২৩ জুলাই ২০২৪
Anandabazar Tourist Spot 2024

আনন্দবাজার পত্রিকা আয়োজিত ‘ট্যুরিস্ট স্পট’, পূর্ব ভারতের বৃহত্তম পর্যটন মেলা

ভ্রমণপ্রেমী বাঙালিদের জন্যে ‘হারিয়ে যাওয়ার সেরা ঠিকানা’ নিয়ে হাজির হচ্ছে আনন্দবাজার পত্রিকার সহযোগিতায় ‘ট্যুরিস্ট স্পট’।

আনন্দবাজার পত্রিকা ‘ট্যুরিস্ট স্পট’ ২০২৪

আনন্দবাজার পত্রিকা ‘ট্যুরিস্ট স্পট’ ২০২৪

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২০:৫৪
Share: Save:

অজানাকে জানার ও অচেনাকে চেনার ইচ্ছে সব সময়েই আমাদের তাড়িয়ে বেড়ায়। তাই তো সপ্তাহান্তে দু’একদিনের ছুটি পেলেই দমবন্ধ করা কংক্রিটের এই শহর ছেড়ে বেরিয়ে পড়তে ইচ্ছে করে এদিক সেদিক। তা সে ঘন অরণ্যই হোক বা মেঘে ঢাকা পাহাড়। আর ভ্রমণপিপাসু মানেই সবচেয়ে আগে বাঙালির নাম উঠে আসবে। কারণ প্রবাদেই আছে ‘বাঙালিদের পায়ের তলায় সর্ষে।’ এমন ভ্রমণপ্রেমী বাঙালিদের জন্যে ‘হারিয়ে যাওয়ার সেরা ঠিকানা’ নিয়ে হাজির হচ্ছে আনন্দবাজার পত্রিকার সহযোগিতায় ‘ট্যুরিস্ট স্পট’।

বিগত বছরগুলির সাফল্যের পরে আনন্দবাজার পত্রিকার উদ্যোগে আবারও আয়োজিত হতে চলেছে পূর্ব ভারতের বৃহত্তম পর্যটন মেলা ‘ট্যুরিস্ট স্পট’। যেখানে একইসঙ্গে এক জায়গায় থাকছে রাজ্যের বিখ্যাত পর্যটন বোর্ড, ট্যুর এবং ট্র্যাভেল অপারেটরস ও হোটেলিয়ারদের।আগামী ২১ জুন থেকে ২৩ জুন কলকাতার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে চলবে এই পর্যটন মেলা। উৎসাহীরা দুপুর ১২টা থেকে রাত ৮টার মধ্যে গিয়ে মেলায় ঘুরে আসতে পারেন। গত মরসুমেও রেকর্ড-ভাঙা জনসমাগম হয়েছিল এই পর্যটন মেলায় প্রায় ১৭ হাজার। যার ফলে এই মেলার জনপ্রিয়তা এত দ্রুত বৃদ্ধি পেয়েছে।

বেশির ভাগ ট্যুর অপারেটরের কাছেও এটি ভীষণ প্রিয় একটি পর্যটন মেলা। বলা যেতে পারে, সব ধরনের ভ্রমণ সম্পর্কিত পরিকল্পনার জন্যে ‘ওয়ান-স্টপ ডেস্টিনেশন’ এই উদ্যোগ। তাই আর দেরি না করে আনন্দবাজার পত্রিকা আয়োজিত ‘ট্যুরিস্ট স্পট ২০২৪’-এ আপনিও পুজোর ছুটির জন্যে বেছে নিতে পারেন নিজের পছন্দসই গন্তব্যগুলি।

ভারতের পর্যটন মন্ত্রকের প্রধান সহযোগিতায় আনন্দবাজার পত্রিকা আয়োজন করছে ‘ট্যুরিস্ট স্পট ২০২৪’। এ ছাড়াও সহযোগী পার্টনার হিসেবে থাকছে ‘ত্রিপুরা ট্যুরিজম’, ‘অরুণাচল ট্যুরিজম’ এবং ‘বিহার ট্যুরিজম’। পাশাপাশি ট্র‍্যাভেল অ্যাসোসিয়েশন পার্টনার হিসেবে যুক্ত হয়েছে ‘ট্যাব’ (TAAB) এবং ‘তাহাত’ (TAHAT)।

আনন্দবাজার পত্রিকা আয়োজিত ‘ট্যুরিস্ট স্পট’-এ ‘এসওটিসি’, ‘থমাস কুক’, ‘ভ্যাকেশনস এক্সোটিকা’, ‘ভিনা ওয়ার্ল্ড’, ‘ক্লাব৭’, ‘আকবর ট্রাভেলস’, ‘সাদার্ন ট্রাভেলস’, ‘ভায়াকেশন’, ‘গো এভরিহোয়্যার’, ‘স্মাইলস পার মাইলস’, ‘ট্রাভেল লাইভ’, ‘আল্পস’, ‘দর্শন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস’-সহ বড় পর্যটন সংস্থাগুলি অংশগ্রহণ করছে।

এ ছাড়াও এই পর্যটন মেলায় এমন অনেক কিছুই থাকছে, যা আপনার দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য। তার মধ্যে অন্যতম হল এই পর্যটন মেলায় একসঙ্গে বিভিন্ন ‘ট্যুরিজম বোর্ড’ এবং ভিন্ন পর্যটন সংস্থার সমাগম। যেখান থেকে আপনি নিজের পছন্দমতো পর্যটন সংস্থাকে বেছে নিয়ে আপনার পরর্বতী ভ্রমণের স্থানটিকে নির্বাচন করতে পারেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নির্দিষ্ট প্রতিনিধিরা তাঁদের গন্তব্যকে প্রচার করবেন।

এই পর্যটন মেলায় থাকছে দুর্দান্ত ট্র্যাভেল প্যাকেজ। তাই আপনি আপনার বাজেট বুঝে হোটেল এবং ট্যুরের উপরেও পাবেন বিশেষ ছাড়। পাশাপাশি এখানে পাবেন পছন্দ অনুযায়ী ভ্রমণপথের পরিকল্পনা করার সমস্ত ধরনের পরিষেবা। তবে এই অফার শুধুমাত্র মেলা চলাকালীন সময়ের মধ্যেই সীমাবদ্ধ।

তাই আর মিস করবেন না, আনন্দবাজার পত্রিকা আয়োজিত ‘ট্যুরিস্ট স্পট’। হয়তো এই মেলাটিই দিতে পারে আপনার পরবর্তী ভ্রমণ পরিকল্পনা করার সেরা সুযোগ।

এই প্রতিবেদনটি আনন্দবাজার পত্রিকা আয়োজিত ‘ট্যুরিস্ট স্পট’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tourist Spot ABP Tourism fair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE