০৪ মে ২০২৪
Godrej Seven Orchard

গোদরেজ সেভেন অরচার্ড: প্রতি দিনের জীবনে লেগে থাকুক সবুজের ছোঁয়া

গোদরেজ সেভেন অরচার্ড

গোদরেজ সেভেন অরচার্ড

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৫:২৫
Share: Save:

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে পুরনো জীবনকে আমূল বদলে আধুনিক জীবনযাপনের আদব-কায়দায় মেতেছে শহর। যাপনে জুড়েছে বিলাসিতার পরত। অথচ ইট-কাঠ, কংক্রিটে জঙ্গলে হাঁপিয়ে উঠছেন শহরবাসী। চাইছেন প্রকৃতির কোলে নিজের সময় কাটাতে। অথচ হয়ে উঠছে না! কলকাতাবাসীর রোজকার সেই অভ্যেসকে এ বার বদলে দিতে চলেছে গোদরেজ সেভেন-এর অরচার্ড। শহরবাসীকে উপহার দিচ্ছে সবুজ ঘেরা বিলাসবহুল যাপন।

আচ্ছা, যদি রোজকার ধুলোবালির ভিড়ে কাজ সেরে বাড়ি ফেরার পর যদি প্রাণ ভরে নিশ্বাস নেওয়া যায় সবুজের ভিড়ে? যদি ঘুম ভাঙে পাখির ডাকে? জানালা খুললেই চোখে পড়ে সারি দিয়ে দাঁড়িয়ে থাকা গাছ? সবুজে ঘেরা প্রকৃতির মধ্যে বাঙালিকে এমনই এক স্বপ্নময় জীবন উপহার দিতে চলেছে গোদরেজ সেভেন। বলা যায়, প্রকৃতির মধ্যে অত্যাধুনিক বিলাসবহুল জীবনযাপনের সন্ধান দিচ্ছে অর্চাড। যেখানে প্রকৃতির পরশের সঙ্গে সঙ্গেই শিক্ষা, সংস্কৃতি ও প্রযুক্তি মিলেমিশে একাকার। ২০.২৩ একর জায়গা জুড়ে তৈরি হওয়া এই প্রকল্পে সম্পূর্ণ গাছে ঘেরা।

কেন এই প্রকল্প?

প্রকৃতির সঙ্গে মানুষের সম্পর্ক চিরায়িত। প্রকৃতির কোলে থেকেই মানুষ খুঁজে পেয়েছে সভ্যতার পরিভাষা। শহরের কংক্রিটের জঙ্গলের ভিড়ে যখন হারিয়ে যাচ্ছে সবুজের অস্তিত্ব, তখন সেই সময়েই আবাসিকদের জীবনে এক টুকরো প্রকৃতিকে ফিরিয়ে দিতে চলেছে গোদরেজ সেভেন-এর অরচার্ড। ৯০০-এর বেশি গাছ দিয়ে ঘেরা রয়েছে এই প্রকল্প। যার মধ্যে থাকছে ১০০টিরও বেশি ফলের গাছ। প্রোজেক্টের মধ্যেই ১.৭৫ একর জায়গা জুড়ে থাকছে গ্রীন ‘ভেইকেল ফ্রি সেন্ট্রাল গ্রিন’ অর্থাৎ সম্পূর্ণভাবে যানবাহনের প্রবেশ নিষিদ্ধ। রয়েছে ৭টি বাগানে ঘেরা ইকোসিস্টেম। থাকছে সেন্ট্রাল ওয়াটারবডিও।

আবাসিকদের বিলাসবহুল জীবন উপহার দিতে এখানে থাকছে ট্রি-হাউজ, ওপেন এয়ার থিয়েটার, আর্থ রুম, মাল্টিপারপাস কোর্ট, বাচ্চাদের খেলার জায়গা, সুইমিং পুল, যোগা প্যাভিলিয়ন, বার-বি-কিউ পিট, অ্যাকুপ্রেসার প্যাথওয়ে, মাছ ধরার জন্য পুকুর সহ আরও অনেক কিছু। বলা হয়, স্বাস্থ্যকর ও প্রাণবন্ত থাকার জন্য প্রয়োজন সক্রিয় মন ও শরীর। আবাসিকরা যাতে গাছের ছায়ায় মন খুলে হাঁটতে পারেন, তার জন্য রয়েছে ২.৫ কিলোমিটারেরও বেশি সবুজে ঘেরা হাঁটার পথ। বিভিন্ন ইন্ডোর কোর্টও রয়েছে। এর সঙ্গে রয়েছে বিশ্বমানের সমস্ত সুযোগ সুবিধা।

কোথায় তৈরি হচ্ছে গোদরেজ অরচার্ড?

শহর কলকাতাতেই জোকা এলাকায় তৈরি হচ্ছে এই প্রকল্প। হাতের কাছেই রয়েছে স্কুল, কলেজ, হাসপাতাল সহ সমস্ত প্রয়োজনীয় সুবিধা। প্রকল্প থেকে মাত্র দেড় কিলোমিটারের মধ্যেই জোকা মেট্রো। ফলে যাতায়াতের সমস্ত সুবিধাই থাকছে এখানে।

তা হলে আর দেরি কেন? জীবনের ছন্দে লেগে থাকুক সবুজের ছোঁয়া। ফ্ল্যাটের দাম শুরু ৪৭.৫ লক্ষ টাকা থেকে। এই অপূর্ব পরিবেশে জীবনের নতুন স্বাদ উপভোগ করতে আজই বুক করে ফেলুন। ইতিমধ্যেই ১৪০০ পরিবার গোদরেজ সেভেন অরচার্ডে নিজেদের ফ্ল্যাট বুক করে ফেলেছেন।

ফোন করুন এই নম্বরে: +৯১-১১-৬৬৫৭-৫৬০৪ অথবা ভিজিট করুন — www.godrejproperties.com/kolkata/residential/orchard-at-godrej-se7en

এই প্রতিবেদনটি ‘গোদরেজ প্রপার্টিস’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Real Estate Godrej
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE