Advertisement
০১ মে ২০২৪
Gold Price

সোনার নজর ৭৫ হাজারে

ভূ-রাজনৈতিকই হোক বা আর্থিক, যে কোনও অস্থিরতাতেই সোনাকে লগ্নির নিরাপদ গন্তব্য বলে মনে করেন মানুষ। এ বারও তার ব্যতিক্রম হয়নি।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ০৬:০৭
Share: Save:

অব্যাহত রয়েছে সোনার দামের ঊর্ধ্বগতি। বুধবারও খুচরো পাকা সোনা (১০ গ্রাম ২৪ ক্যারাট) বেড়েছে ৭০০ টাকা। নতুন নজির গড়ে পৌঁছেছে ৭৪,৭০০ টাকায়। জিএসটি ধরলে ৭৬,৯৪১ টাকা। গয়নার সোনাও কর ছাড়া এই প্রথম হয়েছে ৭১,০০০ টাকা। পাশাপাশি কেজিতে খুচরো রুপোর দাম ৬০০ টাকা বেড়ে ছিল ৮৪,২০০ টাকা। কর যোগ করে তা ৮৬,৭২৬ টাকা। এটাও নতুন রেকর্ড।

ভূ-রাজনৈতিকই হোক বা আর্থিক, যে কোনও অস্থিরতাতেই সোনাকে লগ্নির নিরাপদ গন্তব্য বলে মনে করেন মানুষ। এ বারও তার ব্যতিক্রম হয়নি। বিশেষত ইরান ও ইজ়রায়েলের মধ্যে যুদ্ধের সম্ভাবনা না কমা পর্যন্ত দামের দৌড় থামার সম্ভাবনা কম বলেই ধারণা
স্বর্ণ শিল্পের। সে ক্ষেত্রে দর আরও বাড়তে পারে বলে আশঙ্কা তাদের।

তবে বৈশাখে বিয়ের মরসুম শুরু হয়ে গিয়েছে। তাই চড়া দাম সত্ত্বেও এ বার গয়নার চাহিদা কিছুটা মাথা তুলবে বলে আশায় বুক বেঁধেছেন গয়না ব্যবসায়ীরা। বরাতের দিকে তাকিয়ে দেওয়ালে পিঠ ঠেকা কারিগরেরাও। তা ছাড়া সামনেই অক্ষয় তৃতীয়া। সব মিলিয়ে আগামী কয়েক দিনে অবস্থা কী দাঁড়ায়, সে দিকেই চোখ সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE