা-যকৃৎ সংক্রান্ত ব্যাধি), মূত্রাশয় ও ফুসফুস সংক্রান্ত রোগ, শ্লেষ্মাধিক্য, শিরঃপীড়া প্রভৃতি শারীরিক ক্লেশের কারণ হবে। একাধিক বার আঘাতপ্রাপ্তিও অসম্ভব নয়। অর্থোপার্জন অনেক হবে। ব্যয়ও হবে বেশি, সুতরাং সঞ্চয় হবে অল্প। নিজের বা পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য বহু অর্থ ব্যয় করতে হতে পারে। তবে দারিদ্রের লক্ষণ নেই। কর্মে পদোন্নতি ও বিদেশ গমনের যোগ রয়েছে। ঔষধের ব্যবসায় ও ভূমি ক্রয়–বিক্রয়ের কাজে অধিক উন্নতিলাভের যোগ বিদ্যমান। ভ্রাতা-ভগ্নীদের সঙ্গে সামান্য মনোমালিন্য হতে পারে, তবে তা বড় আকার ধারণ করবে না। হিতাকাঙ্ক্ষী একাধিক বন্ধু থাকলেও অধিক সংখ্যক বন্ধুর দ্বারাই অনিষ্টের আশঙ্কা প্রবল। পিতা-মাতার, বিশেষত মাতার শারীরিক অবস্থা উদ্বেগের কারণ হয়ে উঠতে পারে। লেখাপড়ায় ও পরীক্ষায় সাফল্যের আশা থাকলেও তেমন ভাল ফল হবে মনে হয় না। সন্তান-সন্ততির আচরণ মন্দ হবে না এবং তাদের বিদ্যাশিক্ষার ব্যাপারে আনন্দ লাভের যোগ রয়েছে। ধর্মাচরণে মন আকৃষ্ট হবে। সদ্গুরুলাভ ও তাঁর উপদেশে আধ্যাত্মিক উন্নতি লাভ সম্ভব। শত্রু সম্বন্ধে বিশেষ সতর্ক থাকা দরকার। শত্রুর দ্বারা অনিষ্টের আশঙ্কা যথেষ্ট পরিমাণে রয়েছে। হঠকারী সিদ্ধান্তের ফলে ন্যায্য প্রাপ্তি থেকে যাতে বঞ্চিত হতে না হয়, সে দিকে দৃষ্টি রেখে ধীর ও শান্ত ভাবে সিদ্ধান্ত গ্রহণ করলে ফল ভাল হবে। এ বৎসর স্থাবর সম্পত্তি লাভের সম্ভাবনা রয়েছে। গৃহনির্মাণ যোগও দেখা যাচ্ছে।

Advertisement

সম্পদ

২/৫

আর্থিক ব্যাপারে সতর্ক থাকলে সঞ্চয় ভাল হবে। অর্থভাগ্য খুব ভাল থাকবে এই বছর। ব্যবসায় ভাল লাভ হতে পারে। কিন্তু পাওনা টাকা আদায়ের ব্যাপারে বিবাদের যোগ রয়েছে। নতুন কোনও ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। সঞ্চয় নিয়ে নিশ্চিন্ত থাকুন।

পরিবার

২/৫

পরিবারে কোনও ছোট বিবাদ বড় আকার নিতে পারে। গুরুজনের সঙ্গে আলোচনা করেই যাবতীয় কাজ করুন। ভ্রাতৃবিবাদের কারণে মানসিক চাপ বাড়তে পারে।

সম্পর্ক

২/৫

অনেক দিনের পুরনো কোনও সম্পর্কে চিড় ধরতে পারে। প্রেমের ব্যাপারে বছরের মধ্যভাগ ভাল সময়। দাম্পত্য সম্পর্কে মিশ্রফল লাভের যোগ দেখা যাচ্ছে।

পেশা

৪/৫

বছরের প্রথম দিকে জীবিকার জন্য দূরে যেতে হতে পারে। ব্যবসা ও চাকরির ক্ষেত্রে ভাল। নিজের প্রচেষ্টায় বাড়তি কিছু আয় হতে পারে। মোটের উপর জীবিকা-ক্ষেত্র ভাল থাকবে এই বছর।

শুভ সংখ্যা

৭৪

শুভ দিক

উত্তর-পূর্ব

শুভ রত্ন

পোখরাজ

শুভ রং

হলুদ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement