০২ মে ২০২৪
Khadim India Ltd

ভারতে জুতো তৈরির প্রথম সারির ব্র্যান্ড খাদিম, পশ্চিমবঙ্গে তাদের ২২৫তম বিপণি চালু করল হাইল্যান্ড পার্কের মেট্রোপলিস মলে

নতুন স্টোরের হাত ধরে ব্র্যান্ডের রিটেল ফুটপ্রিন্ট স্রেফ পশ্চিমবঙ্গেই ২২৫ ছুঁল। সংস্থার প্রধান লক্ষ্য তাদের ব্যবসাকে আরও বড় করা এবং আরও বেশি সংখ্যক ক্রেতার সঙ্গে সম্পর্ক গড়ে তোলা।

খাদিম ইন্ডিয়া লিমিটেড

খাদিম ইন্ডিয়া লিমিটেড

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ২২:২০
Share: Save:

ঘরোয়া ও সাশ্রয়ী ফ্যাশন ফুটওয়্যার ব্র্যান্ড খাদিম ইন্ডিয়া লিমিটেড, তাদের ব্যবসার বিস্তৃতি অব্যাহত রেখে হাইল্যান্ড পার্কের দ্য মেট্রোপলিস মলে স্টোর চালু করার কথা ঘোষণা করল সোমবার। নতুন এই স্টোর সাদার্ন ইএম বাইপাস ও সংলগ্ন এলাকার বাসিন্দাদের কাছে পৌঁছতে সংস্থার রিটেল সম্প্রসারণের কৌশলের অংশ।

এই নতুন স্টোরের হাত ধরে ব্র্যান্ডের রিটেল ফুটপ্রিন্ট স্রেফ পশ্চিমবঙ্গেই ২২৫ ছুঁল। সংস্থার প্রধান লক্ষ্য তাদের ব্যবসাকে আরও বড় করা এবং আরও বেশি সংখ্যক ক্রেতার সঙ্গে সম্পর্ক গড়ে তোলা।

মেট্রোপলিস মলের দ্বিতীয় তলে এই নতুন স্টোরে ক্রেতাদের জন্য বিভিন্ন ধরনের ফুটওয়্যার এবং অ্যাকসেসরিজ-এর পসরা রয়েছে। ফুটওয়্যার এবং অ্যাকসেসরিজ বিভাগে নতুন, স্টাইলিশ, টেকসই এবং সাশ্রয়ী মূল্যের পণ্যের ‘ওয়ান স্টপ শপ’ হিসেবে কাজ করবে এই স্টোর। সম্ভারে প্রাথমিক ব্র্যান্ড খাদিম। এ ছাড়া সাব ব্র্যান্ড যেমন— ব্রিটিশ ওয়াকার্স, ল্যাজার্ড, টার্ক, শ্যারন, ক্লিও, প্রো, বোনিতো-র মতো বিভিন্ন ধরনের জুতোর জন্য পুরুষ, মহিলা ও শিশুদের আলাদা আলাদা বিভাগ রয়েছে।

স্টোরের উদ্বোধনী অনুষ্ঠানে খাদিম ইন্ডিয়া লিমিটেড-এর হোল-টাইম ডিরেক্টর শ্রী ঋত্বিক রায় বর্মণ বলেন, “আমরা আমাদের গ্রাহকদের সঙ্গে সম্পর্ক (টাচ পয়েন্ট) দ্রুত বাড়িয়ে চলেছি। সাশ্রয়ী মূল্যের ফ্যাশন ফুটওয়্যারকে গ্রাহকদের কাছাকাছি নিয়ে যাওয়ার লক্ষ্যে আমাদের রিটেল স্টোরের সংখ্যা বাড়ানো হচ্ছে। মেট্রোপলিস মলে স্টোর চালু করার মধ্য়ে দিয়ে আমরা সাদার্ন বাইপাস সংলগ্ন এলাকার গ্রাহকদের চাহিদা পূরণ করতে চাই। আমাদের লক্ষ্য, এই গ্রাহকেরা যাতে তাঁদের প্রয়োজনমাফিক পণ্য হাতের কাছে পান।”

একইসঙ্গে ঋত্বিক বলেন, "দুর্গাপুজোর আর মাত্র কয়েক মাস বাকি। এ কথা মাথায় রেখে আমরা পুরো পরিবারের জন্য সাশ্রয়ী মূল্যের পুজোর জুতোর বিশাল সম্ভার নিয়ে এসেছি।"

মেট্রো শহর, শহরতলি, টিয়ার ২ এবং টিয়ার ৩ শহরে খুচরো ব্যবসার সম্প্রসারণের সঙ্গে ওমনি চ্যানেল উপস্থিতির মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে যাচ্ছে খাদিম। এ ভাবে বাজারে নিজের অবস্থানকে আরও পোক্ত করছে সংস্থা। খাদিম প্রত্যেক ভারতীয়কে সাশ্রয়ী মূল্যে ফ্যাশনেবল জুতো এবং অ্যাকসেসরিজ পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ।

খাদিম ইন্ডিয়া লিমিটেড সম্পর্কিত তথ্য:

১৯৬০ সালে কলকাতার চিৎপুরে একটা ছোট্ট জুতোর দোকান থেকে খাদিম ইন্ডিয়া লিমিটেডের যাত্রা শুরু। কলকাতায় খাদিম ইন্ডিয়া লিমিটেডের সদর দফতর থেকে সংস্থার যাবতীয় কর্মকাণ্ড পরিচালিত হয়। বর্তমানে এই সংস্থা ফুটওয়্যার এবং অ্যাকসেসরিজের রিটেল ব্যবসা এবং সরবরাহের সঙ্গে যুক্ত। যে কোনও উৎসবে পরিবারের সবার জন্য ‘অ্যাফরডেবল ফ্যাশন’ বা সাশ্রয়ী মূল্যের ব্র্যান্ড হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছে এই সংস্থা। খুচরো ব্যবসা ক্ষেত্রে এক্সক্লুসিভ স্টোরের সংখ্যার নিরিখে যা ভারতের দ্বিতীয় বৃহত্তম। ‘খাদিম’ নামে এই ব্যবসা পরিচালিত হয়। সংস্থার ফ্র্যাঞ্চাইজি নেটওয়ার্ক দেশের মধ্যে বৃহত্তম। পূর্ব ভারতে উপস্থিতির নিরিখে এই ব্র্যান্ড সবচেয়ে এগিয়ে এবং দক্ষিণ ভারতের প্রথম তিনটে ব্র্যান্ডের অন্যতম। উত্তর এবং পশ্চিম ভারতে এই সংস্থার পরিচিতি উঠতি ব্র্যান্ড হিসেবে। ফুটওয়্যার ডিস্ট্রিবিউশনে দ্রুত ব্যবসা বৃদ্ধির জন্য নিজের রিটেল নেটওয়ার্কের উপর ভরসা রাখছে খাদিম। ‘ফ্যাশন ফর এভরিওয়ান’ যার মূলমন্ত্র। এই দর্শন সংস্থাকে উভয় ক্ষেত্রের ব্যবসাতেই এগোতে সাহায্য করছে। ৮৪৬টি রিটেল স্টোরের মধ্যে দিয়ে এই সংস্থা ২৩টি রাজ্য এবং ১টি কেন্দ্রশাসিত অঞ্চলে ব্যবসা ছড়িয়ে দিয়েছে। তার ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কে রয়েছেন ৭০০ ডিস্ট্রিবিউটর। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ এবং বম্বে স্টক এক্সচেঞ্জে নথিভুক্ত খাদিম।

এই প্রতিবেদনটি ‘খাদিম ইন্ডিয়া লিমিটেড’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoes Store
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE