Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

বছরে ৯৯, মাসে ৩০৩ টাকা দিতে হবে জিও-কে, মিলবে ২০% বাড়তি ডেটা

সংবাদ সংস্থা
২১ ফেব্রুয়ারি ২০১৭ ১৬:২০

শেষ হতে চলেছে জিও’র ফ্রি ডেটা সার্ভিস। তাতে কী, অন্যান্য সমস্ত কোম্পানির থেকে অনেক কম খরচেই গ্রাহকদের পরিষেবা দিতে চলেছে জিও। আগামী ১ এপ্রিল থেকে রিলায়্যান্স জিও-র ফোর-জি ডেটা পরিষেবা ব্যবহার করতে গ্রাহকদের প্রতিমাসে ৩০৩ টাকা করে খরচ করতে হবে। অর্থাৎ দিনে ১০ টাকা করে দিতে হবে জিও গ্রাহকদের দিতে। মঙ্গলবার রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ অম্বানী এই ঘোষণা করলেন। তবে তার জন্য বছরে এককালীন ৯৯ টাকা দিয়ে সদস্যপদ গ্রহণ করতে হবে। প্ল্যানের নাম ‘জিও প্রাইম’।

এর ফলে ৩১ মার্চ, ২০১৮ পর্যন্ত জিও-র ভয়েস কল থেকে শুরু করে ইন্টারনেট, মিডিয়া সার্ভিস সব আনলিমিটেডভাবে ব্যবহার করা যাবে এই ‘জিও প্রাইম’ অফারে নাম নথিভুক্ত করলে। তবে সুখের কথা, এই সদস্যপদ গ্রহণ করলে অন্যান্য কোম্পানি যে পরিমাণ ট্যারিফ ডেটা দিয়ে থাকে, তার থেকে ২০ শতাংশ বেশি ইন্টারনেট ডেটা পরিষেবাও দেবে জিও। এই ফ্রি-অফার অবশ্য শুধুমাত্র সেই সব জিও গ্রাহকদের জন্য যাঁরা ইতিমধ্যে এই মোবাইল পরিষেবা সংস্থার গ্রাহক হিসাবে নাম লিখিয়েছেন অথবা চলতি বছরের ৩১ মার্চের মধ্যে নাম লেখাবেন।

আরও পড়ুন: আইপিএল-এ কোন দল কেমন হল?

Advertisement

এরই মধ্যে ১০ কোটি গ্রাহকের মাত্রায় পৌঁছে গিয়েছে জিও। মাত্র ১৭০ দিনে এই লক্ষ্যে জিও পৌঁছে গিয়েছে বলে দাবি রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধারের। মঙ্গলবার জিও-র ১০ কোটি গ্রাহকে মাত্রা ছোঁয়া নিয়ে একটি সাংবাদিক সম্মেলন করেন তিনি। আর সেখানেই তাঁর ঘোষণা ৩১ মার্চ, ২০১৮ পর্যন্ত পাওয়া যাবে জিও-র ফ্রি-অফার। এদিন সংস্থার সঙ্গে জড়িত থাকা ১০ কোটি গ্রাহককে ধন্যবাদ জ্ঞাপন করে মুকেশ অম্বানি বলেন, “আপনারা জিও-র উপরে ভরসা রেখেছেন বলে আমি কৃতজ্ঞ। এদেশে ডেটা আন্দোলনের পথিকৃৎ আপনারা।” এরপরই প্রকাশ্যে আনলেন প্রাইম মেম্বারশিপ অফার।

আরও পড়ুন

Advertisement