মীন রাশি

Pisces

আপনার এই বছর ২০২৪ মীন রাশি

মীন রাশির এই বছরটা, ২০২৪ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

শ্রী জয়দেব

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১১:৩১
Share:

আপনার এই বছর

২০২৪

মীন এ বছর এই রাশির জাতক কিছু দৈহিক ক্লেশভোগ করলেও অন্যান্য বিষয়ে তাঁরা শুভফল লাভ করবেন সুনিশ্চিত। অজীর্ণ, বায়ু-পিত্ত অম্ল জনিত রোগ, নেত্রপীড়া প্রভৃতি কষ্টের কারণ হবে।

এ বছর দীর্ঘ দিনের পুরনো কোনও রোগের আরোগ্যলাভ সম্ভব। ধনভাব অতিশয় শুভ। অর্থোপার্জন খুব ভাল হবে, ব্যয় হবে অল্প। সুতরাং, সঞ্চয় হবে প্রচুর। চাকুরিরত ব্যাক্তির পদমর্যাদা বৃদ্ধি, অর্থাগম বৃদ্ধি, বিদেশ গমন, সুনাম বৃদ্ধির যোগ বিদ্যমান। ব্যবসায়ীদের পক্ষেও এ বছর সুবর্ণসুযোগ লাভের কাল। বিশেষত, রফতানি বাণিজ্যে অধিক উন্নতিলাভের যোগ রয়েছে। মাঝেমাঝে দাম্পত্য কলহের সৃষ্টি হবে, তবে তা স্থায়ী হবে না। নিজের বিদ্যালাভ, পরীক্ষায় আশাতিরিক্ত সাফল্য প্রভৃতি যেমন বিশেষ আনন্দের কারণ হবে, তেমনই সন্তানের কৃতিত্বেও গৌরব বৃদ্ধি পাবে। সন্তানের স্বাস্থ্যের প্রতি নজর রাখা দরকার। ভ্রাতা-ভগ্নীদের সঙ্গে অসদ্ভাব ও সামান্য বিরোধের যোগ আছে। কিন্তু সংযত থাকলে এই সব সমস্যা থেকে মুক্ত থাকা সম্ভব। পিতা-মাতার স্বাস্থ্যহানি, বিশেষত মাতার অসুস্থতা দুশ্চিন্তা ও উদ্বেগের সৃষ্টি করতে পারে। বন্ধুবর্গের সঙ্গে সদ্ভাব ক্ষুণ্ণ হবে না। প্রবল শত্রুজয়ী যোগ রয়েছে। শত্রুর দ্বারা অনিষ্টের আশঙ্কা নেই বলাই চলে। ধর্মীয় কাজে বিঘ্ন সৃষ্টি হলেও বছরের শেষভাগে ধর্মাচরণে মতিস্থির হবে বলে মনে হয়। সদ্গুরুলাভের যোগ রয়েছে।

Advertisement

সম্পদ

৪/৫

এ বছর প্রচুর অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। ব্যবসার ক্ষেত্রে অ্রর্থচিন্তা থাকবে। বাড়তি কোনও ব্যবসা না করাই ভাল। পাওনা অর্থ আদায় হতে পারে।

পরিবার

১/৫

পরিবারিক পরিসরে ক্ষেত্র বিশেষে চিন্তা বৃদ্ধি পেতে পারে। অন্যথায়, সকলের সঙ্গে সুসম্পর্কই বজায় থাকবে। পরিবারের সকলের মন জয় করতে সক্ষম হবেন। পারিবারিক দায়িত্ব বৃদ্ধি।

সম্পর্ক

৩/৫

নতুন কোনও সম্পর্ক থেকে ভাল যোগাযোগ পাবেন। প্রেমের ক্ষেত্রে চিন্তা বৃদ্ধি পেতে পারে। বিবাহ সংক্রান্ত যোগাযোগ আসতে পারে। পু্রনো কোনও সম্পর্কে উন্নতির যোগ।

পেশা

৩/৫

জীবিকার বিশেষ মনোযোগ দিতে হবে। ব্যবসায় একটু আয় বৃদ্ধি পেতে পারে। চাকরির স্থানে কোনও ভাল যোগাযোগ আসতে পারে।

শুভ সংখ্যা

৭৫

শুভ দিক

উত্তর-পূর্ব

শুভ রত্ন

পোখরাজ

শুভ রং

হলুদ

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement