সিংহ রাশি

Leo

আপনার এই বছর ২০২৪ সিংহ রাশি

সিংহ রাশির এই বছরটা, ২০২৪ কেমন যাবে জানার জন্য চোখ রাখুন আনন্দবাজার অনলাইনের রাশিফলে।

Advertisement

শ্রী জয়দেব

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১১:২৫
Share:

আপনার এই বছর

২০২৪

সিংহ অজীর্ণ, বাত, শিরা-উপশিরায় রক্ত চলাচলে বাধা প্রভৃতি দৈহিক ক্লেশের কারণ হবে। লোভ ত্যাগ করে পরিমিত খাদ্যগ্রহণ করুন, না হলে দীর্ঘকাল পেটের রোগে ভুগতে হবে।

উগ্র স্বভাব ত্যাগ করে শান্তভাব ধারণ করলে অনেক সমস্যার কবল থেকে মুক্ত থাকতে পারবেন। এ বছর কারও সঙ্গে বিবাদ-বিসংবাদে লিপ্ত হবেন না। কারণ, ওই বিবাদ দীর্ঘস্থায়ী হয়ে অনেক ক্ষতি করবে। শরীরের প্রতি যত্ন নেওয়া একান্ত আবশ্যক। আয় ভালই হবে। ব্যয় বেশি হলেও অর্থাভাব জনিত ক্লেশভোগ করবেন না। সঞ্চিত অর্থের পরিমাণ নগণ্য হবে না। গৃহনির্মাণের যোগ দেখা যাচ্ছে। পুরাতন গৃহের সংস্কার সাধনও সম্ভব হবে। উত্তরাধিকার সূত্রে কিছু সম্পত্তি পেতে পারেন। সন্তানের দেহপীড়ার জন্য মনঃকষ্টের আশঙ্কা আছে। একাধিক বার সন্তানদের সঙ্গে মতবিরোধ ও মনোমালিন্যের সৃষ্টি হতে পারে, তবে তা স্থায়ী হবে না। ভ্রাতা-ভগ্নীদের স্বাস্থ্যহানির আশঙ্কা প্রবল। এ বছর পরীক্ষায় শুভফলের আশা করতে পারেন। কোনও প্রতিযোগিতামূলক কর্মে বিশেষ কৃতিত্ব প্রদর্শন ও প্রশংসা লাভের যোগ বিদ্যমান। বন্ধুহীনতা আপনার জীবনে অঙ্গাঙ্গী ভাবে জড়িত। আপনার কাছ থেকে উপকারপ্রাপ্ত ব্যক্তিগণ আপনার নিন্দায় মুখর হবেন এবং আপনার অনিষ্টে আনন্দ লাভ করবেন। পিতা-মাতার স্বাস্থ্যের অবনতি আপনার মনোবেদনার কারণ হবে। অবিবাহিতের বিবাহ এবং তা থেকে অশান্তি কিংবা পূর্ববিবাহিতের পত্নীর স্বাস্থ্যহানির জন্য মানসিক ক্লেশ ঘটবে। বিবাহের পর কর্মোন্নতি, ভাগ্যোন্নতি ও অর্থাগম বৃদ্ধির আশা করতে পারেন। কাজের সূত্রে বিদেশ গমন ও অধিক উন্নতিলাভেও আপনার পত্নীভাগ্য সহায়ক হবে। প্রশাসনিক কাজে কিংবা রফতানির ব্যবসায় অধিক উন্নতিলাভ যোগ দৃষ্ট হচ্ছে। ধৈর্য না হারালে গবেষণায় সুফল লাভ করবেন। এ বছর আপনার অনিষ্ট করতে কেউ সক্ষম হবে না। অবশ্য আপনার বিরুদ্ধাচরণের সুযোগ যাতে কেউ না পান, সে বিষয়ে আপনাকে প্রখর দৃষ্টি রাখতে হবে। ধর্মে মতি থাকবে এবং সদ্গুরুলাভ করে ঈশ্বর আরাধনায় ব্রতী হতে পারবেন।

Advertisement

সম্পদ

৪/৫

আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। খরচ বাড়তে পারে, তাই সঞ্চয় কম হবে। ব্যবসায় পাওনা আদায় নিয়ে চাপ বাড়তে পারে। চাকরির স্থানে হঠাৎ অর্থলাভে আনন্দ।

পরিবার

২/৫

পরিবারে সকলের সঙ্গে সম্পর্ক নিয়ে একটু চিন্তা বাড়তে পারে। পিতার সঙ্গে সামান্য কারণে এই বছর বিবাদ বাড়তে পারে। ভ্রাতৃবিবাদ মিটে যেতে পারে।

সম্পর্ক

৩/৫

শত্রুর কারণে কোনও সম্পর্ক নষ্ট হতে পারে। বাড়িতে সকলের সঙ্গে একটু বুঝে চলতে হবে। কারণ, বছরের মধ্যভাগে বিবাদ বাধার সম্ভাবনা প্রবল। বাইরের কোনও সম্পর্ক নিয়ে চাপ বাড়তে পারে।

পেশা

১/৫

জীবিকার ব্যপারে চিন্তা বাড়তে পারে। ব্যবসায় চাপ বৃদ্ধি। চাকরির স্থানে বিবাদ বাড়তে পারে। ঋণ না করাই শ্রেয় হবে। শেয়ারে একটু বাধা আসতে পারে।

শুভ সংখ্যা

৩৮

শুভ দিক

দক্ষিণ

শুভ রত্ন

চুনি

শুভ রং

কমলা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement