Advertisement
০১ মে ২০২৪
Paytm

তৎপর পেটিএম সিইও, প্রতিষ্ঠাতাদের চিঠি

নিয়ন্ত্রণবিধি ভাঙার জন্য সম্প্রতি পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের উপরে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছে রিজ়ার্ভ ব্যাঙ্ক। আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে কয়েকটি পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

An image of Paytm

—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৪৭
Share: Save:

ঘুরে দাঁড়ানোর জন্য সম্ভাব্য যাবতীয় প্রক্রিয়া শুরু করতে চাইছে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক। সূত্রের খবর, মঙ্গলবার সংস্থার সিইও বিজয় শেখর শর্মা কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং রিজ়ার্ভ ব্যাঙ্কের কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন। নিয়ন্ত্রণবিধি ভঙ্গের সমস্যার দিকগুলি মেরামতির জন্য চেয়েছেন প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা। অন্য দিকে, সংস্থাটির বিরুদ্ধে পদক্ষেপের বিষয়টি পুনর্বিবেচনার আর্জি জানিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী এবং শীর্ষ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাসকে চিঠি লিখেছেন দেশের প্রথম সারির কয়েকটি স্টার্ট-আপ সংস্থার সিইওরা।

নিয়ন্ত্রণবিধি ভাঙার জন্য সম্প্রতি পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের উপরে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করেছে রিজ়ার্ভ ব্যাঙ্ক। আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে কয়েকটি পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, এ দিন সংস্থার সিইও শীর্ষ ব্যাঙ্কের কর্তাদের সঙ্গে দেখা করে ওই নিষেধাজ্ঞার আরোপের সময় আরও কিছুটা পিছনোর আর্জি জানিয়েছেন। যাতে তার মধ্যে বিধি সংক্রান্ত সমস্যার সমাধান করা যায়। সংশ্লিষ্ট একটি সূত্রের দাবি, ইউপিআই এবং ফাস্ট্যাগ ব্যবসার লাইসেন্সকে পেমেন্টস ব্যাঙ্কের থেকে আলাদা করার আবেদন করেছেন শর্মা। যাতে সেই দুই পরিষেবা বিঘ্নিত না হয়। শীর্ষ ব্যাঙ্ক অবশ্য কোনও প্রতিশ্রুতি দেয়নি।

অন্য দিকে সংবাদমাধ্যমের খবর, পলিসিবাজারের আশিস দাহিয়া, রাজেশ মাগো, ভারত ম্যাট্রিমনির মুরুগাভেল জানকিরামন-সহ কয়েকটি স্টার্ট-আপের প্রতিষ্ঠাতারা অর্থমন্ত্রী এবং রিজ়ার্ভ ব্যাঙ্কের গভর্নরকে চিঠি লিখে বলেছেন, পেটিএমের বিরুদ্ধে পদক্ষেপের প্রভাব সুদূরপ্রসারী হতে পারে। তাই নিষেধাজ্ঞার ব্যাপকতার দিকটি পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন তাঁরা। আবেদন করেছেন, পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক যাতে তাদের ভুলগুলি শুধরে নিতে পারে তার জন্য সম্ভাব্য রাস্তা তৈরির। একটি সূত্র আবার দাবি করেছে, সঙ্কট থেকে বেরিয়ে আসার জন্য এইচডিএফসি ব্যাঙ্কের সঙ্গেও কথাবার্তা শুরু করেছে পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক।

তবে ধারাবাহিক পতনের পরে অবশেষে সামান্য হলেও ঘুরে দাঁড়িয়েছে পেটিএমের মূল সংস্থা ওয়ান ৯৭ কমিউনিকেশন্সের শেয়ার। গত কয়েক দিনে শেয়ার দরের ৪২% পতন হলেও মঙ্গলবার তা ৩.০২% বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paytm paytm payments bank
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE